শুক্রবার, ১৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ফ্রেন্ডস অফ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট ইউকের নতুন কমিটি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ফ্রেন্ডস অফ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট ইউকে’র ৩৯ সদস্য বিশিষ্ট নতুন দ্বিবার্ষিক কমিটি গঠিত হয়েছে। ৪ জানুয়ারি লন্ডনে চ্যানেল এস টিভির কনফারেন্স হলে অনুষ্ঠিত এক সভায় ২০২৪-২৬ সালের নতুন এ কমিটি ঘোষণা করা হয়েছে।

নতুন কমিটির চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি এতে সভাপতিত্ব করেন। মিছবাহ জামাল ও মনসুর আহমদ খানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সদস্যগণ উপস্থিত হয়েছিলেন।

নতুন কমিটিকে স্বাগত জানিয়ে এবং আগামীতে হাসপাতালের বিভিন্ন কার্যক্রমের উপর বক্তব্য রাখেন এম শামসুদ্দিন, মহিব চৌধুরী, ডা: আলাউদ্দিন আহমেদ, মুহিবুর রহমান মুহিব, মোহাম্মদ ইছবাহ উদ্দিন, মনজ্জির আলী, মোহাম্মদ আবদাল মিয়া, মোহাম্মদ আবুল লেইছ, ফজলুর রহমান আকিক, মোহাম্মদ আবুল মিয়া, পলি রহমান, অহিদ উদ্দিন, সুফি সোহেল আহমদ, ড.জাকির খান ও সাংবাদিক মুহিব উদ্দিন চৌধুরী।

সভায় আহমেদ উস সামাদ চৌধুরীর জেপির স্বাগত বক্তব্যের পর নতুন কমিটির নাম ঘোষণা ও পরিচয় করিয়ে দেন সাবেক জেনারেল সেক্রেটারি মিছবাহ জামাল।

নতুন কমিটিতে যারা রয়েছেন তারা হলেন- চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, সিনিয়র ভাইস চেয়ারম্যান যথাক্রমে মহিব চৌধুরী, বজলুর রশিদ এমবিই, ডা. আলা উদ্দিন আহমেদ, মানিক মিয়া, মিছবাহ জামাল, মোঃ ইছবাহ উদ্দিন, মনজ্জির আলি, মুহিবুর রহমান মুহিব, শামসুল ইসলাম সেলিম, মোহাম্মদ আবদাল মিয়া, আশিক চৌধুরী।
জেনারেল সেক্রেটারি মনসুর আহমেদ খান, জয়েন্ট সেক্রেটারি আব্দুল মুনিম জাহেদী ক্যারল, ট্রেজারার গোলাম রাব্বানী আহাদ রুহি, জয়েন্ট ট্রেজারার সাইদুল ইসলাম খালেদ, অর্গানাইজিং সেক্রেটারি ফরহাদ হোসেন টিপু, সহ অর্গানাইজিং সেক্রেটারি ইসলাম উদ্দিন, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি মুহিব উদ্দিন চৌধুরী, পাবলিক রিলেশন সেক্রেটারি ডঃ জাকির খান, সহ সেক্রেটারি আবু মিয়া সেলিম, মেম্বারশিপ সেক্রেটারি ডা: সৈয়দ মাসুক আহমেদ, ওমেন অ্যাফেয়ার্স সেক্রেটারি মিসেস পলি রহমান, রিলিজিয়াস সেক্রেটারি শেখ ফারুক আহমেদ।

কার্যকরী কমিটির অন্যান্য সদস্যরা হলেন- যথাক্রমে এনায়েতুর রহমান খান, এনামুল মুনিম শামিম লোদী, মারুফ আহমেদ চৌধুরী, অহিদ উদ্দিন, মোহাম্মদ আবুল লেইছ, ইব্রাহিম আলী খন্দকার, ফারুক মিয়া, কবির আহমেদ খলকু, মোস্তফা আহমেদ লাকি, এম আলা উদ্দিন, মোঃ আবুল মিয়া, সুফি সোহেল আহমদ, সৈয়দ রেজাউর রহমান খালেদ, হেলাল উদ্দিন, মতিউর রহমান খোকন।

নতুন কমিটির প্রধান উপদেষ্টা এম শামসুদ্দিন। অন্যান্য উপদেষ্টা যথাক্রমে ড. ইকবাল আহমেদ ওবিই, ড. ওয়ালী তছর উদ্দিন এমবিই, শেখ জাবেদ রহমান চৌধুরী, নাসির আলী শাহ, এম এ মুনিম ওবিই, আকিক ফজলুর রহমান, এম এ মতিন, ডা. মোশাররফ হোসেন, তৈমুছ আলী।

পরিশেষে প্রাথমিক সিদ্বান্ত হয় আগামী ৬ মার্চ নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান ফরেষ্ট গেইটের পালমট্রি হলে অনুষ্ঠিত হবে। বিস্তারিত আগামীতে জানানো হবে বলে আলোচনা হয়েছে।উল্লেখ্য, হার্ট ফাউন্ডেশন সিলেট হসপিটালের যাএা শুরু ২০০৬ সালের আগষ্ট মাসে লন্ডনে।

হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠা জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার মরহুম এ মালিক ও তার ৬ জন প্রতিনিধি দল লন্ডন সফর করেন ২০০৬ সালের ২৩ আগষ্ট থেকে ৩০ আগষ্ট পর্যন্ত।
২৪ আগষ্ট রাতে সে সময়ের জনপ্রিয় প্রচার মাধ্যম সানরাইজ রেডিওর বাংলা অনুষ্ঠানের পরিচালক মিছবাহ জামালের আমন্ত্রণে সানরাইজ রেডিওর বাংলা অনুষ্ঠানে জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার এ মালিক ও হার্ট ফাউন্ডেশন সিলেটের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মরহুম ডাঃ এ রকিব প্রবাসীদের হার্টের হসপিটাল প্রতিষ্ঠার আহবান জানান।

এই রাতের বাংলা অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী যাদের অবদান বিলেতের বাঙালি কমিউনিটিতে ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় অনেক অবদান আছে তাদের মধ্যে অন্যতম ইউকে কমিটির ফাউন্ডার প্রেসিডেন্ট মরহুম হাফিজ মজির উদ্দিন, মরহুম খন্দকার ফরিদ উদ্দিন, মরহুম তারা মিয়া খান, মরহুম এম ইয়াকুব, মরহুম এম এ আহাদ সহ ফাউন্ডার ট্রেজাজার এস আই আজাদ আলী ড: ওয়ালি তছর উদ্দিন এমবিই সহ অনেকে এগিয়ে আসেন। পরে সিদ্ধান্ত অনুযায়ী ঐতিহাসিক বাংলাদেশ সেন্টারে প্রথম ফান্ড রেইজিং অনুষ্ঠান চানেল এস ও বাংলা টিভির বিশেষ সহযোগিতায় অনুষ্ঠিত হয়।
এই ফান্ড রেইজিং অনুষ্ঠানে মোট ১ কোটি ৪১ লাখ টাকা যাতে মরহুম এম ইয়াকুব ১ কোটি ৮ লাখ অনুদান একাই অনুদান দেন। তখন এই টাকা ইউকে কমিটির মাধ্যমে সিলেটের হসপিটাল ফান্ডে প্রেরণ করে ২০০৭ সালের ৯ মে তৎকালীন প্রেসিডেন্ট প্রফেসর ইয়াজ উদ্দিন ১০ তলা ভবনের হসপিটালের কাজের ভিওি প্রস্তর স্থাপন করেন।

তারই ধারাবাহিকতায় গত ২০২১ সালে হসপিটালের পরিধি বৃদ্ধির জরুরি প্রয়োজনে ৭ম তলার কাজ নতুন চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপিকে প্রজেক্ট প্রধান করে প্রায় ২ কোটি ৭ লাখ টাকা প্রবাসীদের অনুদানে ৩১ জানুয়ারি ২০২৩ সালে আনুষ্ঠানিক উদ্বোধন করেন আহমেদ উস সামাদ চৌধুরী জেপি ও সেক্রেটারি মিছবাহ জামাল ও ইউকে প্রতিনিধি দল।

আরও উল্লেখ্য, ২০০৬ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ফ্রেন্ডস অফ নাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট হসপিটালের ইউকে কমিটির প্রায় ৩০০ জন পার্মানেন্ট ডোনার মেম্বার সিলেটের ডোনার বোর্ডের নাম তালিকায় রয়েছে।
এই প্রবাসী ডোনার বোর্ড স্থাপনের ফলে আশা করা হচ্ছে এই হসপিটালের সাথে ইউকে সহ সকল প্রবাসীদের একটি দৃষ্টান্ত স্থাপন করা হলো যাতে ভবিষ্যত প্রজন্ম এতেযোগদানের উৎসাহ পায় বলে হার্ট ফাউন্ডেশন সিলেট হসপিটালের কেন্দ্রীয় এক্সিকিউটিভ কমিটির পক্ষে এক্সিকিউটিভ মেম্বার ও ইউকে কমিটির ফাউন্ডার সেক্রেটারি মিছবাহ জামাল আশা প্রকাশ করেন।

নতুন কমিটির চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি নতুন কমিটি সহ সবাইকে ধন্যবাদ জানান তাঁকে সংগঠনের চেয়ারম্যান মনোনীত করায়। তিনি হাসপাতালের আরো উন্নতি উন্নতির লক্ষ্যে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান এবং যাকাত ফান্ডে সবার অংশগ্রহণ কামনা করেন।
বাংলাদেশের হৃদরোগ চিকিৎসার পথিকৃৎ, বাংলাদেশ হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব:) আব্দুল মালিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
পরিশেষে চানেল এস টিভির ফাউন্ডার মাহি ফেরদৌস জলিল অনুষ্ঠানে উপস্থিত হয়ে নতুন কমিটির সবাইকে অভিনন্দন জানান।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন