বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২১ আগস্টের ঘটনা ছিল গভীর নীলনকশার অংশ : রিজভী  » «   বৃহস্পতিবার প্রত্যাবাসনের জন্য কোন রোহিঙ্গা পাওয়া যায় নি  » «   ২১ আগস্ট নিয়ে সংহতি আমিরাতের প্রতিবাদি কবিতার আয়োজন  » «   রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হচ্ছে বৃহস্পতিবার  » «   শিক্ষার আলো পৌছাতে শিক্ষকের প্রতিদিন ১৮ মাইল ঘোড়ায় চড়া  » «   মাদ্রিদে হবিগঞ্জ এসোসিয়েশন এর আনন্দ ভ্রমণ  » «   কাতালোনিয়া মহিলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী  » «   চামড়া শিল্পের জন্য সহায়ক নীতি প্রয়োজন  » «   উপমহাদেশের এক মহানায়ক হাওরের সন্তান আনন্দমোহন বসু  » «   একশ প্রতিবন্ধীর মুখে হাসি ফুটিয়েছে গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকে  » «   চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র স্বনির্ভরতার পথ দেখাবে  » «   বার্মিংহামে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র প্রীতি সমাবেশ  » «   কাতালোনীয়া সান্তা কলমা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন  » «   পর্তুগাল আওয়ামী লীগের জাতীয় শোক দিবস  » «   মদিনায় বাস দূর্ঘটনায় নিখোঁজ ১ জনের পরিচয় পাওয়া গেছে  » «  

কানাডাবাসী কমিউনিটি সংগঠক ময়নুল ইসলাম লিটন যুক্তরাষ্ট্রে সংবর্ধিত

কমিউনিটি সংগঠন সম্প্রীতি'র আত্নপ্রকাশ



২৯ জুলাই রবিবার  কানাডাস্থ কুইবেক বিয়ানীবাজার সমিতির সভাপতি, বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক আহ্বায়ক  সমাজসেবী ময়নুল ইসলাম এর সাথে নিউ ইয়র্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। নব গঠিত  কমিউনিটি সংগঠন ‘সম্প্রীতি’র উদ্যোগে নিউ ইয়র্কের রোজ বেঙ্গল রেষ্টুরেন্টে  ‘মিট উইথ ময়নুল’  শিরোনামের   অনুষ্ঠানে নিউ ইয়র্কে বসবাসরত  বিয়ানীবাজারবাসীর সরব উপস্থিতি ছিলো।

বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল কুদ্দুছ টিটুর সভাপতিত্বে এবং বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি  ছিলেন নিউ ইয়র্কস্থ জালালাবাদ এসোসিয়েশনের  সভাপতি বদরুল হোসেন খাঁন।

বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কস্থ বিয়ানীবাজার সোসাইটির সভাপতি মোস্তফা কামাল, জালালাবাদ এসোসিয়েশনের ট্রাষ্টি বোর্ড মেম্বার কমিউনিটিনেতা একলিমুজ্জামান নুনু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ময়নুল ইসলাম ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য আব্দুন নুর।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দের  বক্তব্য ও স্মৃতিচারণে   প্রকাশ পেয়েছে  বিয়ানীবাজারের মাটি ও মানুষের  আলোকিত  কর্মকান্ড, সমস্যা ও সম্ভাবনার কথামালা। বাংলাদেশ, কানাডা ও নিউ ইয়র্কের  বসবাসরত বিয়ানীবাজারবাসীর পারস্পরিক  মেলবন্ধনে  সামাজিক সাংস্কৃতিক জাগরণে ভালো কিছু করার প্রত্যয়ও ব্যক্ত করা হয়েছে।

‘মিট উইথ ময়নুল’ এ  প্রবীনদের কন্ঠে  প্রকাশ পেয়েছে  নানামূখি প্রতিকুলতাকে পাশ কাঠিয়ে দেশের বর্তমান ও ভবিষ্যত  তরুণসমাজকে সোনালী সূর্যোদয়ের পথে তুলে আনার তাগিদ।

সাবেক ছাত্রনেতারা  স্মৃতিচারণ করেছেন  আশির দশকের স্বৈরাচার বিরোধী আন্দোলন ও নব্বইয়ের দশকের বিয়ানীবাজারের ছাত্ররাজনীতির সোনালী সময়ে সমাজবান্ধব কাজগুলোর।

সংবর্ধিত অতিথি ময়নুল ইসলাম সকলের প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,  ছাত্র রাজনীতির  থেকে মানুষের কল্যাণে কিছু করার যে প্রয়াস ছিল  তা এখনো অব্যাহত রেখেছি। আগামীতে নিজ অঞ্চলের মানুষের  কল্যাণে কাজ করে যাবার প্রত্যয় ব্যক্ত করছি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র  কৃষকলীগের সভাপতি হাজী নিজাম উদ্দিন, কমিউনিটি নেতা ফখর উদ্দিন,নিউ ইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক খসরুজ্জামান খসরু, বিয়ানীবাজার সোসাইটির সাবেক সহসভাপতি গীতিকার গৌছ খান, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের সাবেক প্রভাষক জালাল আহমেদ, বিয়ানীবাজার সরকারী কলেজের সাবেক প্রভাষক কামাল চৌধুরী, সাবেক  ছাত্রনেতা আব্দুল মুছব্বির, বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ফারুকুল হক,আব্দুল খালিক মায়ন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক হেলিম উদ্দিন,

শহীদ মনু মিয়া স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুর রশীদ তুলন ও মাহবুব আহমেদ। মাথিউরা সমিতির সাধারণ সম্পাদক কমর উদ্দিন, শহীদ নাহিদ ফাউন্ডেশনের সভাপতি ফজলে রাব্বী সেবুল, এবিটিভি ও বিয়ানীবাজার নিউজ  টুয়েন্টি ফোর ডট কম এর পরিচালক আব্দুল আহাদ, শহীদ নাহিদ ফাউন্ডেশনের সহ সভাপতি আমিন উদ্দিন, সাবেক যুবলীগ নেতা দেলোয়ার হোসেন, শিপলু আহমদ, ইসমাইল হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুব সম্পাদক আব্দুল হাদী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাজসেবা সম্পাদক জুয়েল আহমদ, নিউ ইয়র্ক ষ্টেট যুবলীগের আহ্বায়ক রেজাউল আলম অপু, নিউ ইয়র্ক সিটি যুবলীগের যুগ্ম আহ্বায়ক জুনেদ আহমদ প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতেই আয়োজকদের পক্ষ থেকে ছরওয়ার হোসেন কমিউনিটির সামাজিক সাংস্কৃতিক সংগঠন সম্প্রীতির আত্নপ্রকাশ ঘোষণা করেন। তিনি সকলকে কমিউনিটির রাজনৈতিক ও সামাজিক ক্ষুদ্র বিভেদকে পাশ কাটিয়ে সৃজনশীল সামাজিক অনুষ্ঠান আয়োজনে সম্প্রীতি‘কে মাধ্যম হিসেবে ব্যবহারের জন্য সকলের প্রতি আহ্বান জানান। উপস্থিত সকলেই সানন্দে  এ উদ্যোগের প্রতি সমর্থন ব্যক্ত করে সর্বাত্নক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

নব গঠিত সামাজিক সাংস্কৃতিক সংগঠন সম্প্রীতির ‘মিট উইথ ময়নুল’  অনুষ্ঠানটি  উৎসবমুখর পরিবেশে রাতের ডিনার  এর মাধ্যমে শেষ হয়।