শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ব্রিটেনসহ ইউরোপজুড়ে ‘করোনা-বিরোধী’ বিক্ষোভ, বার্লিনে গ্রেফতার ৩০০



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনাভাইরাস মহামারি এখনও শেষ না হলেও এর জ্বালায় অতিষ্ঠ হয়ে স্বাস্থ্যবিধি-বিরোধী বিক্ষোভ শুরু হয়েছে ব্রিটেনসহ ইউরোপের বিভিন্ন দেশে। শনিবার জার্মান রাজধানী বার্লিনে এধরনের বিক্ষোভে অংশ নিয়েছেন অন্তত ৩৮ হাজার মানুষ। এর মধ্যে কিছু কিছু জায়গায় সহিংসতার ঘটনাও ঘটেছে। স্বাস্থ্যবিধি না মানায় শহরটিতে অন্তত ৩০০ বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

বার্লিন পুলিশ এক টুইটে জানিয়েছে, বিক্ষোভকারীরা মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বিধি না মানায় তাদের গ্রেফতার করা ছাড়া পুলিশের সামনে আর কোনও পথ ছিল না।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বার্লিন প্রশাসন প্রথমে এ বিক্ষোভের অনুমতি দেয়নি। পরে সেখানকার একটি আঞ্চলিক আদালত ওই নিষেধাজ্ঞা বাতিল করে বিক্ষোভের অনুমতি দেন।

বার্লিনের স্বরাষ্ট্রমন্ত্রী আন্দ্রেস জিসেল জানিয়েছেন, শহরের ব্রান্ডেনবার্গ গেটের কাছে কয়েক হাজার বিক্ষোভকারী সমবেত হয়েছিলেন। সেখান থেকে পুলিশের দিকে বোতল ও পাথর নিক্ষেপ করা হয়। পরে পুলিশ প্রায় ২০০ বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে। এসময় অন্তত সাত পুলিশ সদস্য আহত হয়েছেন।

এদিকে, ফ্রান্সের রাজধানী প্যারিসে শনিবার স্বাস্থ্যসুরক্ষা নির্দেশনার বিরোধিতায় সমাবেশ হয়েছে। এতে অন্তত ২০০ জন মাস্ক-বিরোধী বিক্ষোভকারী অংশ নেন। এসময় তারা ‘স্বাস্থ্যের একনায়কতন্ত্রকে না’, ‘আমাদের শিশুদের শ্বাস নিতে দিন’ এ ধরনের স্লোগান দেন।

যুক্তরাজ্যে করোনায় ৪০ হাজারের বেশি মানুষের প্রাণহানি হলেও এ মহামারিকে গুজব মন্তব্য করে স্বাস্থ্য বিষয়ক সবধরনের বিধিনিষেধ তুলে নেয়ার দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা। এদিন লন্ডনের ট্রাফালগার স্কয়ারে এ দাবিতে সমবেত হয়েছিলেন কয়েকশ’ বিক্ষোভকারী।

একই দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ হয়েছে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা এবং সুইজারল্যান্ডের জুরিখেও।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন