বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

মাদ্রিদে সিলেট জেলাবাসীর সভা অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

‘সিলেটের সংস্কৃতির সুবাস বাংলাদেশ, ইউরোপ ও আমেরিকাসহ পৃথিবীর নানা দেশে ছড়িয়ে পড়েছে। দেশ ও কালের পরিবর্তন হলেও প্রবাসে সিলেটবাসীদের সৌহার্দ আর সম্প্রীতির বন্দন ছিন্ন হয়নি। এই মর্মার্থ উপলব্দি করেই আমাদের কাজ করে যেতে হবে। এতে করে প্রবাসে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মের অনেকেই শিকড় সন্ধানে উৎসাহী হবে।’ স্পেনে বসবাসরত সিলেট জেলাবাসীর এক আলোচনা সভায় বক্তারা এ কথাগুলো বলেন। মঙ্গলবার (২১ডিসেম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদস্থ দেশ রেস্তোরায় সিলেট জেলার বালাগঞ্জ, বিয়ানীবাজার, বিশ্বনাথ, কোম্পানীগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ, সিলেট সদর, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, জকিগঞ্জ, দক্ষিণ সুরমা এবং ওসমানী নগরের প্রবাসী নেতৃবন্দের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রবীণ কমিউনিটি নেতা মাওলানা আসাদুজ্জামান রাজজাক। গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সদস্য সচিব আবু জাফর রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্পেনে প্রবাসী সিলেটবাসীর সমস্যা সমাধানসহ সিলেটের ইতিহাস ঐতিহ্য প্রসার ও মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে নতুন একটি সংগঠন করে সিলেটবাসীকে ঐক্যবদ্ধ প্রত্যয় ব্যাক্ত করে বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন, বর্তমান সাধারণ সম্পাদক কামরুজমান সুন্দর, স্পেন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম, জকিগঞ্জ কল্যাণ সমিতি স্পেনের সভাপতি আহমদ আসাদুর রহমান সাদ, স্পেন আওয়ামীলীগের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক তামিম চৌধুরী, কানেক্ট বাংলাদেশের সমন্বয়ক আফসার হোসেন নীলু, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন পরিচালনা কমিটির উপদেষ্টা সাইফুল ইসলাম ইকবাল, দক্ষিণ সুরমা এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি সেলিম আলম, বর্তমান সভাপতি সাইফুর রহমান, লুৎফুর রহমান, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, সিদ্দিকুর রহমান, আব্দুল আজিজ মবু,সামসু আহমেদ প্রমুখ।

সভায় চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না হলেও সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের একটি কার্যকর কমিটি গঠনের লক্ষে সাত সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করা হয়। এই কমিটি সিলেটবাসীর মধ্যে ঐকমত তৈরি করে দ্রুত একটি কার্যকরী কমিটি গঠনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন-মাদ্রিদের বাংলাদেশি কমিউনিটিতে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্টিত সিলেটবাসী ও একদল উদ্যমী তরুন মিলে এ সংগঠনটি করার উদ্যোগ গ্রহণ করায় তাদের ভূয়সী প্রসংসা করে বলেন, দেশ থেকে দূরে গিয়ে দেশ প্রেম আরও বেড়ে যায় তার বাস্তব প্রমাণ সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেন গঠনউদ্যোগ গ্রহণ। তাই এই সংগঠনের উন্নয়নে তার সর্বাত্বক সহযোগিতার আগ্রহ ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে সবাই শিগ্রই একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করার মাধ্যমে সংগঠনের কার্যক্রমকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যাক্ত করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন