রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

উম্মুক্ত হচ্ছে সুন্দরবনের পর্যটক কেন্দ্র



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর আজ ১ নভেম্বর থেকে খুলে দেয়া হচ্ছে সুন্দরবনের পর্যটন কেন্দ্রগুলো।বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন। করোনা ভাইরাসের জন্য স্বাস্থ্যবিধি মানার শর্তে আজ ১ নভেম্বর রোববার থেকে খুলে দেওয়া হচ্ছে সুন্দরবনের সব পর্যটন স্পট। সুন্দরবন খুলে দেওয়ার জন্য এরই মধ্যে বন অধিদপ্তর একটি গেজেটও প্রণয়ন করেছে। ইতি মধ্যে এ সংক্রান্ত বার্তাটি পৌঁছে দেওয়া হয়েছে মোংলাসহ বন বিভাগের সকল অফিসে।

এ খবরে মোংলায় বনের পর্যটন খাতে সংশ্লিষ্ট ব্যাবসায়ীরা সকল লঞ্চ ও ট্যুর বোর্ট নতুন সাঝে সজ্জিত করে প্রস্তুত করেছে, পাশাপাশী ভ্রমন পিপাশুদের আনন্দ দিতে সকল পর্যটন ষ্পটগুলো সাজিয়েছে নতুন সাজে।

বিভাগীয় বন কর্মতর্তা জানান, পর্যটন কেন্দ্র খুলে দেয়ার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নির্দেশনা মোতাবেক বন বিভাগকে অবহিত করেন এবং ট্যুর মালিকদের সাথে আলোচনা করে ১ নভেম্বর সুন্দরবন পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। একই সাথে আগত পর্যটকদের স্বাস্থ্য বিধি মেনে চলাচলেরও অনুরোধ জানান তিনি।

মোংলা ট্যুর ব্যাবসায়ীরা বলেন, দেশের সব পর্যটন কেন্দ্র খুলে দিলেও প্রায় সাত মাস সুন্দরবনের পর্যটন কেন্দ্র বন্ধ ছিল। খুলে দেয়ার সিদ্ধান্ত আমরা স্বাগত জানাই। দীর্ঘদিন বিশ্ব মহামারীর কারণে বনের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে ট্যুর মালিকরা। মানবেতর জীবন যাপন করেছিল এর সাথে সংশ্লিষ্ট কর্মচারীরাও। তাই সুন্দরবনের পর্যটন খুলে দেওয়ার ফলে কর্মচারীরাও বেচে থাকবে এবং ক্ষতি কিছুটা পুষিয়ে নেয়া সম্ভব বলে মনে করেন এই ব্যবসায়ী। ভ্রমনের সময় মাস্ক ছাড়া কোন পর্যটককে লঞ্চ বা ট্যুর বোটে উঠানো হবেনা বলে মনে প্রানে অঙ্গিকার করেন ট্যুর ব্যাবসায়ীরা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন