রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

টাওয়ার হ্যামলেটস এ মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ের ভাড়া মওকুফ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

কোভিড ১৯-এর মহামারী এই ভয়াবহ দুর্যোগের সময় লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটস কাউন্সিল করোনা ভাইরাসের সময়কালের জন্য ধর্মপ্রাণ মানুষের কথা বিবেচনা করে, ধর্মীয় প্রতিষ্ঠানগুলির সুবিধার জন্য এবং কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটস এর আবেদনের পরিপ্রেক্ষেতে ও একাধিকবার যোগাযোগ করার পর টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অন্তর্ভুক্ত ( কাউন্সিল মালিকাধীন ) মসজিদ ও অন্যান ধর্মীয় উপাসনালয়গুলির ভাড়া মওকুফ করে দিয়েছে । গত ১৭ এপ্রিল টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এর ডিভিশনাল ডাইরেক্টর শ্যারন গডম্যান এক রিপোর্টের মাধ্যমে জানিয়েছেন ২০২০ সালের ১লা এপ্রিল থেকে ৩০ শে জুন পর্যন্ত এই তিন মাসের জন্য মসজিদ সহ অন্যান্য ধর্মীয় উপসনালয় গুলোর ভাড়া মওকুফ করতে সম্মত হয়েছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল।

এখানে উল্লেখ গত ২৪ মার্চ’২০ মঙ্গলবার, করোনা ভাইরাস মহামারী জনিত কারণে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অন্তর্ভুক্ত ৫৫ টি মসজিদের সংগঠন কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটস, কোভিড ১৯ এর মহামারী ও ভয়াবহতা দুর্যোগের মোকাবিলার জন্য স্থানীয় এবং জাতীয় সরকারের সাম্প্রতিক পরামর্শের সাথে সামঞ্জস্য রেখে, ঈমাম ও স্কলারদের সাথে পরামর্শ করে এবং মুসল্লিদের কথা বিবেচনা করার পাশাপাশি বৃহত্তর জনসাধারণের সুবিধার জন্য বিভিন্ন মসজিদ নেতৃত্বের সাথে একাধিক জরুরি সভা করে।

কোভিড ১৯- এর তীব্রতা এবং সরকার প্রদত্ত পরামর্শ কার্যকর করার জন্য গত ২০ মার্চ শুক্রবার থেকে অবিলম্বে মসজিদে জামাত, সকল প্রকার এবাদত, সমাবেশ এবং সমস্ত পাবলিক অ্যাক্সেস স্থগিত করার জন্য টাওয়ার হ্যামলেটসের সমস্ত মসজিদ এবং কেন্দ্রগুলিকে পরামর্শ দেয়া হয়েছিল। স্থানীয় ও জাতীয় সরকারের নির্দেশিকাগুলির আলোকে সিদ্ধান্তগুলি পর্যালোচনা করার জন্য এবং মসজিদগুলির ম্যানেজমেন্ট কমিটির সদস্যরা কাউন্সিল অফ মস্ক এর নেতৃবৃন্দের সাথে আলোচনা করে যখন নিরাপদ মনে করা হবে কেবল তখনই সম্পূর্ণ সেবা পুনরায় চালু করা হবে।

এই বন্ধ কালীন সময়ে সমস্ত কার্যক্রম স্থগিত করা মসজিদগুলির ভবিষ্যত এবং তাৎক্ষণিক আর্থিক নিরাপত্তাহীনতা এবং গভীর উদ্বেগ তৈরি করেছে । মসজিদ বন্ধের সাথে সাথে সকল আয়ের উৎসও বন্ধ হয়ে গেছে, বর্তমান অবস্থায় মসজিদগুলি রক্ষণাবেক্ষণ করা খুবই কঠিন হয়ে দাঁড়িয়েছে । এই সব মোকাবেলা করে মসজিদ পরিচালনা করতে হিমশিম খাচ্ছেন মসজিদ কমিটির সদস্যরা । টাওয়ার হ্যামলেটস এর ভিতর অধিকাংশ মসজিদ আছে যা কাউন্সিল অথবা হাউজিং এসোসিয়েশন এর মালিকানা ও তাদের নিয়ন্ত্রণে, সুতরাং এই সংকটময় সময়ে মসজিদের আগামী ছয় মাসের রেন্ট মাফ করে দেয়ার জন্য লন্ডন ব্যারো অফ টাওয়ার হ্যামলেটসের মেয়র মিঃ জন বিগস কাছে আবেদন করা হয়েছিল কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটস এর পক্ষ থেকে। সেই আবেদন বিবেচনা করে তিন মাসের ভাড়া মওকুফ করা হয়েছে ।

কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটস এর চেয়ারম্যান হাফেজ মাওলানা শামসুল হক, সেক্রেটারি হীরা ইসলাম, ট্রেজারার মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল এক বিবৃতিতে লন্ডন ব্যারো অফ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র মিঃ জন বিগস এর এই মানবিক সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন এবং তাঁরা আশা প্রকাশ করেছেন যে বর্তমান কোভিড ১৯-এর মহামারীতে টাওয়ার হ্যামলেটস এর এ উদ্যোগ নেয়ায় মসজিদ ট্রাস্টি ও পরিচালনা কমিটি আর্থিক সংকট থেকে মুক্তি পাবে। টাওয়ার হ্যামলেটস ছাড়াও অন্যান এলাকার মসজিদ কমিটির পক্ষ থেকে এ ভাবে স্ব স্ব কাউন্সিলে আবেদন করে মসজিদগুলির সংকট কাটিয়ে উঠতে উদ্যোগ গ্রহণ করার আহবান জানিয়েছেন কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটস এর নেতৃবৃন্দ ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন