শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

রোমের ফিডেন স্কুলে প্রবাসীদের ইতালীয়ান ভাষা শিক্ষার যাত্রা শুরু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ইতালী রাজধানী রোমে ৩নং মুনিসিপিও ইতালীয়ান ফিডেন স্কুলের ব্যাবস্থাপনায় ও রোমের বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব জালালাবাদ এসোসিয়েশন ইতালী সহ সভাপতি এম ডি আব্দুল ওয়াদুদের উদ্যোগে প্রবাসে বসবাসরত মায়েদের জন্য ইতালীয়ান ভাষা শিক্ষা স্কুলের আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।

গত ৫ই নভেম্বর মঙ্গলবার বিকেলে জালালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে চালু হওয়া স্কুলের সময়সূচি আনুষ্ঠানিক ভাবে সকলকে জানিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানে ফিডেন স্কুলের মূল্যায়ন কারী claudia pratelli প্রাণবন্ত সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের কাউন্সিলর Angela silvestorini, Vice president claudio silvestri, Insegniante (teacher) antonella Miceli প্রমুখ।

আনুষ্ঠানিকভাবে এ স্কুলের যাত্রার আয়োজিত অনুষ্ঠানে এম ডি আব্দুল ওয়াদুদ বলেন, ইতালীতে ইতালীয়ান ভাষার স্কুল প্রতিষ্ঠা করা একটি গৌরব ও সম্মানের বিষয়। আমি বিশ্বাস করি এই স্কুল প্রতিষ্ঠার ফলে ইতালীতে বসবাসরত বাংলাদেশের ও অন্যান্য দেশের যত মায়েরা তাদের শিশুদের স্কুলে পাঠান কিন্তু অনেক সময় বাচ্চার কোন সমস্যা জানতে স্কুলে ইতালীয়ান শিক্ষকদের সাথে কথা বলার জন্য ও বিভিন্ন কর্মক্ষেত্রে তাদের ইতালীয়ান ভাষা জরুরি হয়ে পড়েছে। তাই আমি মনে করি এই স্কুলের মাধ্যমে মায়েরা যখন ইতালীয়ান ভাষা শিক্ষা গ্রহণ করবে তারা অনেক উপকৃত হবে।

শেষে স্কুলের মূল্যায়ন কারী claudia pratelli উপস্থিত বাংলাদেশি সহ বিভিন্ন দেশের প্রবাসীদের নাম রেজিস্ট্রেশন করে সবাইকে স্কুলের আসার তারিখ ও সময়সূচি জানিয়ে দেয়া হয় এবং স্কুলে এসে ক্লাস করার আহ্বান জানানো হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন