মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বিশ্ব স্তন ক্যান্সার সচেতনতা বিষয়ক আলোচনা সভা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

অক্টোবর মাস স্তন ক্যান্সার সচেতনতার মাস। বিশ্বে বর্তমানে প্রতি ৮ জন নারীর মধ্যে ১ জন স্তন ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঝুঁকির মধ্যে রয়েছেন। প্রতি ৬ মিনিটে একজন নারী এতে আক্রান্ত হন এবং প্রতি ১১ মিনিটে স্তন ক্যান্সারে আক্রান্ত একজন নারী মারা যান। এই মরণব্যাধির বিরুদ্ধে সচেতনতা তৈরীতে অক্টোবর মাসকে বিশ্ব ব্যাপী ক্যান্সার সচেতনতা মাস হিসেবে পালন করা হয়। এরই ধারাবাহিকতায়  ১০অক্টোবর মঙ্গলবার, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক স্তন ক্যান্সারের প্রতি সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, শিক্ষার্থী ও মিডিয়া কর্মীদের অংশ গ্রহনে হাসপাতালের কনফারেন্স হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

“স্ক্রীনিং জীবন বাঁচায়-Screening Saves Lives” এই প্রতিপাদ্যকে উপলক্ষ্য করে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সিনিয়র মেডিক্যাল এডভাইজার সাবেক সিভিল সার্জন ডাঃ ফয়েজ আহমদ’র সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিভাগের বিভাগীয় প্রধান, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের নিয়মিত ক্যান্সার রোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ এস্তেফসার হোসাইন।

প্রধান আলোচক তাঁর বক্তৃতায় বলেন যে, স্তন ক্যান্সারসহ সকল ধরনের ক্যান্সারের বিরুদ্ধে সামাজিক সচেতনতার কোনো বিকল্প নেই। ক্যান্সারের মতো মরনব্যাধির প্রতিরোধে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। এই সময় তিনি স্তন ক্যান্সারের সচেতনতা মূলক ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে স্তন ক্যান্সারের লক্ষণ, কারণ, প্রতিকার- প্রতিরোধ ও সামজিক সচেতনতার গুরুত্ব তুলে ধরেন।

এই সময় আরো উপস্থিত ছিলেন বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সিনিয়র উপদেষ্ঠা বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব বোরহান উদ্দিন, হাসপাতালের কোর্ডিনেটর জাকির হোসেন খান, ইনচার্জ ও আরএমও ডাঃ কাওসার রহমান সহ হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন