রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কিশোরগঞ্জে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) কিশোরগঞ্জের আয়োজনে  বুধবার (২৩ জুন) বিকাল ৪:৩০ টায় “পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় নাগরিক অংশগ্রহণ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের করণীয় শীর্ষক” ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সনাক সভাপতি সাইফুল হক মোল্লা দুলু এর সভাপতিত্বে স্থানীয় পরিবেশবাদী সংগঠন, বেসরকারি উন্নয়ন সংগঠন, স্থানীয় সাংবাদিকবৃন্দ এবং সনাক কিশোরগঞ্জ এর বিভিন্ন পর্য়ায়ের সদস্যবৃন্দ ও টিআইবি’র কর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় অংশগ্রহণকারীবৃন্দ হাওড় অধ্যুষিত কিশোরগঞ্জ জেলায় উন্নয়নের ক্ষেত্রে পরিবেশ ও প্রতিবেশগত অবস্থা বিবেচনায় নিয়ে লাগসই উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন। হাওড় এলাকায় উন্নয়নের ক্ষেত্রে হাওড়ের স্বাভাবিক প্রাকৃতিক পরিবেশ রক্ষা করে উন্নয়নের জন্য মতবিনিময় সভায় সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। কিশোরগঞ্জের মধ্যে দিয়ে প্রবাহিত নরসুন্দা নদী খনন ও সৌন্দর্য্য বর্ধন প্রকল্পে নাগরিক সংশ্লিষ্টতা না থাকায় উক্ত প্রকল্প অনেকাংশে ব্যর্থ হয়েছে এবং নদীটি স্বাভাবিকতা হারিয়েছে। মতবিনিময় সভায় বক্তব্যে অংশগ্রহণকারীবৃন্দ আরও বলেন জনসাধারণের অসেচেতনতা, নদী দখল, পুকুর ভরাটের ক্ষেত্রে আইনগত অনুমতি নেয়ার বাধ্যবাধকতা থাকলেও তা না মেনে লাগামহীন পুকুর ভরাট এবং প্রকল্প বাস্তবায়নে পরিবেশের সম্ভাব্যতা যাচাই না করা ও অনিয়মের কারণে পরিবেশগত বিপর্যয় হচ্ছে।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক সদস্য মায়া ভৌমিক। অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য প্রদান করেন পরিবেশ রক্ষা মঞ্চ এর সভাপতি এবং পৌর মহিলা কলেজের অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী, জেলা প্রেস ক্লাব সভাপতি মোাস্তফা কামাল, বাপা কিশোরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, রিভার বাংলা এর সম্পাদক ফয়সাল আহম্মেদ, বাংলাদেশ মহিলা পরিষদের সদস্য আতিয়া রহমান, সাংবাদিক নূর মোহাম্মদ, লুৎফর রশিদ রানা, সনাক সহ সভাপতি ম. ম. জুয়েল, স্বজন সমন্বয়ক গাজী মহিবুর রহমান, স্বজন সদস্য আমিনুল ইসলাম সেলিম এবং ইয়েস সদস্য নুরুজ্জামান। মতবিনিময় সভা সঞ্চালনা করেন সনাক সদস্য স্বপন কুমার বর্মন।

প্রেস বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন