শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   বিশ্ব ভালোবাসা দিবসে প্যালেষ্টাইনের জনগণের প্রতি উৎসর্গ করে লন্ডনে সমাবেশ  » «   এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন যুক্তরাজ্যে আসছেন  » «   হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন  » «   বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিপরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরণ বিতরণ  » «   গুচ্ছ কবিতা ।। আতাউর রহমান মিলাদ  » «   ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত  » «   গুচ্ছ কবিতা ।। আবু মকসুদ  » «   মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী : শ্রদ্ধা ও ভালোবাসা  » «   ‘এখন হয়েছে উল্টো, পুরুষরা বাজারে এসে খাই, পরে পরিবারের জন্য কিনে নিয়ে যাই‘!  » «   বিশ্বনাথে ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণ করেছে ব্যারিস্টার নাজির আহমদ ফাউন্ডেশন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কসবা-খাসা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের সম্মানে নির্মিত হচ্ছে -স্বরণ-৭১
  অর্থায়নে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের উদ্যোগে জাতির শ্রেষ্ঠ সন্তান কসবা-খাসা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের( ৪৬জন) স্মৃতি অমর করে রাখার প্রত্যয়ে ‘স্বরণ ৭১’   স্মৃতিফলক নির্মাণ করা হচ্ছে।‘স্বরণ ৭১’  বাস্তবায়নের সার্বিক দায়িত্বে আছে গোলাবশাহ্ কিশোর সংঘ।

এ উপলক্ষে ১৯ ডিসেম্বর সোমবার সিলেট বিয়ানীবাজার পৌরসভাস্থ  গোলাবশাহ্ কিশোর সংঘের আয়োজনে আনুষ্ঠানিকভাবে ‘স্বরণ ৭১’ এর ভিত্তিপ্রস্থর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী,বিয়ানীবাজার গোলাপগঞ্জ সংদদীয় আসনের এমপি নুরুল ইসলাম নাহিদ।

বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র জি এস ফারুকুল হক,সাবেক মেয়র আব্দুস শুকুর,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক,কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের  উপদেষ্টা যুক্তরাজ্যবাসী সাবেক অধ্যাপক এম এ মালিক,বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুছব্বির, সাবেক  উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান, কসবা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান ও পঞ্চখন্ড  গোলাবিয়া পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আবু আহমদ সাহেদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার পৌরসভার প্যানেল মেয়র সাইফুল আলম ঝুনু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, কাউন্সিলার আকবর হোসেন লাভলু, উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার কল্যাণ ট্রাস্ট্রের সভাপতি শাহজাহান সিদ্দিক।

কসবা ত্রিমুখীবাজারে গোলাবশাহ্ কিশোর সংঘের শিক্ষা বিষয়ক সম্পাদক সিদ্দিক আহমদের   সঞ্চালনায়  অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গোলাবশাহ্ কিশোর সংঘের ভারপ্রাপ্ত সভাপতি আবিদ হোসেন জাবেদ।

প্রধান অতিথি নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহীদ ও মুক্তিযোদ্ধাদের অবদান ইতিহাসে অমর হয়ে থাকবে।সামাজিকভাবে তাদের স্মৃতি রক্ষা ও তাদের মূল্যায়ণ করলে নতুন প্রজন্ম দেশপ্রেম এবং মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জেনে আরও বেশী করে অনুপ্রাণিত হবেন।

নুরুল ইসলাম এমপি ‘স্বরণ৭১’এর উদ্যোক্তা সংগঠন কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে   ও  এটি বাস্তবায়নের সার্বিক দায়িত্ব পালনকারী সংগঠন  গোলাবশাহ্ কিশোর সংঘ সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন- এধরণের কাজ সমাজ উন্নয়নে আলোকিত বার্তা বহন করে।

বিশেষ অতিথি  বিয়ানীবাজার পৌর মেয়র জি এস ফারুকুল হক বলেন, আমরা গর্বিত যে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রায় ৪৬জন  বীর মুক্তিযোদ্ধা ও শহীদ আমাদের কসবা-খাসা গ্রামের। তাদের সম্মানে প্রতিষ্ঠিত হচ্ছে- ‘স্বরণ ৭১’। এটি শুধু স্মৃতি স্বারক হিসাবে নয়- গ্রামের কৃতি সন্তানদের দেশপ্রেম ও তাদের অবদানকে সর্বসাধারণ আজীবন সম্মানের সুযোগ পাবেন।

মেয়র জি এস ফারুকুল হক প্রবাসী সংগঠন কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, এই উদ্যোগ প্রবাসীদের অবদানকে আরও উজ্জ্বলভাবে প্রকাশ করল।

বিশেষ অতিথি কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের  উপদেষ্টা  যুক্তরাজ্যবাসী সাবেক অধ্যাপক এম এ মালিক ‘স্বরণ ৭১’ বাস্তবায়নে সার্বিকভাবে কাজ করা সংগঠন গোলাবশাহ্ কিশোর সংঘ সহ যারা এই কাজে সার্বিকভাবে সহযোগিতা করছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে গোলাবশাহ্ কিশোর সংঘের পক্ষ থেকে বর্তমান মেয়র ও সাবেক মেয়র সহ কাউন্সিলরদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে গ্রামের মুরুব্বি, যুবক ও কিশোর সংঘের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সভাপতি আনোয়ার আহমদ মুরাদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ এনাম উদ্দিন ও কোষাধ্যক্ষ সফিকুল হক এবাদ গোলাবশাহ্ কিশোর সংঘের আয়োজনে আনুষ্ঠানিকভাবে ‘স্বরণ ৭১’ এর ভিত্তিপ্রস্থর সম্পন্ন হওয়ায় প্রধান অতিথিবৃন্দ সহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ( বিজ্ঞপ্তি )


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন