বুধবার, ৫ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সৌদিতে করোনায় মৃত্যুর এক তৃতীয়াংশ বাংলাদেশি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সৌদি স্বাস্হ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আব্দুল আলী প্রেস ব্রিফিং এ জানান, করোনায় মৃত্যুর হার শতকরা ০.৭ ভাগ যা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ১০ গুন কম । দেশটির স্বাস্হ্য মন্ত্রণালয়ের সবশেষ ৯ মে দেওয়া তথ্য অনুযায়ী সর্বমোট ৩৭ হাজার ১ শত ৩৬ জন করোনাক্রান্ত । এদের মধ্যে ১ শত ৪০ জনের অবস্হা আশঙ্কাজনক । ১০ হাজার ১ শত ৪৪ জন সুস্হ হয়ে ঘরে ফিরেছে । প্রবাসী এবং সৌদি নাগরিক সহ সর্বমোট মৃত ২ শত ৩৯ জন। এরমধ্যে বাংলাদেশি ৭৮ জন, ৬৮ জন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের আওতাধীন এলাকায় এবং ১০জন রিয়াদ দূতাবাসের আওতাধীন এলাকায় । শুধুমাত্র চট্রগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ৩৩ জন। আনুপাতিক হারে মৃতের মাঝে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশির সংখ্যা সবচেয়ে বেশি যা মোট মৃতের এক তৃতীয়াংশ । তাছাড়া দেশটির মক্কা এবং মদিনা শহরে মৃতের হার বেশি ।

৯ মে তারিখের পরিসংখ্যান অনুযায়ী আক্রান্তের মধ্যে শতকরা ৯০ ভাগ প্রাপ্তবয়স্ক, ৬ ভাগ শিশু এবং ৪ ভাগ ষাটোর্ধ্ব । আবার, এদের মধ্যে ৮২ ভাগ পুরুষ, ১৮ ভাগ নারী এবং ৭০ ভাগ প্রবাসী ও ৩০ ভাগ সৌদি নাগরিক।

স্বাস্হ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আব্দুল আলী জানান, এখন থেকে ৯২০০০৫৯৩৭ টোল ফ্রি নাম্বারে কলের পাশাপাশি হোয়াটসএ্যাপে মেসেজ করে স্বাস্হ্য পরীক্ষার তথ্য দেওয়া যাবে । তিনি বলেন, আশার কথা হচ্ছে দিনদিন সুস্হতার সংখ্যা অনেক বাড়ছে যা হাজারের অধিক ।

এদিকে অন্য আরেকটি সূত্র জানিয়েছে সৌদিতে বাংলাদেশি করোনাক্রান্তের সংখ্যা প্রায় পাঁচ হাজার ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন