শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বেডফোর্ডে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে পালিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বেডফোর্ডে আই লার্ণ বেডফোর্ড কর্তৃক আয়োজিত শ্রদ্ধা আর ভালোবাসায় পালিত হলো মহান শহীদ দিবস। ভাষা শহীদদের রক্তে সেদিন সূচনা হওয়া অধ্যায়ের মুক্তিযুদ্ধের গৌরবময় পথ বেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্য দিয়ে তা চূড়ান্ত পরিণতি লাভ করে।

বাঙালির মননে অনন্য মহিমায় ভাস্বর চিরস্মরণীয় একুশে ফেব্রুয়ারি। ইতিহাসের পাতায় রক্ত পলাশ হয়ে ফোটা সালাম, বরকত, রফিক, জব্বার, সফিউর, আউয়াল, অহিউল্লাহর রক্তে রাঙানো অমর ২১ ফেব্রুয়ারি আজ। একইসঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

এদিনে সারা বিশ্বের কোটি কণ্ঠে উচ্চারিত হচ্ছে একুশের অমর শোকসংগীত ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি…। ’২১ ফেব্রুয়ারি জাতি কৃতজ্ঞ চিত্তে ভাষা শহীদদের স্মরণ করছে।

রক্তস্নাত ভাষা আন্দোলনের স্মৃতিবহ মহান শহীদ দিবস প্রথমবারের মতো বেডফোর্ড হারপার সোইট এবং হারপার স্কোয়ারে অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তবক এর মাধ্যমে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

একুশের প্রথম প্রহরে সর্বপ্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জানান বেডফোর্ড এন্ড কেম্পষ্টন সাংসদ ব্রিটিশ পার্লামেন্টের এম পি মোহাম্মদ ইয়াসিন, বেডফোর্ডশায়ার লর্ড লেফটেন্যান্ট, বেডফোর্ড হাইশেরিফ, বেডফোর্ড বারাহ কাউন্সিল মেয়র ডেইভ হ্যাডসন, বেডফোর্ড বারাহ কাউন্সিলার আবু সুলতান, বেডফোর্ডশায়ার গ্রেটার সিলেট কাউন্সিলের চেয়ারপার্সন আলহাজ্ব তৌফিক আলী মিনার, সাধারণ সম্পাদক শহীদুল হক, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব দ্বীন মোহাম্মদ আরজুমন্দ আলী, বেডফোর্ড আই লার্ণ এর রেলি রহমান, ডঃ সেলিনা জাহান লিসা, বেডফোর্ড বাংলাদেশ আওয়ামী লীগ এর সভাপতি আজিব উল্লাহ,সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সায়েকুল হক সায়েক, নুরুল আমিন, খায়রুল ইসলাম, সাংবাদিক আলতাফ হোসেন চৌধুরী, লেবার পার্টির কাউন্সিলার পদ প্রার্থী মাসুক উল্লাহ নানু, বেডফোর্ড শায়ার পুলিশ এবং বেডফোর্ডে বসবাসরত বাংলাদেশীসহ ধর্মবর্ন নির্বিশেষে সর্বস্তরের মানুষ অস্থায়ী শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদনের ফুলে ফুলে ভরে ওঠে শহীদ মিনার। এর মাধ্যমে স্মরণ করা হয় জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

পরে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে হারপার সুইটে বাংলাদেশের হস্তশিল্প প্রদর্শনী, ফ্যাশন শো, রকমারি খাবার, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে রেলি রহমানের পরিচালনায় অনুষ্ঠানে মহান ২১শে’র উপর বক্তব্য রাখেন বেডফোর্ড এন্ড কেম্পস্টন ব্রিটিশ এমপি মোহাম্মদ ইয়াসিন, লর্ড লেফটেন্যান্ট, বেডফোর্ড মেয়র ডেইভ হ্যাডসন, হাই শেরিফ, কাউন্সিল কাউন্সিল কাউন্সিলার আবু সুলতান সুলতান, আলহাজ্ব আলহাজ্ব তৌফিক তৌফিক আলী মিনার, মাসুক উল্লাহ নানু,সুনিতা প্রভাকর ও অন্যান্য নেতৃবৃন্দের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শেষে কবিতা আবৃত্তি করেন সাইদুর রহমান, কবি রুহুল আমিন চৌধুরী ও স্কুল কলেজের ছাত্র ছাত্রী ও শিশু কিশোরগণ। এ ছাড়া লন্ডন, লুটন থেকে আগত এপার ওপার বাংলার শিল্পীগোষ্ঠী নৃত্য ও সংগীত পরিবেশন করেন।
সমগ্র অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা ও সহযোগীতায় ছিলেন উইমেন গ্রুপের লিডার লিলা বেগম ও রেলি রহমান। ( বিজ্ঞপ্তি)


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন