শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «   গোলাম কিবরিয়া  : সংগ্রামেই যিনি সাফল্যের উচ্চশিখরে  » «   ফুডেক্স সৌদি মেলায় বাংলাদেশি খাদ্য পন্য নিয়ে চার বৃহৎ কোম্পানি  » «   দশ বছর পর রোমে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  » «   বিশ্বনেতারা রানির শেষকৃত্য অনুষ্ঠানে যাবেন বাসে চড়ে  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে স্বাস্থ্য সেবা উন্মুক্ত করার দাবীতে মানববন্দন-স্মারকলিপি প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনে রাজধানী মাদ্রিদে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে স্বাস্থ্য সেবা সবার জন্য উন্মুক্ত করার দাবিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে মানববন্দন-সমাবেশ এবং স্মারকলিপি প্রদান করেছে ৩ শতাধিক সামাজিক এবং মানবাধিকার সংগঠন ও অভিবাসীরা।

স্প্যানিশ মানবাধিকার সংগঠন লা সোসিদাদ এস্পানিওলা দে সালুদ পূবালিকা ই এডমিনিস্ট্রেশন স্যানিটারিয়া (SESPAS), সানিদাদ উনিভার্সাল (Sanidad Universal) রেড ইন্টার লাভাপিয়েস এবং রেড সলিদারিদাদসহ ৩ শতাধিক সংগঠনের নেতৃবৃন্দ আমন্ত্রণে বাংলাদেশি মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার তত্ত্বাবধানে স্বাস্থ্য সেবা সবার জন্য উন্মুক্ত চাই ব্যানার নিয়ে প্রবাসী বাংলাদেশিরা এতে অংশগ্রহণ করেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) কয়েক শত স্থানীয় আদিবাসীদের সঙ্গে উল্লেখযোগ্য প্রবাসী বাংলাদেশিরাও মানববন্দন এবং সমাবেশে অংশগ্রহণ করে ক্ষোভ প্রকাশ করছেন।

স্পেনের রাজধানী মাদ্রিদের স্বাস্থ্য, খাদ্য ও সেবা মন্ত্রণালয়ের সামনে এই মানববন্দন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বৈধ কাগজপত্র ছাড়া বসবাসকারী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অবৈধদেরকে করে স্বাস্থ্য সেবা প্রদানের দাবী করা হয়।

সানিদাদ উনিভার্সাল-(Sanidad Universal) এর মুখপাত্র রাকেল গঞ্জালেজের উপস্থাপনায় আয়োজিত মানববন্দন ও সমাবেশে বক্তব্য দেন রেড ইন্টার লাভাপিয়েসের সভাপতি মারিয়া খসে পেপা তররেস,রেড ইন্টার লাভাপিয়েসের মাইতি, বাংলাদেশি মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী, রেড সলিরিদাদ এর আকখিদা নিনেস, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুনসহ বিভিন্ন সংগঠনের স্থানীয় নেতারা।

মানববন্দন এবং সমাবেশে স্প্যানিশ, বাংলাদেশি, মরক্কো, আফ্রিকান, সেনেগালসহ বিভিন্ন দেশের প্রবাসী অভিবাসীরা অংশ নেন।
সভায় বক্তারা বলেন, স্পেনে অবৈধ অভিবাসীরা যাদের বৈধ কাগজ নেই, তারা প্রতিনিয়ত ভালো কাজ এবং স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হন। স্পেনে অবৈধ অভিবাসীদের এসব ন্যায্য দাবিগুলো এখনও পুরণ হয়নি। নতুন এই স্বাস্থ্য আইনে বৈধ এবং অবৈধ অভিবাসীরা বিভিন্নভাবে শোষিত হচ্ছে। তারা নতুন এই স্বাস্থ্য আইন বাতিল করে সবার উন্মুক্ত জনস্বাস্থ্য ব্যবস্থা পূনরায় চালুর দাবী জানান। পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করার মাধ্যমে সভার সমাপ্তি হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন