শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   বিশ্ব ভালোবাসা দিবসে প্যালেষ্টাইনের জনগণের প্রতি উৎসর্গ করে লন্ডনে সমাবেশ  » «   এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন যুক্তরাজ্যে আসছেন  » «   হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন  » «   বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিপরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরণ বিতরণ  » «   গুচ্ছ কবিতা ।। আতাউর রহমান মিলাদ  » «   ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত  » «   গুচ্ছ কবিতা ।। আবু মকসুদ  » «   মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী : শ্রদ্ধা ও ভালোবাসা  » «   ‘এখন হয়েছে উল্টো, পুরুষরা বাজারে এসে খাই, পরে পরিবারের জন্য কিনে নিয়ে যাই‘!  » «   বিশ্বনাথে ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণ করেছে ব্যারিস্টার নাজির আহমদ ফাউন্ডেশন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

কালের ‘নবদ্বীপ’ ও ঐতিহ্যের ‘পঞ্চখন্ড’ খ্যাত সিলেটের বিয়ানীবাজারের ইতিহাস, ঐতিহ্য সংস্কৃতি, সাহিত্য, সাংবাদিকতা, রাজনীতিসহ নানা দিক নিয়ে নির্মিত হয়েছে-  এক্সপ্লোর বিয়ানীবাজার। যুক্তরাজ্যবাসী প্রতিশ্রুতিশীল সাংবাদিক ফয়সল মাহমুদ নির্মিত এই ডকুমেন্টারী আগামী ২২ জানুয়ারী রবিবার সন্ধ্যা সাড়ে ৫ টায় ইস্ট লন্ডনের ব্রার্ডি আর্ট সেন্টারে প্রদর্শিত হবে।

এ উপলক্ষ্যে গত ১৬ জানুয়ারি সোমবার সন্ধ্যায় পূর্ব  লন্ডনের একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভায় বিস্তারিত তুলে ধরেন এক্সপ্লোর বিয়ানীবাজার এর ডিরেক্টর ও প্রযোজক এবং চ্যানেল এস এর স্টাফ রির্পোটার ফয়সল মাহমুদ।

তিনি বলেন, সিলেটের বিয়ানীবাজার উপজেলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতির  তথ্য- উপাত্ত সংগ্রহ,পর্যালোচনা ও নিরীক্ষণের মাধ্যমে দীর্ঘ ৪ বছরের শ্রম- সাধনায়  নির্মিত হয়েছে এক্সপ্লোর বিয়ানীবাজার ।

৫২ মিনিটের এই ডকুমেন্টারীতে ইতিহাসের পথ ধরে উজ্জ্বলভাবে প্রকাশ পেয়েছে বাঙালীর ঐতিহাসিক ৪৭,৫২,৬৬,৭১,৯০ এ বিয়ানীবাজারবাসীর অবদান,ত্যাগ ও বীরত্ব গাথা। শিক্ষা,সংস্কৃতি,ঐতিহ্য, সাহিত্য ও সাংবাদিকতায়  বাংলাদেশে আলো ছড়াচ্ছেন এই অঞ্চলের মেধাবী ও প্রতিশ্রুতিশীল সন্তানরা। তাদের কৃতি ও সমাজবিনির্মাণে অনন্য  অবদান এবং চিন্তা-ভাবনাও সন্নিবেশিত হয়েছে ডকুমেন্টারীতে।

এক্সপ্লোর বিয়ানীবাজার এর নির্মাতা প্রতিশ্রুতিশীল সাংবাদিক ফয়সল মাহমুদ  বলেন, নির্মাণে সর্বাত্নক চেষ্টা করেছি যুক্তরাজ্যে আমাদের চতুর্থ প্রজন্মসহ প্রবাসীদের কাছে বিয়ানীবাজারকে তুলে ধরতে।এছাড়াও পর্যটন ও বিনিয়োগের অপার সম্ভাবনার খাতগুলোও সৃজনশীলভাবে তুলে ধরা হয়েছে।যাতে সকল শ্রেণীর মানুষ একই সময়ে  তথ্য ও বাস্তব চিত্র দেখতে পারবেন।

মতবিনিময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এক্সপ্লোর বিয়ানীবাজার এর সহযোগি প্রতিষ্ঠানের পক্ষে এমকেসি চ্যারিটির মনজুরুস সামাদ চৌধুরী মামুন,জাহিদুর রহমান, মাহমুদ রেজা ও জাহেদ আলম রানা।

বিশিষ্টজনদের উপস্থিতিতে অনুষ্ঠিতব্য প্রদর্শণীতে  যুক্তরাজ্য প্রবাসীদের আন্তরিক আমন্ত্রণ জানিয়েছেন এক্সপ্লোর বিয়ানীবাজার এর ডাইরেক্টর ও প্রডিউসার  ফয়সল মাহমুদ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন