সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লণ্ডনের বাংলাপাড়ায় আসলেন বৃটেনের রাজা কিং চার্লস, খেলেন বাংলাদেশি খাবার



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লন্ডন শহরের বাংলাদেশি অধ্যুষিত হোয়াইটচ্যাপল ও ব্রিকলেন সফর করেছেন বৃটেনের নতুন রাজা তৃতীয় কিং চার্লস ও কুইন কনসোর্ট ক্যামিলা।  বাংলাদেশিদের সম্মান  জানাতে বুধবার (৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ১১টায় তার ঐতিহাসিক এ সফর অনুষ্ঠিত হয়।
রাজার আগমনকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে বাংলাপাড়ায় উচ্ছ্বাসের আমেজ বিরাজ করছিলো। বুধবার সফরের শুরুতে কিং চার্লস ও কুইন কনসোর্ট বর্ণবাদবিরোধী আন্দোলনের স্মারক আলতাব আলী পার্কে যান। সকাল ১১ টায় রাজা আলতাব আলী পার্কে এলে তাকে স্বাগত জানান টাওয়ার হ্যামলেটসের স্পিকার সাফি আহমদ। এসময়  আরো উপস্থিত ছিলেন কমিউনিটির নেতৃবৃন্দ। পরে তাদের নিয়ে যাওয়া হয় আলতাব আলী পার্কে অবস্থিত শহীদ মিনারে। এখানে বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে থাকা বাংলাদেশিদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং কথা বলেন। পরে তিনি আগ্রহ সহকারে বাংলা ভাষার ইতিহাস শুনেন বাংলাদেশি টিভি প্রেজেন্টার ও আবৃত্তি শিল্পী উর্মি মাজহারের কাছ থেকে।  এসময় আলতাব আলী পার্কে একটি গাছের চারা রোপণ করেন তিনি ।
রাজার আগমনকে ঘিরে হাজার হাজার মানুষ অবস্থান নেন পার্কের চারদিকে। তবে সাধারণ মানুষ পার্কে প্রবেশ করতে পারেননি।

প্রবেশমুখে বাংলাদেশের হাইকমিশনার রাজাকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে রাজা ও কুইন কনসোর্ট রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থাকা মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।  পাশাপাশি মানুষের সঙ্গে করমর্দন করতে করতে যান বাংলাদেশি মালিকানাধীন গ্রামবাংলা রেস্টুরেন্টে। এখানে বিবিপিআই জামদানি নেটওয়ার্কের নারীদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয় তাদের। গ্রামবাংলা রেস্টেুরেন্টে রাজা সমুচা খান ও কুইন কনসোর্ট চা পান করেন এবং কিছু খাবার সঙ্গে করে নিয়ে যান। সেখান থেকে বের হয়ে করমর্দন করতে করতে চলে যান ঐতিহাসিক ব্রিকলেন মসজিদে। মসজিদের বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন এবং মসজিদ কমিটি ও স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলেন । এছাড়া করোনার সময় ব্রিকলেন মসজিদের ফিনারেল  কার্যক্রমের প্রসংশা করেন তিনি।

বাংলাদেশি পাওয়ার অ্যান্ড ইন্সপিরেশন (বিবিপিআই) এর প্রতিষ্ঠাতা আয়েশা কোরেশি এমবিই জেপি এবং কাউন্সিলার আবদাল উল্লাহ বাংলাপাড়ায় প্রায়  দুই ঘণ্টার এই সফরের আয়োজন করেন। টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, ব্রিকলেন বিজনেস অ্যাসোসিয়েশন এবং ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্টের পার্টনারশিপে বিবিপিআই এই সফরকে সফল করতে কাজ করে। ব্রিকলেন মসজিদ পরিদর্শনের মাধ্যমে কিং চার্লস ও কুইন কনসোর্ট তাদের বাংলা টাউন পরিদর্শন কর্মসূচীর সমাপ্তি টানেন। আবদাল উল্লাহ বলেন, কিং দম্পতির ব্রিকলেন পরিদর্শনে আমরা উচ্ছ্বসিত,আমরা তাদের সাথে আমাদের ইতিহাস ও সংস্কৃতির গল্প ভাগাভাগি করেছি। গ্রামবাংলা রেস্টেুরেন্টের পরিচালক গোলজার খান বলেন, আসলে এই আনন্দ বলে বুঝানো যাবে না। তিনি বলেন, আমি আশাবাদী তাদের আগমনে আমাদের ব্রিকলেনের ব্যবসা আরো বাড়বে।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন