সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

প্রবাসীরা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন- আব্দুল মোমেন এমপি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটে বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ও বাগিরঘাট যুব সংঘের সহযোগিতায় শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর হিলভিউ কনভেনশন হলে অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের ভর্তি ফি অনুদান প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  সিলেট-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি।

তিনি বলেন, প্রবাসী বাংলাদেশীরা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশ ও সমাজের উন্নয়নে তারা নানা  প্রদক্ষেণ গ্রহণ করনে। আমি প্রত্যেক প্রবাসীদের সম্মান ও শ্রদ্ধা জানাই। আশা করি অতীতের ন্যায় তারা ভবিষ্যতেও দেশের কল্যাণে কাজ করে যাবেন। যে সকল প্রবাসীরা এই উদ্যোগ গ্রহণ করেছেন তারা জাতীয় বীর। তাদের এ মহতি উদ্যোগ ভবিষ্যতেও চলমান থাকবে এই আশাবাদ ব্যক্ত করি।

অনুষ্ঠানে  স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সভাপতি মুহিব উদ্দিন। তিনি বলেন, আমরা প্রবাসে থাকলেও দেশের প্রতি আমাদের হৃদয়ের টান সব সময় থাকে। দেশের উন্নয়নের জন্য প্রবাসীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্ট ইউকে প্রতি বছর সিলেট বিভাগের অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের সহায়তা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এ বছর সিলেট বিভাগের ৪৪টি স্কুলের ২ হাজার ছাত্র-ছাত্রীদের সহায়তা করা হচ্ছে।

শুধু দেশেই নয় সিলেট বিভাগের যেসব ছাত্র-ছাত্রী ব্রিটেনে উচ্চ শিক্ষার্থে অবস্থান করেন, তাদেরকেও এই ট্রাস্ট সহায়তা করে থাকে। আগামীতে সিলেট বিভাগের আরো বেশি স্কুলের ছাত্র-ছাত্রীদের সহায়তা করার আন্তরিক ইচ্ছা রয়েছে। সিলেটে অটিজম শিশুদের নিয়ে কাজ করার আগ্রহ রয়েছে। তাই সকলকে এ ব্যাপারে সহযোগিতার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আমিও একজন প্রবাসী। প্রবাসীরা কিভাবে তাদের দেশ মাটির কথা চিন্তা করে সেটা আমি অনুধাবন করি। প্রবাসীদের এই প্রয়াস সিলেটের অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের ভবিষ্যত শিক্ষা জীবন গঠনে সহায়ক হবে।

ট্রাস্টের সেক্রেটারী জামাল উদ্দিন ও ইসি মেম্বার মইনুদ্দিন আনসারের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রাস্টের এডভাইজার সৈয়দ আবুল বাসার মাসুম, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রাস্টের ট্রাস্টি মামুনুর রশিদ, অলিউর রহমান মলাই, সিলেট শিক্ষা বোর্ডের স্কুল পরিদর্শক মইনুল হোসেন, সিলেট জেলা স্কাউটের সম্পাদক মো. হিফজুর রহমান খাঁন সহ বাগিরঘাট যুব সংঘের কর্মকর্তাবৃন্দ। এ সময় সিলেট বিভাগের অনুদান প্রাপ্ত স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন। ( বিজ্ঞপ্তি)

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন