বুধবার, ৮ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বেশ্যাবিদদের ‘এলিট সিস্টেম’!  » «   কিং চার্লস ও কুইন কনসোর্ট বাংলা টাউন আসছেন  » «   অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিবিসিসিআই এর নর্থ ওয়েস্ট রিজিয়নাল এক্সিকিউটিভ কমিটির অনুমোদন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

৫ জানুয়ারি ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এণ্ড ইণ্ডাস্ট্রিজ (বিবিসিসিআই) এর বোর্ড অব ডাইরেক্টর্স এর এক সভা অনুষ্ঠিত হয়। বিবিসিসিআই এর প্রেসিডেন্ট বশির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভা পরিচালনার দায়িত্ব পালন করেন সংগঠনের ডাইরেক্টর জেনারেল সাইদুর রহমান রানু।

সভার প্রথমেই বিবিসিসিআই এর অতীত ও বর্তমান সাংগঠনিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ব্রিটেনে বাঙালির নতুন প্রজন্মের তরুণদেরকে ব্যবসা-বাণিজ্যে সম্পৃক্তকরণ ও উৎসাহ প্রদান এবং উদ্যাক্তা গড়ে তোলার লক্ষ্যে তাদেরকে প্রয়োজনীয় প্রণোদনা, প্রশিক্ষণ দান ও কর্মতৎপরতায় সাহায্য সহযোগিতা ও সঠিক দিক নির্দেশনা প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হবে বলে সভায় সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সংগঠনের ডাইরেক্টরশীপের দুইটি শুন্য পদ পূরণ করা হয়। নব নির্বাচিত ডাইরেক্টররা হলেন, মিজানুর রহমান মিজান ও মোস্তফা আহমদ (লাকী) । উক্ত সভায় ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাস্ট্রিজ এর নতুন একটি রিজিয়ন অন্তর্ভুক্ত করে মোট ৬টি রিজিয়নে সম্প্রসারণ করা হয়। রিজিয়নগুলোর মধ্যে রয়েছে, লণ্ডন, নর্থ ইস্ট, নর্থ ওয়েস্ট, মিডল্যাণ্ড, স্কটল্যান্ড ও বাংলাদেশ রিজিয়ন।

উক্ত সভায় বিবিসিসিআই এর সংবিধান অনুসারে নর্থ ওয়েস্ট রিজিয়নের জন্য ২১ সদস্যবিশিষ্ট একটি রিজিয়নাল এক্সিকিউটিভ কমিটি গঠন ও অনুমোদন করা হয়। উক্ত কমিটির শীর্ষ পদগুলোতে দায়িত্বপ্রাপ্ত হন যথাক্রমে, প্রেসিডেন্ট মিজানুর রহমান মিজান, ভাইস প্রেসিডেন্ট রুহুল আমীন চৌধুরী, জেনারেল সেক্রেটারি মোজাহিদ খান ও মেম্বার সেক্রেটারি ফয়সল সৈয়দ। এই কমিটি আগামী ২বছরের জন্য দায়িত্বপ্রাপ্ত হবেন।

উল্লেখ্য যে, ইউনাইটেড স্টেটস এনআরবি ম্যাগাজিনে বিশ্বের বরেণ্য ১০০ জন বাঙালি ব্যবসায়ীর মধ্যে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ৭ জন ডাইরেক্টর ব্যবসা-বাণিজ্যে তাদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য অসামান্য স্বীকৃতি অর্জন করেন, তারা হলেন যথাক্র্মে বশির আহমেদ, আহমেদ উস চৌধুরী জে পি, এনাম আলী এম বি ই, ডক্টর ওয়ালি তছর উদ্দিন এম বি ই, ডক্টর সানাওর চৌধুরী, মোছলেহ আহমদ ও আব্দুল মোহাইমিন মিয়া। তাদের বিরল সম্মান ও স্বীকৃতি অর্জন গোটা বাঙালি কমিউনিটির গর্ব ও গৌরবের বিষয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন