বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২১ আগস্টের ঘটনা ছিল গভীর নীলনকশার অংশ : রিজভী  » «   বৃহস্পতিবার প্রত্যাবাসনের জন্য কোন রোহিঙ্গা পাওয়া যায় নি  » «   ২১ আগস্ট নিয়ে সংহতি আমিরাতের প্রতিবাদি কবিতার আয়োজন  » «   রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হচ্ছে বৃহস্পতিবার  » «   শিক্ষার আলো পৌছাতে শিক্ষকের প্রতিদিন ১৮ মাইল ঘোড়ায় চড়া  » «   মাদ্রিদে হবিগঞ্জ এসোসিয়েশন এর আনন্দ ভ্রমণ  » «   কাতালোনিয়া মহিলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী  » «   চামড়া শিল্পের জন্য সহায়ক নীতি প্রয়োজন  » «   উপমহাদেশের এক মহানায়ক হাওরের সন্তান আনন্দমোহন বসু  » «   একশ প্রতিবন্ধীর মুখে হাসি ফুটিয়েছে গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকে  » «   চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র স্বনির্ভরতার পথ দেখাবে  » «   বার্মিংহামে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র প্রীতি সমাবেশ  » «   কাতালোনীয়া সান্তা কলমা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন  » «   পর্তুগাল আওয়ামী লীগের জাতীয় শোক দিবস  » «   মদিনায় বাস দূর্ঘটনায় নিখোঁজ ১ জনের পরিচয় পাওয়া গেছে  » «  

আরব আমিরাতে বাংলাদেশের সাথে মিল রেখে শোক দিবস পালন



সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের সময়ের সাথে মিল রেখে জাতীয় শোক দিবস পালন করেছে বঙ্গবন্ধু স্কোয়াড ও টিম ৭১। বাংলাদেশের ১২.০১ মিনিট তথা আরব আমিরাতের সময় ১০.০১ মিনিটে শুরু হয় অনুষ্ঠানমালার। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। এর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত তার পরিবারের সকলের রূহের মাগফেরাত কামনায় ১ মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। হাতের পরে হাতে জ্বলে মোমবাতি। চারদিকের অন্ধকার এবং কালোতে সাজানো সকল আয়োজনে আলোর মিছিলে রূপ নেয় মরুভূমির দেশ!

অনুষ্ঠানটির নাম দেয়া হয় ‘বঙ্গবন্ধু: রাজনীতির কবি’। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের উর্ধ্বতন কর্মকর্তা আনিসুর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন আইয়ূব আলী বাবুল, আবুল বাশার, কাজী মোহাম্মদ আলী সহ আরো অনেকে।

অনুষ্ঠানে সরাসরি বঙ্গবন্ধুর প্রতিকৃতি আঁকেন তিশা সেন। এ সময় বঙ্গবন্ধুকে নিবেদিত স্বরচিত ছড়াপাঠ করেন একাত্তর টিভি প্রতিনিধি লুৎফুর রহমান। এছাড়াও কবিতা পাঠ করেন শহিদুল বাপ্পা ও রায়হান উদ্দিন।

ব্যতিক্রমি এ অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলো একাত্তর টিভি। মননশীল এ অনুষ্ঠানের স্বেচ্ছাসেবক ছিলেন আয়োজক দুটো সংগঠনের শহিদুল বাপ্পা, সালাউদ্দিন কাদের বাপ্পি, বোরহান উদ্দিন, সৈয়দ মৌশন আদি, এম,এ মঞ্জু, রায়হান উদ্দিন, বশির আহমদ, শেখ মাসুদ মানিক, হাসান আহমদ সহ আরো অনেকে।