মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

নিম্ন আয়ের পরিবারগুলোকে রক্ষায় প্রতিশ্রুতির সম্মান করছেন মেয়র লুৎফুর -ফাইনান্স ক্যাবিনেট মেম্বার
'আয় ৪৯,৫০০ পাউন্ডের কম হলে কাউন্সিল ট্যাক্স বাড়বে না'



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

“আয় ৪৯,৫০০ পাউন্ডের কম হলে
কাউন্সিল ট্যাক্স বাড়বে না”

নিম্ন আয়ের পরিবারগুলোকে রক্ষায় প্রতিশ্রুতির সম্মান করছেন মেয়র লুৎফুর
-ফাইনান্স ক্যাবিনেট মেম্বার

-কাউন্সিল ট্যাক্স ডিসকাউন্ট
স্কিমে ১০০% পর্যন্ত ছাড়

-কাউন্সিল ট্যাক্স ডিসকাউন্ট ও
রিলিফ ফান্ড: উপকৃত হবে ৩৪% বাসিন্দা
বা ৪৭,০০০ পরিবার

-কিছু লেবার ও টোরি কাউন্সিল ১০% থেকে ১৫%, লন্ডন মেয়র ৮% কাউন্সিল ট্যাক্স বাড়িয়েছে

 

ফাইনান্স ক্যাবিনেট মেম্বার কাউন্সিলার সাঈদ আহমদ এক বিবৃতিতে বলেন, ২০২২-২৩ অর্থবছরের বাজেটে, যেখানে লন্ডনের অন্যান্য কাউন্সিলগুলি তাদের কাউন্সিল ট্যাক্স ১৪.৯৯% বৃদ্ধি করেছিল, সেখানে টাওয়ার হ্যামলেটসের কাউন্সিল ট্যাক্স ছিল সম্পূর্ণরূপে ফ্রোজেন। সে সময়, মুদ্রাস্ফীতি চলছিল ১০% -এর বেশি। ২০২৩-২৪ অর্থ বছরের বাজেটে, জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি ও কাউন্সিল ট্যাক্স বৃদ্ধি থেকে দরিদ্রতম ও নিম্ন আয়ের পরিবারগুলোকে রক্ষা করার জন্য মেয়র লুৎফুর রহমান এবং কাউন্সিল তাদের প্রতিশ্রুতিকে সম্মান করে চলেছেন।
তিনি বলেন, যদিও কাউন্সিল সর্বনিম্ন অনুমোদিত থ্রেশহোল্ড, ২.৯৯% কাউন্সিল ট্যাক্স বাড়াবে, তারপরও নিম্ন আয়ের পরিবারগুলোর জন্য মেয়ব়েব় প্রতিশ্রুতি অনুযায়ী বিশেষ সুবিধাদি রাখা হয়েছে ।

তিনি দাবী করেন, কিছু লেবার ও টোরি কাউন্সিল ১০% থেকে ১৫%, লন্ডন মেয়র ৮% কাউন্সিল ট্যাক্স বাডিয়েছে।

তিনি তাদের প্রস্তাবিত সুবিধাদির বিস্তারিত
উল্লেখ করেছেন:

কাউন্সিল ট্যাক্স কস্ট—অব—লিভিং
রিলিফ ফান্ড:
এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। এই ফান্ড গঠন বহু পরিবারকে ২.৯৯% কাউন্সিল ট্যাক্স বৃদ্ধি থেকে রক্ষা করবে। যদি কোনো পরিবার প্রতি বছর ৪৯,৫০০ পাউন্ড (ট্যাক্স এবং ন্যাশনাল ইন্সুরেন্স কর্তনের আগে যা প্রতি মাসে ৪,১২৫ পাউন্ড) এর কম উপার্জন করে, তাহলে ২.৯৯% বর্ধিত ট্যাক্স প্রদান করতে হবে না। ১৯,০০০ পরিবার (১৪%) এই সুবিধা পাবে (আবেদন করা সাপেক্ষে)। উল্লেখ্য যুক্তরাজ্যের পরিবারের
বার্ষিক গড় আয় ৩২,৩০০ পাউন্ড।
কাউন্সিল ট্যাক্স মোটেই ৫% বাড়ছে না। সরকার নির্দেশিত এবং সকল কাউন্সিলের জন্য জরুরী সোশ্যাল কেয়ার -এ প্রতি পরিবারে ২% কন্ট্রিবিউশন বাড়বে, যা কাউন্সিল ট্যাক্স নয়।

কাউন্সিল ট্যাক্স ডিসকাউন্ট
স্কিমে ১০০% পর্যন্ত ছাড়:
কাউন্সিল ইতিমধ্যেই কাউন্সিল ট্যাক্স ডিসকাউন্ট স্কিমের মাধ্যমে বারার ২৮ হাজার পরিবারকে (মোট ২০%) আর্থিক সুরক্ষা করে আসছে, যা কাউন্সিল ট্যাক্স বিলের উপর ১০০% পর্যন্ত ছাড় প্রদান করে।

সপ্তাহে ৪৪ পেন্স
বাড়তে পারে যাদের?
ব্যান্ড ‘এ’ প্রোপার্টির জন্য বর্তমান বার্ষিক চার্জ হচ্ছে ৭৬৪.৫৯ পাউন্ড, প্রস্তাবিত ২.৯৯% ট্যাক্স বাড়লে এক্ষেত্রে সপ্তাহে বাড়বে মাত্র ৪৪ পেন্স, যা বছরে বাড়বে ২২.৮৬ পাউন্ড। একইভাবে ব্যান্ড ‘বি’ প্রোপার্টির ক্ষেত্রে সপ্তাহে ৫১ পেন্স (বছরে ২৬.৬৭ পাউন্ড) এবং এভাবে ব্যান্ড ‘এইচ’ প্রোপার্টির ক্ষেত্রে সপ্তাহে ১ পাউন্ড ৩২ পেন্স (বছরে ৬৮.৫৮ পাউন্ড) বাড়বে।

এলজিএ পিয়ার রিভিউ :
আর্থিক ব্যবস্থাপনার প্রশংসা:
লকাল গভর্নমেন্ট এসোসিয়েশনের (এলজিএ) পিয়ার রিভিউ চ্যালেঞ্জ রিপোর্ট-এ বলা হয়েছে: টাওয়ার হ্যামলেটস -এ আর্থিক ব্যবস্থাপনার একটি ভাল রেকর্ড রয়েছে এবং ‌‌ভবিষ্যতের আর্থিক স্থায়িত্ব বজায় রাখতে শক্তিশালী ভিত্তি রয়েছে।

 

বহুজাতিক বৃটেনে বাংলাভাষা আলো ছড়াবে


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন