শনিবার, ২০ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী কৃষিবিদদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিপুল উৎসাহ ও উদ্দীপনা নিয়ে গত ১৯ আগস্ট অনুষ্ঠিত হলো এসোসিয়েশন অফ বাংলাদেশী এগ্রিকালচারিস্টস ইন দ্য ইউকে (এবিএইউকে) এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও গেট টুগেদার। যুক্তরাজ্যের নানা প্রান্ত থেকে নাড়ীর টানে কৃষিবিদ ভাইবোনেরা ছুটে এসেছিলেন লন্ডনের হ্যানল্ট ফরেস্ট কান্ট্রি পার্কে। বিশাল বিশাল গাছের নীচে মন ভুলিয়ে দেবার মত ছায়া ঘেরা একটি জায়গা চয়ন করা হয়েছিল এই আয়োজনের জন্যে।

শিশু কিশোরদের ও বড়দের জন্যে নানা রকম খেলাধুলার আয়োজনে ব্যস্ত সময় কেটেছে সবার। অন্য কথায় এটি ছিল একটি জমজমাট পিকনিক। উদর পুর্তি করা খাবারের পরেও ছিল ঝাল মসলায় মাখানো বাংলার সুস্বাদু সোলামুড়ি। র‌্যাফেল ড্র সহ অন্যান্য খেলায় জেতার আনন্দ এবং নিজেদের পরিচিতি দিতে গিয়ে ব্রহ্মপুত্র পাড়ের প্রেমকাহানী বর্ণনা সবাইকে ফিরিয়ে নিয়ে গেছে তাদের ফেলে আসা স্মৃতি বিজড়িত সেই মধুর দিনগুলিতে।

অনুষ্ঠানের শেষ দিকে এসে কমিটির বার্ষিক সাধারণ সভা সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. আনোয়ারুল হক। সভায় পরিচিতি পর্ব ও শুভেচ্ছা বিনিময়ের পর ডক্টর হক সংগঠনের জন্ম ও বেড়ে ওঠার উপর আলোকপাত করেন ও যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী কৃষিবিদদের গৌরবময় অতীতের স্মৃতিচারণ করেন। তিনি বিদেশের মাটিতে বাংলাদেশী কৃষিবিদদের এই সংগঠনের সাথে যুক্ত হয়ে একে অপরের সান্নিধ্যে আসার উপর জোর দেন।

অনুষ্ঠানে ড. আনোয়ারুল হককে সভাপতি, ড. মেহেদী হাসান রানাকে সাধারণ সম্পাদক ও রায়হান আখলাস তুষারকে কোষাধক্ষ্য করে ২১ সদস্য বিশিষ্ট এক পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। এবারের কমিটিতে যারা বিভিন্ন পদে আছেন তারা হলেন-  সভাপতি – ড. আনোয়ারুল হক, সহ সভাপতি – আঞ্জুমান আরা বেগম ও শাহীনারা চৌধুরী লিডা, সাধারণ সম্পাদক – ড. মেহেদী হাসান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক – মশিউর রহমান মবিন, কোষাধক্ষ্য – রায়হান আখলাস তুষার, যুগ্ম কোষাধক্ষ্য – ড. ইমরান আহমেদ, সামাজিক ও সাংস্কৃতিক সম্পাদক – একেএম জাবিরুল ইসলাম, যুগ্ম সামাজিক ও সাংস্কৃতিক সম্পাদক – তানজিদা ইয়াসমিন, সদস্য বিষয়ক সম্পাদক – প্রদিপ সরকার, যুগ্ম সদস্য বিষয়ক সম্পাদক – নাজমুল হায়দার সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক – জয়দিপ রায়, যুগ্ম প্রচার ও প্রকাশনা সম্পাদক – মাসুম বিল্লাহ। এছাড়া নির্বাহী সদস্য হিসেবে সন্তোষ চন্দ্র সরকার, ড. আজিজুর রাহমান, নুরুন নাহার রহমান রেহানা, ড. শাহিন আক্তার রেখা, আব্দুল হামিদ, মোফা ইসলাম, সুলতানা রাজিয়া ও হাসান বিশ্বাস।

এই অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালনা করার জন্য ডক্টর হক জড়িত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে উপস্থিত নতুন ও পুরনো সব সদস্যই এবিএইউকে এর প্রতি তাদের আনুগত্য প্রকাশ করে বক্তব্য দেন। পরিশেষে সংগঠনের নবনিযুক্ত সভাপতি ড. আনোয়ারুল হক নব গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন