শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইংল্যান্ডের প্রাইমারী স্কুলগুলোতে আপাতত ক্লাস চালু হচ্ছে না



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনা বিপর্যয়ের কারনে গত মার্চ মাস থেকে যেমন লকডাউন শুরু হয়েছে সারা ব্রিটেনে, ঠিক সেভাবেই বন্ধ রয়েছে ব্রিটেনের প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠান। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে মে মাসের শেষ দিকে ব্রিটেন কিছুটা শিথিল হলে গত ১জুন থেকে ইংল্যান্ডে প্রাইমারী স্কুলের কিছু ক্লাস শুরু হয়। এরই ধারাবাহিকতায় এবারের সামার হলিডেতে চার সপ্তাহ স্কুল খোলার পরিকল্পনা নিয়েছিল ব্রিটেনের শিক্ষা বিভাগ।

কিন্তু করোনা পরিস্তিতির আশানুরুপ অগ্রগতি না হওয়ায় শিক্ষার্থীদের ভর্তি ব্যাপারে স্কুলগুলোকে আরো নমনীয় হওয়ার পরমর্শ আসে। এমনকি স্কুলের প্রধান শিক্ষকরাও স্কুল খোলার পক্ষে মতামত দেননি।

এরকম আলোচনা-সমালোচনার মুখে ব্রিটেনের স্কুল খোলা নিয়ে নতুন সিদ্ধান্তের ঘোষনা দিল সরকার। এডুকেশন সেক্রেটারী গ্যাভিন উইলিয়ামসন মঙ্গলবার (৯জুন) নিশ্চিত করেছেন যে জুলাইয়ে বর্তমান মেয়াদ শেষ হওয়ার আগে চার সপ্তাহের জন্য সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেয়ার পূর্বে নেয়া পরিকল্পনা আপাতত বাতিল করেছে।

হেলথ সেক্রেটারী ম্যাট হ্যানকক গতকাল নিয়মিত প্রেসব্রিফিংয়ে বলেছিলেন ইংল্যান্ডের সেকেন্ডারী স্কুলগুলো সেপ্টেম্বরের আগে পুরোপুরি চালু করা সম্ভব নয়। আংশিকভাবে এবং সিমীত সংখ্যক শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করে সেকেন্ডারী স্কুলের গুরুত্বপূর্ন ক্লাস হওয়ার প্রক্রিয়া চলছে।আর এরকম অবস্থার মধ্যেই প্রাইমারী স্কুলের সকল ক্লাস পুরোপুরি বন্ধ রাখার নতুন সিদ্ধান্ত আসে গতকাল ।

উল্লেখ্য মার্চ মাস থেকে স্কুল বন্ধ থাকলেও ফ্রন্ট লাইন কর্মীদের সন্তানেরা স্কুলে যাওয়ার সুযোগ ছিলো। এদিকে গত ১জুন থেকে রিসেপশন, ইয়ার ওয়ান ও ইয়ার সিক্স এর শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার সুযোগ পায়। যদিও বহু বাবা-মা তাদের সন্তানদের স্কুলে দিতে অনিহা প্রকাশ করেছেন শুরু থেকেই।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন