রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে স্বাস্থ্য সেবা উন্মুক্ত করার দাবীতে মানববন্দন-স্মারকলিপি প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনে রাজধানী মাদ্রিদে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে স্বাস্থ্য সেবা সবার জন্য উন্মুক্ত করার দাবিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে মানববন্দন-সমাবেশ এবং স্মারকলিপি প্রদান করেছে ৩ শতাধিক সামাজিক এবং মানবাধিকার সংগঠন ও অভিবাসীরা।

স্প্যানিশ মানবাধিকার সংগঠন লা সোসিদাদ এস্পানিওলা দে সালুদ পূবালিকা ই এডমিনিস্ট্রেশন স্যানিটারিয়া (SESPAS), সানিদাদ উনিভার্সাল (Sanidad Universal) রেড ইন্টার লাভাপিয়েস এবং রেড সলিদারিদাদসহ ৩ শতাধিক সংগঠনের নেতৃবৃন্দ আমন্ত্রণে বাংলাদেশি মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার তত্ত্বাবধানে স্বাস্থ্য সেবা সবার জন্য উন্মুক্ত চাই ব্যানার নিয়ে প্রবাসী বাংলাদেশিরা এতে অংশগ্রহণ করেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) কয়েক শত স্থানীয় আদিবাসীদের সঙ্গে উল্লেখযোগ্য প্রবাসী বাংলাদেশিরাও মানববন্দন এবং সমাবেশে অংশগ্রহণ করে ক্ষোভ প্রকাশ করছেন।

স্পেনের রাজধানী মাদ্রিদের স্বাস্থ্য, খাদ্য ও সেবা মন্ত্রণালয়ের সামনে এই মানববন্দন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বৈধ কাগজপত্র ছাড়া বসবাসকারী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অবৈধদেরকে করে স্বাস্থ্য সেবা প্রদানের দাবী করা হয়।

সানিদাদ উনিভার্সাল-(Sanidad Universal) এর মুখপাত্র রাকেল গঞ্জালেজের উপস্থাপনায় আয়োজিত মানববন্দন ও সমাবেশে বক্তব্য দেন রেড ইন্টার লাভাপিয়েসের সভাপতি মারিয়া খসে পেপা তররেস,রেড ইন্টার লাভাপিয়েসের মাইতি, বাংলাদেশি মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী, রেড সলিরিদাদ এর আকখিদা নিনেস, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুনসহ বিভিন্ন সংগঠনের স্থানীয় নেতারা।

মানববন্দন এবং সমাবেশে স্প্যানিশ, বাংলাদেশি, মরক্কো, আফ্রিকান, সেনেগালসহ বিভিন্ন দেশের প্রবাসী অভিবাসীরা অংশ নেন।
সভায় বক্তারা বলেন, স্পেনে অবৈধ অভিবাসীরা যাদের বৈধ কাগজ নেই, তারা প্রতিনিয়ত ভালো কাজ এবং স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হন। স্পেনে অবৈধ অভিবাসীদের এসব ন্যায্য দাবিগুলো এখনও পুরণ হয়নি। নতুন এই স্বাস্থ্য আইনে বৈধ এবং অবৈধ অভিবাসীরা বিভিন্নভাবে শোষিত হচ্ছে। তারা নতুন এই স্বাস্থ্য আইন বাতিল করে সবার উন্মুক্ত জনস্বাস্থ্য ব্যবস্থা পূনরায় চালুর দাবী জানান। পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করার মাধ্যমে সভার সমাপ্তি হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন