শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   বিশ্ব ভালোবাসা দিবসে প্যালেষ্টাইনের জনগণের প্রতি উৎসর্গ করে লন্ডনে সমাবেশ  » «   এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন যুক্তরাজ্যে আসছেন  » «   হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন  » «   বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিপরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরণ বিতরণ  » «   গুচ্ছ কবিতা ।। আতাউর রহমান মিলাদ  » «   ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত  » «   গুচ্ছ কবিতা ।। আবু মকসুদ  » «   মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী : শ্রদ্ধা ও ভালোবাসা  » «   ‘এখন হয়েছে উল্টো, পুরুষরা বাজারে এসে খাই, পরে পরিবারের জন্য কিনে নিয়ে যাই‘!  » «   বিশ্বনাথে ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণ করেছে ব্যারিস্টার নাজির আহমদ ফাউন্ডেশন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

রোমের ফিডেন স্কুলে প্রবাসীদের ইতালীয়ান ভাষা শিক্ষার যাত্রা শুরু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ইতালী রাজধানী রোমে ৩নং মুনিসিপিও ইতালীয়ান ফিডেন স্কুলের ব্যাবস্থাপনায় ও রোমের বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব জালালাবাদ এসোসিয়েশন ইতালী সহ সভাপতি এম ডি আব্দুল ওয়াদুদের উদ্যোগে প্রবাসে বসবাসরত মায়েদের জন্য ইতালীয়ান ভাষা শিক্ষা স্কুলের আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।

গত ৫ই নভেম্বর মঙ্গলবার বিকেলে জালালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে চালু হওয়া স্কুলের সময়সূচি আনুষ্ঠানিক ভাবে সকলকে জানিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানে ফিডেন স্কুলের মূল্যায়ন কারী claudia pratelli প্রাণবন্ত সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের কাউন্সিলর Angela silvestorini, Vice president claudio silvestri, Insegniante (teacher) antonella Miceli প্রমুখ।

আনুষ্ঠানিকভাবে এ স্কুলের যাত্রার আয়োজিত অনুষ্ঠানে এম ডি আব্দুল ওয়াদুদ বলেন, ইতালীতে ইতালীয়ান ভাষার স্কুল প্রতিষ্ঠা করা একটি গৌরব ও সম্মানের বিষয়। আমি বিশ্বাস করি এই স্কুল প্রতিষ্ঠার ফলে ইতালীতে বসবাসরত বাংলাদেশের ও অন্যান্য দেশের যত মায়েরা তাদের শিশুদের স্কুলে পাঠান কিন্তু অনেক সময় বাচ্চার কোন সমস্যা জানতে স্কুলে ইতালীয়ান শিক্ষকদের সাথে কথা বলার জন্য ও বিভিন্ন কর্মক্ষেত্রে তাদের ইতালীয়ান ভাষা জরুরি হয়ে পড়েছে। তাই আমি মনে করি এই স্কুলের মাধ্যমে মায়েরা যখন ইতালীয়ান ভাষা শিক্ষা গ্রহণ করবে তারা অনেক উপকৃত হবে।

শেষে স্কুলের মূল্যায়ন কারী claudia pratelli উপস্থিত বাংলাদেশি সহ বিভিন্ন দেশের প্রবাসীদের নাম রেজিস্ট্রেশন করে সবাইকে স্কুলের আসার তারিখ ও সময়সূচি জানিয়ে দেয়া হয় এবং স্কুলে এসে ক্লাস করার আহ্বান জানানো হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন