শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লেবাননে  বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশ দূতাবাস লেবাননের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। বুধবার (১৭মার্চ) স্থানীয় সময় সকাল ১০ঘটিকায় বৈরুতের বাংলাদেশ দূতাবাসের হল রুমে সভাটি অনুষ্ঠিত হয়।

জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা, প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভার শুরু হয়। দূবাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান (পিএসসি)।

সভায় বাংলাদেশ থেকে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি, প্রশাসনিক কর্মকর্তা সাইদুর রহমান ও আরমান প্রধান।

এছাড়া সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা খালেদ সরদার।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জীবনীর উপর আলোকপাত করেন কমিউনিটি নেতা জামাল হোসেন, আশফাক তালুকদার, আবুল বাশার প্রধান সহ বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার নেতৃবৃন্দ। সব শেষে রাষ্ট্রদূতের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘটে।

রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধ তার নিজের গুণাবলী দিয়ে একজন মহান নেতায় পরিনত হয়েছিলেন। তিনি শুধুমাত্র দেশের জন্য জীবনের অনেকটা সময় কারাবরণ করেছেন। তিনি চাইলে আরাম আয়েশের জীবন যাপন করতে পারতেন, কিন্তু বাংলার মানুষের জন্য তিনি জীবন বিলিয়ে দিয়েছেন।

রাষ্ট্রদূত বলেন, ৭২ থেকে ৭৫পর্যন্ত এত কম সময়েও বঙ্গবন্ধু তার সঠিক ও বলিষ্ট নেতৃত্বে দেশকে গঠন করছিলেন। যুদ্ধ পরবর্তী সময় তিনি সঠিক হাতে দেশের হাল ধরেছিলেন বলেই আজো আমরা বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড়িয়ে রয়েছি।

তিনি বলেন, বঙ্গবন্ধু গরিব ও মেহনতী মানুষের কথা বলতেন, এই জন্য গ্রাম বাংলার মানুষের কাছে তিনি অনেক বেশী জনপ্রিয়। দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতেই তাকে ঘাতকরা স্বপরিবারে হত্যা করে।

প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত বলেন, আসুন আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ গড়ার কাজে নিয়োজিত হবার শপথ গ্রহণ করি।

এসময় বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ, লেবানন আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন