শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

মুক্তিযুদ্ধের চেতনায় শোষণহীন সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে বাম প্রগতিশীল শক্তি জনগণের শেষ ভরসা-মুজাহিদুল ইসলাম সেলিম
বার্মিংহামে সুধী সমাবেশে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রাক্তন সভাপতি ও বর্তমান সদস্য , ডাকসুর প্রাক্তন সহ-সভাপতি ( ভিপি ) একাত্তরের রণাঙ্গনের গেরিলা যোদ্ধা জননেতা মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন মুক্তিযুদ্ধের চেতনায় শোষণহীন সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে বাম প্রগতিশীল শক্তিই জনগণের শেষ ভরসা। এক্ষেত্রে আওয়ামী লীগ বিএনপির দ্বিদলীয় শাসনব্যবস্থার বিপরীতে বাম প্রগতিশীল শক্তিই হতে পারে তার একমাত্র বিকল্প সমাধান। ‌ তিনি গতকাল বার্মিংহামে অনুষ্ঠিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একতা বলেন।‌

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন ষাটের দশকের ছাত্র ইউনিয়নের প্রাক্তন নেতা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান আব্দুল ওয়াহেদ মোশাহিদ। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটির অন্যতম নেতা এবং বার্মিংহামের প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব কমরেড মসুদ আহমদ সূধী সমাবেশ সঞ্চালনা করেন। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক নিসার আহমদ। স্বাগত বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ কমিটির সম্পাদকমন্ডলী সদস্য ইফতেখারুল হক পপলু। সুধী সমাবেশের শুরুতে প্রগতিশীল রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কমিউনিটির বিশিষ্ট জনেরা জননেতা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমকে ফুল দিয়ে স্বাগত জানান।

সমাবেশে জননেতা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম আরও বলেন অনেকে বলে থাকেন সমাজতন্ত্রের কোন ভবিষ্যৎ নেই।  তাহলে তাদের উদ্দেশ্যেই বলতে হয় সমাজতন্ত্রের যদি কোন ভবিষ্যৎ না থাকে তাহলে ভবিষ্যতের কোন ভবিষ্যৎ নেই। কমরেড সেলিম বাংলাদেশের জনগণের  মাথাপিছু ঋণ দেড় লক্ষ টাকা উল্লেখ করে বলেন গোটা জাতিকে ঋণগ্রস্ত রেখে এ কিসের উন্নয়ন।

তিনি বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য মুক্তিযুদ্ধের চেতনায়  সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় আওয়ামীলীগ বিএনপি’র বিকল্প হিসেবে বামপন্থীদের রাষ্ট্র ক্ষমতায় নিয়ে আসতে জনগণের প্রতি আহ্বান জানান।

সুধী সমাবেশে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, ডা: আব্দুল খালেক,ফয়জুর রহমান চৌধুরী এমবিই, কামরুল হাসান চুনু , আব্দুর রশিদ ভূঁইয়া, বশির মিয়া কাদির, কাজী জাওয়াদ, এনামুল হক খান নেপা, ছয়ফুল আলম, মোঃ কবির উদ্দিন, বদরুল চৌধুরী, সালেহ আহমদ, মুরাদ খান, জাহেদ খান লিটন,সোহেল আহমদ চৌধুরী, সৈয়দ মাসুম, রহমত আলী, ফাতেমা হামিদ, নাজিয়া রশিদ ভূঁইয়া, সুমিতা খান, মোহাম্মদ মুনতাকিম, জিয়া তালুকদার, সাহিদুর রহমান সুহেল,ফারছু আহমেদ চৌধুরী, নুরুল আফসার টিটু, আতিকুর রহমান, মোফাজ্জল হক প্রমুখ।

সুধী সমাবেশ শেষে জননেতা মুজাহিদুল ইসলাম সেলিম বার্মিংহামের ঐতিহাসিক স্মলহিথ পার্ক পরিদর্শন করেন। এ সময় কমিউনিটির বিশিষ্টজনরা তাঁর সাথে উপস্থিত ছিলেন এবং তাঁরা ১৯৭১ সালের ২৮ শে মার্চের ঐতিহাসিক পতাকা উত্তোলনের ঘটনাবলী জননেতা মুজাহিদুল ইসলাম সেলিমকে অবহিত করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন