বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বৃটেনের রাণী এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ মারা গেছেন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যের রাণী দ্বিতীয় এলিজাবেথ এর স্বামী, ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপ মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৯ বছর।

বাকিংহাম প্যালেস থেকে দেয়া আনুষ্ঠানিক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। রাজপ্রসাদের বিবৃতিতে বলা হয়,“কুইন এলিজাবেথ গভীর দুঃখের সাথে জানাচ্ছেন যে, তার প্রিয়তম স্বামী প্রিন্স ফিলিপ, ডিউক অব এডিনবরা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আজ সকালে উইন্ডসর ক্যাসলে রয়্যাল হাইনেস দ্যা প্রিন্স মৃত্যুবরণ করেন।

ব্রিটিশ রাজপরিবারের ইতিহাসের একটি দীর্ঘ অংশ জুড়ে রয়েছেন প্রিন্স ফিলিপ। সম্প্রতি তিনি সংক্রমণ জনিত কারণে কিং এডওয়ার্ড সপ্তম হসপিটাল এবং সেন্ট বার্থোমিউজ হসপিটালে চিকিৎসা গ্রহণ করেন।

প্রিন্স ফিলিপ ১৯৪৭ সালে রানী এলিজাবেথের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের মাত্র ৫ বছর আগে রাণী ক্ষমতায় আসেন। ব্রিটিশ ইতিহাসে এই দম্পতি দীর্ঘতম জুটি।

সত্তর বছরেরও বেশি সময় ধরে প্রিন্স ফিলিপ রাণী এলিজাবেথ এর জীবন সঙ্গী ছিলেন। রাণী দ্বিতীয় এলিজাবেথ তার ৭০ তম বিয়ে বার্ষিকীতে বলেছিলেন, প্রিন্স ফিলিপ হচ্ছেন তার শক্তির উৎস।

তাদের ৪ সন্তান, ৮ নাতি-নাতনি এবং নাতি-নাতনিদের আরো ১০ সন্তান রয়েছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন