শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   বিশ্ব ভালোবাসা দিবসে প্যালেষ্টাইনের জনগণের প্রতি উৎসর্গ করে লন্ডনে সমাবেশ  » «   এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন যুক্তরাজ্যে আসছেন  » «   হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন  » «   বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিপরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরণ বিতরণ  » «   গুচ্ছ কবিতা ।। আতাউর রহমান মিলাদ  » «   ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত  » «   গুচ্ছ কবিতা ।। আবু মকসুদ  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

যুক্তরাজ্য জাসদের ভিডিও কনফারেন্স ভার্চুয়াল মিটিং অনুষ্টিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত ৭ই জুন যুক্তরাজ্য জাসদের আয়োজনে এক ভিডিও কনফারেন্স অনুষ্টিত হয় । উক্ত ভার্চুয়াল কনফারেন্সে মিটিং এর সভাপতিত্ব করেন যুক্তরাজ্য জাসদের সিনিয়র নেতা সাবেক সাধারন সম্পাদক জনাব আব্দুর রাজ্জাক ।

এর আগে ৬ই জুন প্রস্তাবিত একটি বিষয় নিয়ে নেতৃবৃন্দের সাথে আলোচনার জন্য সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলুর আহবানে বেলা ৩টায় ভিডিও কনফারেন্সটির সুচনা করা হয়েছিল, কিন্তু যতেষ্ট পরিমানে নেতৃবৃন্দের উপস্হিতি না থাকায় মিটিংটি মুলতবি রেখে ৭ই জুন বেলা ৩টায় আবার শুরু হয় ।

প্রস্তাবিত বিষয়টি ছিল বাংলাদেশে করোনা ভাইরাসের লকডাউনের কারনে যুক্তরাজ্য জাসদের পক্ষ থেকে সিলেট অঞ্চলের অসহায় জনগনকে আর্থিক সাহায্য প্রদান । পরে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয় যে, অগ্রাধিকারের ভিত্তিতে করোনার লকডাউনের কারনে সিলেট অঞ্চলের জাসদের কর্মহীন এবং আর্থিকভাবে দুর্বল নেতাকর্মীদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার প্রস্তাবটি সর্বসন্মতিক্রমে গৃহিত হয় । এইমর্মে সবাইকে অবগত করা হয় যে, আগামী ৩০শে জুনের মধ্যে যুক্তরাজ্য জাসদের প্রচারও যোগাযোগ সম্পাদক এমরান আহমদের একাউন্টে সবাইকে ফান্ড জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয় এবং জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট জেলা জাসদের সভাপতি জনাব লোকমান আহমদকে যুক্তরাজ্য জাসদের COVID-19 এর জন্য সংগৃহিত ফান্ডের সকল টাকা সিলেট অঞ্চলের জাসদের কর্মহীন নেতাকর্মীদেরকে অগ্রাধিকার ভিত্তিতে পৌঁছে দেওয়ার দায়িত্ব অর্পন করা হয় ।

উক্ত ভার্চুয়াল সভায় বাংলাদেশে করোনা মোকাবেলায় দেশের প্রত্যেকটি করোনা সংক্রামিত এলাকাকে জাসদের প্রস্তাবিত লাল, হলুদ এবং সবুজ এলাকা চিহ্নিত করে ঘোষনা করার জন্য যুক্তরাজ্য জাসদের পক্ষ থেকে বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানানো হয় । যুক্তরাজ্য জাসদ নেতৃবৃন্দ করোনার এই মহাদুর্যোগ কালে বিশেষজ্ঞ এবং সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে নিয়ে একটি জাতীয় উপদেষ্টা কমিটি গঠন করে COVID-19 মোকাবেলা করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান ।এছাড়া যুক্তরাজ্য জাসদ নেতৃবৃন্দ বিজিএমই এর সভাপতি রোবানা হকের শ্রমিক ছাঁটাইয়ের বক্তব্য ষড়যন্ত্রমুলক এবং দুরভিসন্ধিমুলক বলে মনে করেন। তাই তাঁর এই ধৃষ্টতার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান ।

এর পর অন্য আরেক প্রস্তাবে বর্তমানে যুক্তরাজ্যে স্হায়ীভাবে বসবাসের জন্য আগত সিলেট জেলা জাসদের যুগ্ম সাধারন সম্পাদক জনাব আলাউদ্দিন আহমদ মুক্তা এবং সম্প্রতি বাংলাদেশে জাসদে যোগদানকারী যুক্তরাজ্যের স্হায়ী বাসিন্দা রিয়েল ইষ্টেট বিশিষ্ট ব্যবসায়ী জনাব আব্দুল হককে যুক্তরাজ্য জাসদের পক্ষ থেকে সু স্বাগতম এবং অভিনন্দন জানানো হয় এবং আগামীতে তাদেরকে যুক্তরাজ্য জাসদের সদস্য পদ প্রদান করার জন্য প্রস্তাব দেওয়া হয় ।

উক্ত ভিডিও কনফারেন্সে যুক্তরাজ্য জাসদের যে সব নেতৃবৃন্দ সরাসরি টেলিফোনের মাধ্যমে অংশগ্রহন করেন তারা হলেন যথাক্রমে, জাসদ কেন্দ্রীয় কমিটির সাবেক উপদেষ্টা মন্ডলীর সদস্য মতিয়ুর রহমান মতিন, যুক্তরাজ্য জাসদের সহ সভাপতি মজিবুল হক মনি, সহ সভাপতি আব্দুল হালিম চৌধুরী, সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ শাহজাহান, যুগ্ম সাধারন সম্পাদক সালেহ আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া,সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন খাঁন শামীম, দপ্তর সম্পাদক শাবুল সামসুজ্জামান, সাংস্কৃতিক সম্পাদক মোঃ শাহিন আহমদ, প্রচার যোগাযোগ সম্পাদক এমরান আহমদ ।এছাড়া যুক্তরাজ্য জাসদের যে সব নেতৃবৃন্দ সরাসরি আলোচনায় অংশগ্রহন না করে সাধারন সম্পাদকের কাছে টেলিফোনের মাধ্যমে তাদের মতামত প্রকাশ করেন তারা হলেন যথাক্রমে,
যুক্তরাজ্য জাসদের সভাপতি হারুনুর রশিদ, সহ সভাপতি সৈয়দ এনামুল হক বদরুল, অর্থ বিষয়ক সম্পাদক রেদঁয়ান খাঁন, মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা বিলকিস মনসুর এবং যুক্তরাজ্য নারীজোট নেত্রী রেহেনা বেগম ।

প্রেস বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন