মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে বিশ্ব স্তন ক্যান্সার সচেতনতামূলক সভা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

অক্টোবর মাস স্তন ক্যান্সার সচেতনতার মাস। বিশ্বে বর্তমানে প্রতি ৮ জন নারীর মধ্যে ১ জন স্তন ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঝুঁকির মধ্যে রয়েছেন। প্রতি ৬ মিনিটে একজন নারী এতে আক্রান্ত হন এবং প্রতি ১১ মিনিটে স্তন ক্যান্সারে আক্রান্ত একজন নারী মারা যান। এই মরণব্যাধির বিরুদ্ধে সচেতনতা তৈরীতে অক্টোবর মাসকে বিশ্ব ব্যাপী ক্যান্সার সচেতনতা মাস হিসেবে পালন করা হয়।

এরই ধারাবাহিকতায় আজ ২৫ শে অক্টোবর ২০২২ইং মঙ্গলবার, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক স্তন ক্যান্সারের প্রতি সামাজিক সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, শিক্ষার্থী ও মিডিয়া কর্মীদের অংশ গ্রহনে হাসপাতালের কনফারেন্স হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

“স্ক্রীনিং জীবন বাঁচায়-Screening Saves Lives” এই প্রতিপাদ্যকে উপলক্ষ্য করে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের কোর্ডিনেটর জাকির হোসেন খান’র সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিভাগের বিভাগীয় প্রধান, ক্যান্সার রোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ এস্তেফসার হোসাইন।

আলোচক  ছিলেন বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসাইন, যুক্তরাজ্য প্রবাসী বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির সাবেক সভাপতি আফাজ উদ্দিন, বিয়ানীবাজার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লুতফুর রহমান, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের অন্যতম মেডিকেল অফিসার ডাঃ সানজিদা সিদ্দিকা লিজা প্রমূখ।

প্রধান আলোচক ডাঃ মোঃ এস্তেফসার হোসাইন তাঁর বক্তব্যে বলেন , স্তন ক্যান্সারসহ সকল ধরণের ক্যান্সারের বিরুদ্ধে সামাজিক সচেতনতার কোনো বিকল্প নেই। ক্যান্সারের মতো মরণব্যাধি রোগ প্রতিরোধে সমাজের সকলকে এগিয়ে আসার উদাত্ব আহ্বান জানান। এই সময় তিনি স্তন ক্যান্সারের সচেতনতা মূলক ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে স্তন ক্যান্সারের লক্ষণ, কারণ, প্রতিকার-প্রতিরোধ ও সামজিক সচেতনতার গুরুত্ব তুলে ধরেন।
অনুষ্ঠানের অন্যতম আলোচক বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসাইন তাঁর বক্তব্যে বলেন যে, সমাজের সকলকে ক্যান্সারের বিষয়ে সচেতন হতে হবে এবং প্রাথমিক ক্যান্সার স্ক্রীনিং-এর উপর গুরুত্ব দিতে হবে। ক্যান্সার রোগ প্রাথমিকভাবে সনাক্ত করা গেলে রোগী চিকিৎসা নিয়ে সম্পূর্ন সুস্থ জীবন যাবন করতে পারেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন