রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বাহরাইনে নিযুক্ত রাষ্ট্রদূতের সংস্কৃতি ও প্রত্নতত্ত্ব বিষয়ক সংস্থার প্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাহরাইনে নিযুক্ত রাষ্ট্রদূত ড: মো: নজরুল ইসলাম বাহরাইনের সংস্কৃতি ও প্রত্নতত্ব বিষয়ক সংস্থার প্রধান শেখা মাই বিনতে মোহাম্মদ আল খলিফার সাথে বৃহস্পতিবার (২৭ আগস্ট) নিজ কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তিনি বাংলাদেশ থেকে মুদ্রিত ‘বুক অফ মস্ক’ এর প্রথম এডিশনে’র(২০১৮) এর এক কপি শুভেচ্ছা স্বরুপ প্রদান করেন। উল্লেখ্য এতে শেখা মায় মুখবন্ধ লিখেছেন।

একই সাথে রাষ্ট্রদূত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী’র একটি কপি তাঁকে প্রদান করেন। শেখা মেই সংস্কৃতি ও ইতিহাস বুঝতে এ ধরনের বইয়ের প্রয়োজনীয়তার কথা গুরুত্বের সাথে তুলে ধরেন।

উক্ত বৈঠকে আরো উপস্থিত ছিলেন সংস্কৃতি ও কলা বিষয়ক মহাপরিচালক শেখা হালা বিনতে মোহাম্মদ আল খলিফা। বৈঠকে যৌথ সহযোগিতার মাধ্যমে দুই দেশের মধ্যকার সাংস্কৃতিক সম্পর্ক আরো জোরদার করার বিষয়ে আলোচনা করা হয়।

বৈঠকে রাষ্ট্রদূত ২০২১-এ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কথা উল্লেখ করে বলেন এই বছরের মধ্যেই দূতাবাস একটি ফিল্ম ফেস্টিভ্যাল ও স্বনামধন্য চারুশিল্পীর চিত্রকলা প্রদর্শনী আয়োজনের পাশাপাশি ফুড ফেস্টিভ্যাল আয়োজনের পরিকল্পনা করেছে। তিনি বলেন যে, তার দেশের অনেক সাংস্কৃতিক দিক রয়েছে যা তিনি বাহরাইনের জনগণের সাথে ভাগাভাগি করতে আগ্রহী। তিনি আশা প্রকাশ করেন যে, আগামী দিনগুলোতে দূতাবাস এবং সংস্কৃতি অধিদপ্তর পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ও দৃষ্টিভঙ্গির লক্ষ্য অর্জনে সাংস্কৃতিক অঙ্গনে একযোগে কাজ করে যাবে।

বৈঠকে শেখা মাই বিনতে মোহাম্মদ আল খলিফা যেকোন জাতির মাঝে মানুষের সাথে মানুষের যোগাযোগের সেতু বন্ধন নির্মাণে সংস্কৃতির গুরুত্ব এবং বাহরাইন ও বাংলাদেশের মধ্যকার যৌথ উদ্দোগ গ্রহণের মাধ্যমে সাংস্কৃতিক সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে সাংস্কৃতিক আন্দোলনকে জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।

মান্যবর রাষ্ট্রদূত বৈঠক শেষে সভাপতি ও মহাপরিচালক উভয়কেই বাংলাদেশি শিল্পীর চিত্রকর্ম ও বাংলাদেশের চামড়াজাত পণ্যসামগ্রীর স্যুভেনির প্রদান করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন