সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন । গণমাধ্যমে পাঠানো এক রাজকীয় বিবৃতির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, প্রোস্টেটের আকার অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ার কারণে সম্প্রতি মহামান্য রাজা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বাকিংহাম প্রাসাদের বিবৃতিতে বলা হয়েছে, চিকিৎসায় সেরে ওঠার ব্যাপারে সম্পূর্ণ আস্থা রয়েছে ৭৫ বছর বয়সী রাজা চার্লসের। যত দ্রুত সম্ভব আবার স্বাভাবিক দায়িত্ব পালনে ফিরতে পারবেন বলেও আশাবাদী তিনি।

এদিকে, মহামান্য রাজার জন্য সোমবার থেকেই নিয়মিত চিকিৎসার একটি সময়সূচী প্রস্তুত করা হয়েছে। চিকিৎসাকালীন সময়ে তাকে ডাক্তাররা জনসমক্ষে দায়িত্ব পালন থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন। তবে এ সময়ে রাজা চালর্স যথারীতি রাষ্ট্রীয় দাপ্তরিক কাগজপত্রে স্বাক্ষর করাসহ গুরুত্বপূর্ণ কাজ চালিয়ে যাবেন। রাজা চার্লস দ্রুত রোগ নির্ণয় এবং যথাযথ সেবা প্রদানের জন্য তাঁর চিকিৎসক দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

চার্লস গত মাসে তিন রাত হাসপাতালে কাটিয়েছেন। সেখানে তাঁর প্রোস্টেটের চিকিৎসা হয়। হাসপাতালে চিকিৎসাকালে তাঁর শারীরিক অবস্থা নিয়ে অন্য একটি বিষয়ে উদ্বেগ দেখা দেয় বলে বাকিংহাম প্রাসাদ জানিয়েছে। তবে তাঁর কোন ধরনের ক্যানসার হয়েছে, সে বিষয়ে কিছু জানায়নি তারা। তবে ব্রিটিশ রাজপরিবারের একটি সূত্রমতে, রাজা চার্লসের প্রোস্টেট ক্যানসার হয়নি।

রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত হবার খবর নিয়ে যাতে অমূলক জল্পনাকল্পনা না হয় সেজন্য মহামান্য রাজা তার এই রোগ এবং চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জনসম্মুখে খোলাসা থাকার পক্ষে এবং সারা বিশ্বে ক্যান্সারে আক্রান্ত জনসাধারণের সহায়তায়ও এই খবর সহায়ক হতে পারে বলে তিনি মনে করেন।

ইতিমধ্যে রাজা ব্যক্তিগতভাবে তার ছেলে উইলিয়াম এবং হ্যারি এবং তার তিন ভাইবোন- প্রিন্সেস রয়্যাল, এডিনবারার ডিউক এবং ইয়র্কের ডিউককে তার রোগ নির্ণয়ের বিষয়ে জানিয়েছেন। প্রিন্স হ্যারি পিতার সাথে কথা বলেছেন এবং দু’এক দিনের মধ্যে তাকে দেখতে তিনি যুক্তরাজ্যে আসছেন। ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল হ্যারির ঘনিষ্ঠ একটি সূত্রের বরাতে এই তথ্য প্রকাশ করেছে।

২০২২ সালে মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর রাজা হন ৭৫ বছর বয়সী চার্লস। রাজকীয় দায়িত্ব লাভের পর গত বছরের ৮ ফেব্রুয়ারী  তিনি বাংলা পাড়া সফর করেন। সফরকালে তিনি শহীদ আলতাব আলী পার্কে কমিউনিটির বিভিন্ন পেশা, সামাজিক ও ধর্মীয় প্রতিনিধিদের সাথে সৌজন্য বিনিময় করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন