রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সিলেটে ক্রিয়েটর ল্যাব অত্যাধুনিক আইটি শিক্ষা দিচ্ছে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

স্কুলের ছেলে মেয়েদের ডিজিটাল টেকনোলজির মাধ্যমে মানব সম্পদে প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে -সিলেটের ক্রিয়েটর ল্যাব এবং ক্যাফে বিডি।
তথ্য প্রযুক্তির ক্ষেত্রে ব্যতিক্রমি এই উদ্যোগের সুবিধাভোগিরা হচ্ছেন- অসচ্ছল এবং মেধাবী মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে মেয়েরা।
১৮ সেপ্টেম্বর লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে অ্যাপাসান অফিসে ক্রিয়েটর ল্যাব ও ক্যাফে বিডির সৌজন্যে এক প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়।

এতে ক্রিয়েটর ল্যাব ও ক্যাফে বিডির বিস্তারিত কর্মসূচী ও তথ্য তুলে ধরেন যুক্তরাজ্য সফররত-সেবা ও ক্রিয়েটিভ ডিজিটাল টেকনোলজি বিষয়ক শিক্ষালয়ের প্রতিষ্ঠাতা মোহাম্মদ কবির উদ্দিন।
প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন- বাংলাদেশে এই তথ্য প্রযুক্তির সেবা ও প্রশিক্ষণের কর্মকর্তা -ব্রিটিশ শিক্ষক ও প্রফেশনাল লুক ডয়েল। এবং ক্রিয়েটর ল্যাবকে আর্থিক সহযোগিতা মাধ্যমে সহযোগিতা প্রদানকারী ব্রিটিশ উদ্যোক্তা ব্যবসায়ী জিল্লু মিয়া।

সংবাদ সম্মেলনে ক্রিয়েটর ল্যাব নিয়ে স্বাগত বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক ও ক্রিয়েটর ল্যাবের অন্যতম উদ্যোক্তা নজরুল ইসলাম বাসন।
ক্রিয়েটর ল্যাব বর্তমানে সিলেটের হাউজিং এস্টেটে নতুন স্কুল প্রতিষ্টা করে সুবিধাবঞ্চিতত ও অস্বচ্ছল শিশু-কিশোরদের কম্পিউটর সফটওয়ার মাধ্যমে গেইম, বিভিন্ন আ্যাপস, গ্রাফিক্স ডিজাইনসহ নানা প্রযুক্তিগত শিক্ষা প্রদান করছে।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মোহাম্মদ কবির উদ্দিন শিক্ষার্থীদের কার্যক্রম ও প্রজেক্টের বিভিন্ন তথ্য নিয়ে একটি ডকুম্যান্টারি সাংবাদিকদের কাছে তুলে ধরে ব্রিটেন প্রবাসীদের সহযোগিতা কামনা করেছেন।

এছাড়াও মোহাম্মদ কবির উদ্দিন এই স্কুলে প্রবাসীদের পরিচিত বা স্বজনদের কাছে ক্রিয়েটর ল্যাব এর শিক্ষাগ্রহনের সুযোগটি প্রচারের জন্য অনুরোধ জানিয়ে বলেছেন- ‘তাহলে,এই তথ্যটি জেনে অস্বচ্ছল ও সুবিধাবঞ্চিতরা এই সুযোগটিকে কাজে লাগিয়ে তাদের ভবিষ্যত উজ্জ্বল করতে পারবে।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী ।
প্রসঙ্গত ক্রিয়েটর ল্যাব ৬ষ্ট শ্রেণী থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীরা এই ডিজিটাল ক্রিয়েটিভ শিক্ষার সুযোগ পাচ্ছেন।

 

 

কণ্ঠ: সুমু মির্জা


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন