সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিমানের টিকেটের মূল্য কমানোর দাবীতে প্রতিবাদ সভা 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যের লুটন শহরে বিমানের লন্ডন -সিলেট রুটের টিকেটের মূল্য কমানোর দাবীতে দক্ষিন সুরমা ইউনাটেড ইউকের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

২৮ শে ফেব্রুয়ারি বুধবার লুটনের একটি কমিউনিটি হলে আয়োজিত সভায় লুটনের বিশিষ্ট ব্যবসায়ী  সাজ্জাদ আলী দিলওয়ারের সভাপতিত্বে  এবং প্রাক্তন ছাত্রনেতা , বিশিষ্ট সংগঠক  এডভোকেট সফিক উদ্দিন আহমদের পরিচালনায় অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন  খালেদ  আহমদ।

সভায় বক্তারা বলেন যুক্তরাজ্য প্রবাসী বাঙ্গালীরা  বিমানের টিকিটের মূল্য বিশ্বের অন্যান্য এয়ারলাইন্সের সঙ্গে সমন্বয় করার দাবি তুলেছেন।

সিলেটের যাত্রীদের নিয়ে এক ধরনের তামাশা হচ্ছে, যা বিশ্বের আর কোথাও এ ধরনের সিস্টেম নেই। বিমান সিলেটের যাত্রীদের চাপ দেখে দফায় দফায় দাম বাড়ায়। লন্ডন-সিলেট রুডে বিমানের  টিকিট যেন ‘সোনার হরিণ। সব সময়ই টিকিট সংকট। টাকা দিয়েও মিলে না বিমানের টিকিট। গোপন সিন্টিকেটের কারণে ‘গোপন চ্যানেলে’ দ্বিগুণ, তিনগুণ টাকা দিয়ে টিকিট কিনে যাত্রীদের  যেতে হচ্ছে।

বক্তারা বলেন , বিমানের টিকিটের মূল্য বৃদ্ধির কারনে মধ্য আয়ের প্রবাসীরা তাদের পরিবার নিয়ে দেশে যেতে পারছেন না। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এখন পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দর। এখানে দেশি-বিদেশি যেকোনো এয়ারলাইন্সের উড়োজাহাজ ওঠা-নামা করতে পারবে। কিন্ত আমলাতান্ত্রিক জটিলতা ও গ্রাউন্ড সার্ভিস না দেয়ার কারণে বিদেশের এয়ারলাইন্স কোম্পানিগুলো সিলেটে যেতে পারছে না। এ কারণে একমাত্র বিমানই সিলেট থেকে বহির্বিশ্বে ফ্লাইট অপারেট করে।

বিমান যে ব্যবসা করে তার ৮০ থেকে ৮৫ ভাগ ব্যবসা সিলেটের যাত্রী থেকেই করে। কারণ হচ্ছে-ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  ইমিগ্রেশন হয়রানি, লাগেজ নিরাপত্তার অভাবের কারণে সিলেটের যাত্রীরা ঢাকা হয়ে  দেশে যেতে চান না।

গোটা বছরই যুক্তরাজ্যর দুটি রুটে বিমানের টিকিটের সংকট লেগেই  থাকে। অথচ বিমানের উঠার পর দেখা যায় প্রায় সিট খালি। কয়েকটি বড় ট্রাভেল এজেন্সি বিমানের টিকিট বিভাগের কিছু কর্মকর্তাদের সঙ্গে আঁতাত করে বেশি দামে টিকিট নিয়ে আসেন এবং তারা আরেক দফা দাম বাড়িয়ে সেই টিকিট বিক্রি করেন। কেবলমাত্র নির্ধারিত মূল্য পাচ্ছে বিমান কর্তৃপক্ষ। মাঝখানে মধ্যস্কত্বভোগীরা লুটে নিচ্ছে কোটি কোটি টাকা।

বক্তারা বলেন -বিমানের এক শ্রেণির কর্মকর্তা ওয়েবসাইটের সফটওয়্যারে টিকিট ‘হাইড’ করে রেখে দেন। পরে তারা নির্ধারিত এজেন্সির মাধ্যমে এগুলো বেশি দামে বিক্রি করেন। কৃত্রিম সংকট দেখিয়ে দাম বাড়িয়ে দেয়া হচ্ছে। এ ছাড়া যাত্রী অনুপাতে বিমানের এমনিতেই আসন সংকট। সপ্তাহে ৭টি ফ্লাইট যথেষ্ট না।সিলেটে অন্য কোনো এয়ারলাইন্সের সেবা না থাকার কারণে বিমান ‘মনোপলি’ ব্যবসা করছে।

বক্তারা  বলেন, বিমান বাংলাদেশ যাতে প্রবাসীদের লাশ পাশ্ববর্তি  দেশসমূহের  মতো ফ্রিতে বহন করে বাংলাদেশে নিয়ে যায় তার দাবী তুলে ধরেন।

তারা অবিলম্বে টিকিটের দাম কমিয়ে একটা লেভেল ফিল্ডে নিয়ে আসার  এবং এয়ারপোর্টে যাত্রী হয়রানি বন্ধের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সুনজর কামনা ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি জোর দাবী জানান।  অন্যথায় প্রবাসী বাংলাদেশি জনগণ বিমান বয়কট করতে বাধ্য হবে।  এ   দাবীর পক্ষে জনমত গড়ে তোলার জন্য প্রবাসী বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সামাজিক  সংগঠনকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

সভায় উপস্থিত থেকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  ফখর উদ্দিন চৌধুরী , ফেরদৌস শেরদিল , কামাল উদ্দিন , আহমেদ সাদিক ,আব্দুল কাইয়ুম পংকি, বাবুল হোসেন ,এমদাদুল হক পাবেল,  পারভেজ আহমদ ,শেখ মনসুর আহমদ ,এস এম হক এনাম , তাহিরুল হাসান জুনেদ, মোহাম্মদ আব্দুল লতিফ ,রায়হান আহমদ ,জহির উদ্দিন জামাল , মোস্তাক আহমদ ,মোহাম্মদ আব্দুস সহিদ ,রুম্মান আহমদ ,মঈন হোসেন , আবুল হাসান , বজলুর রহমান , সালেক আহমদ , ইকবাল আহমদ ,সেলিম আহমদ, জালাল আহমদ ,মোহাম্মদ রাজা মিয়া ,মোহাম্মদ রায়হান ,জামাল উদ্দিন , মাসুক ঊদ্দিন ,মোহাম্মদ সাহেল আহমদ, ইসমাইল হোসেন , আহাদ গাজি , মুহিবুর রহমান , মোহাম্মদ আশরাফ উদ্দিন , ইসমাইল হোসেন রাজন , মোহাম্মদ আব্দুল মালিক , মোহাম্মদ আলী , বেলাল আহমদ , জামাল উদ্দিন, ইকবাল হাসান , আমিনুর রহমান আহমেদ , আবুল কালাম , আনহার মিয়া , মোহাম্মদ হেলাল আহমদ ,সাহেদ আহমদ , রইছ আলী ,লাল আহমদ , সেলিম ঊদ্দিন রায়হান ,জাহির আহমদ প্রমুখ।

আরও দেখুন-

বাংলাদেশ বিমান তুমি কার? লুটিলার ক্যাম্পেইন


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন