শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


জিবুতির রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করলেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও জিবুতির অনাবাসিক রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম(বার) ২১ ডিসেম্বর সোমবার জিবুতির রাষ্ট্রপতি ইসমায়েল ওমর গুয়েলেহ এর নিকট পরিচয়পত্র পেশ করেছেন। পরিচয়পত্র পেশ উপলক্ষে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে মোটর শোভাযাত্রা সহকারে জিবুতির রাষ্ট্রপতি ভবনে নিয়ে যাওয়া হয়। রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রদূতকে একটি চৌকস দল কর্তৃক স্ট্যাটিক গার্ড অব অনার প্রদান করা হয়। জিবুতির রাষ্ট্রপতি ইসমায়েল ওমর গুয়েলেহ রাষ্ট্রদূতকে উষ্ণ অভ্যর্থনা জানান এবং পরিচয়পত্র গ্রহণ করেন। পরিচয়পত্র পেশ শেষে উভয়ে এক বৈঠকে মিলিত হন।

উক্ত বৈঠকে রাষ্ট্রদূত পরিচয়পত্র গ্রহনের জন্য রাষ্ট্রপতি গুয়েলেহ এর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন ও বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন। তিনি উল্লেখ করেন, বাংলাদেশ ও জিবুতি জোট নিরপেক্ষ আন্দোলন ও ওআইসির সদস্য হিসেবে একই মূল্যবোধে বিশ্বাসী। রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী রোহিঙ্গা শরণার্থী সমস্যা সমাধানে জিবুতির সমর্থনের প্রশংসা করেন এবং তাঁদের সমর্থন অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন।

এছাড়া রাষ্ট্রদূত করোনাকালীন বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, কৃষি, মৎস্য, তৈরি পোশাক, চামড়া, সিরামিক ও ঔষধ শিল্পে বাংলাদেশের সক্ষমতার কথা উল্লেখ করেন। জিবুতির রাষ্ট্রপতি গুয়েলেহ তৈরি পোশাক আমদানির বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের কূটনৈতিক ও অফিশিয়াল পাসপোর্টে সেদেশে ভিসা অব্যাহতি, জিবুতির সাথে সাংস্কৃতিক সহযোগিতা বিষয়ে দ্বিপাক্ষিক চুক্তি বিষয়ে রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী আগ্রহ প্রকাশ করলে রাষ্ট্রপতি গুয়েলেহ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন। এছাড়াও উভয় দেশ তাঁদের কৌশলগত ভৌগলিক অবস্থান থেকে কিভাবে যৌথভাবে উপকৃত হতে পারে সে সম্পর্কে আলোচনা করেন।

রাষ্ট্রপতি ভবনে পরিচয়পত্র পেশ ও আলোচনার সময় জিবুতির পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী ইউসুফ ও রাষ্ট্রপতি কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া এসময় রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারীর সহধর্মিণী হাবিবা হোসাইন ও রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর মোহাম্মদ হুমায়ূন কবীর উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন