শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জকিগঞ্জের ভাইরাল ভিডিওর সুবাদে নির্যাতনকারী মেম্বার সালাম আটক  » «   ২৬ নভেম্বর লন্ডন বাংলা প্রেসক্লাবের ক্যারম দাবা’র ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  » «   ইস্ট লন্ডনে গুলিবিদ্ধ বাংলাদেশী যুবক মারা গেছেন  » «   হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের ইতালী শাখা কার্যকরী কমিটি অনুমোদিত  » «   বিমানে ম্যানচেষ্টার থেকে কার্গোর মাধ্যমে মালামালও যাবে সরাসরি  » «   ডা. হোসাইন আহমদ সংক্ষিপ্ত সফরে  এখন লন্ডনে  » «   আল্লাহর রাসুল (সাঃ) কে ভালোবাসার মাধ্যমেই পরিপূর্ণ মুমিন হওয়া সম্ভবঃ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী  » «   লন্ডনে একাত্তরে চা বাগানে নারকীয় গণহত্যা নিয়ে আলোচনা  » «   দুবাইয়ে সি আই পি মাহতাবুর রহমান ও আলহাজ্ব আব্দুল করিমকে সংবর্ধনা  » «   রোমে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  » «   সোমবার স্পেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন  » «   আন্দ্রে ফ্লেচার ঝড়ে বাংলা টাইগার্সের দাপুটে জয়  » «   কুয়েতে জালালাবাদ এসোসিয়েশনের মত বিনিময় সভা অনুষ্ঠিত  » «   উপস্থাপকের অনুরোধেও শাকিব খান বাংলায় কথা বলেননি  » «   ইতালির ভেনিসে ভয়াবহ বন্যায় ২ জনের মৃত্যু  » «  

রোমের ফিডেন স্কুলে প্রবাসীদের ইতালীয়ান ভাষা শিক্ষার যাত্রা শুরু



ইতালী রাজধানী রোমে ৩নং মুনিসিপিও ইতালীয়ান ফিডেন স্কুলের ব্যাবস্থাপনায় ও রোমের বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব জালালাবাদ এসোসিয়েশন ইতালী সহ সভাপতি এম ডি আব্দুল ওয়াদুদের উদ্যোগে প্রবাসে বসবাসরত মায়েদের জন্য ইতালীয়ান ভাষা শিক্ষা স্কুলের আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।

গত ৫ই নভেম্বর মঙ্গলবার বিকেলে জালালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে চালু হওয়া স্কুলের সময়সূচি আনুষ্ঠানিক ভাবে সকলকে জানিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানে ফিডেন স্কুলের মূল্যায়ন কারী claudia pratelli প্রাণবন্ত সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের কাউন্সিলর Angela silvestorini, Vice president claudio silvestri, Insegniante (teacher) antonella Miceli প্রমুখ।

আনুষ্ঠানিকভাবে এ স্কুলের যাত্রার আয়োজিত অনুষ্ঠানে এম ডি আব্দুল ওয়াদুদ বলেন, ইতালীতে ইতালীয়ান ভাষার স্কুল প্রতিষ্ঠা করা একটি গৌরব ও সম্মানের বিষয়। আমি বিশ্বাস করি এই স্কুল প্রতিষ্ঠার ফলে ইতালীতে বসবাসরত বাংলাদেশের ও অন্যান্য দেশের যত মায়েরা তাদের শিশুদের স্কুলে পাঠান কিন্তু অনেক সময় বাচ্চার কোন সমস্যা জানতে স্কুলে ইতালীয়ান শিক্ষকদের সাথে কথা বলার জন্য ও বিভিন্ন কর্মক্ষেত্রে তাদের ইতালীয়ান ভাষা জরুরি হয়ে পড়েছে। তাই আমি মনে করি এই স্কুলের মাধ্যমে মায়েরা যখন ইতালীয়ান ভাষা শিক্ষা গ্রহণ করবে তারা অনেক উপকৃত হবে।

শেষে স্কুলের মূল্যায়ন কারী claudia pratelli উপস্থিত বাংলাদেশি সহ বিভিন্ন দেশের প্রবাসীদের নাম রেজিস্ট্রেশন করে সবাইকে স্কুলের আসার তারিখ ও সময়সূচি জানিয়ে দেয়া হয় এবং স্কুলে এসে ক্লাস করার আহ্বান জানানো হয়।