বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অপপ্রচারকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছে বাংলা প্রেসক্লাব ইতালী  » «   স্পেনে করোনা ভাইরাস : বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   স্পেনে ৫২বাংলার প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য অনুষ্ঠান  » «   হাউড বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের একুশে পালন  » «   একুশে উপলক্ষে নেপলীতে জালালাবাদ এসোসিয়েশনের শিশু-কিশোরদের অনুষ্ঠান  » «   মাদ্রিদে স্প্যানিশ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   স্পেনের ইতিহাসে প্রথম একুশে বইমেলা  » «   পর্তুগালের লিসবনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে প্রস্তুতি কমিটি  » «   ইতালিতে অমর একুশে পালিত  » «   স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   পরমাণু বিজ্ঞানী ও লেখক ড. ফয়জুর রহমান আল সিদ্দিকর সাথে কথোপকথন  » «   ২১শে ফেব্রুয়ারীতে বইমেলায় মানুষের ঢল  » «   একুশের চেতনা পাকিস্তানেও  » «   লন্ডনে সফলভাবে ‘বঙ্গবীর ওসমানী কাপ ২০২০’ সম্পন্ন  » «  

বাংলা স্কুল বার্সেলোনার বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা ও শিক্ষা সফর অনুষ্ঠিত



বাংলা স্কুল বার্সেলোনা প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করে বার্ষিক শিক্ষা সফর ও বনভোজনের। বিদ্যালয়ের বার্ষিক পরিক্ষার ফলাফল প্রকাশ ও ছাত্র-ছাত্রীদের গ্রীষ্মকালীন ছুটিকে আরও  আনন্দময় করাই  ছিল এই শিক্ষা সফর এর মূল লক্ষ্য।

২১শে জুলাই ,রবিবার বাংলা স্কুল বার্সেলোনার শিক্ষক,অভিভাবক,শিক্ষার্থী এবং স্থানীয় বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দদের অংশগ্রহণে শিক্ষা সফর ছিল মনোলোভা প্রাকৃতিক সুন্দর্যের পর্যটন এলাকা  লিয়েদায় (LLEIDA ) ।

স্কুল শিক্ষক জাহাঙ্গীর আলম ও শিক্ষিকা জিনাত শফিকের পরিচালনায় স্কুলের শিক্ষার্থী,অতিথি শিশু ও অভিভাবকদের অংশগ্রহণে  বিভিন্ন ধরনের দেশিয় জনপ্রিয় খেলার আয়োজন করে স্কুল কর্তৃপক্ষ্ ।

মধ্যাহ্ন ভোজে   নানা পদের খাবারে সকলে অংশ গ্রহন করেন।  দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় বাংলা স্কুল বার্সেলোনার বার্ষিক পরিক্ষায় উত্তীর্ণ  ছাত্র/ছাত্রীদের ফলাফল ঘোষনা ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান।

বাংলা স্কুল বার্সেলোনার সভাপতি আলা উদ্দিন হক এর সভাপতিত্বে  অনুষ্ঠান পরিচালনা করেন  স্কুল পরিচালনা কমিটি সাধারণ সম্পাদক জুয়েল আহমদ ও স্কুল শিক্ষিকা জিনাত শফিক।ফলাফল ঘোষনা পরে উত্তীর্ণ ছাত্র/ছাত্রীদের মধ্যে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন আগত অতিথিবৃন্দরা।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  স্কুল পরিচালনা কমিটির সাবেক সভাপতি শাহ আলম স্বাধীন। উপদেষ্টা আওয়াল ইসলাম,সংগঠক নজরুল ইসলাম চৌধুরী,কমিউনিটি নেতা শফিউল আলম শফি,কমিউনিটি নেতা জাহাঙ্গীর আলম,উত্তম কুমার,কাজী আমির হোসেন আমু,শফিক খান,শামিম হাওলাদার,শফিক ইসলাম,স্পেন বাংলা প্রেস ক্লাবের প্রচার সম্পাদক লায়বুর রহমান ও ক্লাবের সদস্য মো.ছালাহ উদ্দিন ও জাফর আহমেদ প্রমুখ।

বাংলা স্কুল এর শিক্ষক শিক্ষিকা বৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন  জাহাঙ্গীর আলমন, জিনাত শফিক,সায়মা ইসলাম,মাসুদা পারভিন মুন্নি,সামসুজামাল পাহেল, শাহানা ইয়ামিন, লামিয়া নাজনিন, জেরিকো স্পন্দন ।

এছাড়াও  শিক্ষা সফরে উপস্থিত ছিলেন বার্সেলোনার বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সামাজিক,রাজনৈতিক,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

সবশেষে  খেলাধুলায় অংশগ্রহণ কারী  বিজয়ী স্কুলের শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দের  মধ্যে পুরস্কার তুলে  দেন  অতিথি বৃন্দ।