সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

চ্যানেল এস’র বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন সাঈদা মুনা তাসনীম



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যের অন্যতম প্রধান ও জনপ্রিয় কমিউনিটি টেলিভিশন ‘চ্যানেল এস’র বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনীম।

যুক্তরাজ্যের অন্যতম প্রধান ও জনপ্রিয় কমিউনিটি টেলিভিশন ‘চ্যানেল এস’-এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং বাংলাদেশের গৌরবোজ্জল বিজয়ের ৫২তম বার্ষিকী উদযাপন উপলক্ষে ১৬ ডিসেম্বর লন্ডনে বিশেষ অনুষ্ঠানে তাঁকে এই বিশেষ সম্মাননা দেওয়া হয়।

যুক্তরাজ্যে একজন রাষ্ট্রদূত হিসেবে বাংলাদেশের মর্যাদা ও গুরুত্ব বৃদ্ধির পাশাপাশি ব্রিটিশ-বাংলাদেশিদের জন্য হাইকমিশনের সেবার মান উল্লেখযোগ্যভাবে উন্নীত করায় তাঁকে এই বিশেষ সম্মাননা দেওয়া হয়।

‘চ্যানেল এস’-এর চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবী আহমেদুস সামাদ চৌধুরী জেপি, প্রতিষ্ঠাতা মাহী ফেরদৌস জলিল এবং ব্যবস্থাপনা পরিচালক তাজ চৌধুরী হাইকমিশনার সাইদা মুনা তাসনিমের হাতে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন যাতে প্রায় একশ ছবিতে যুক্তরাজ্যে হাইকমিশনারের বিগত পাঁচ বছরের বিভিন্ন কর্ম ও সাফল্য প্রতিফলিত হয়েছে।

এসময় ব্রিটিশ এমপি আপসানা বেগম, হাউস অব লর্ডস সদস্য ব্যারোনেস উদ্দিন ও নিউহামের নির্বাহী মেয়র রুকসানা ফাইয়াজ মঞ্চে উপস্থিত ছিলেন। চ্যানেল এস-এর লন্ডন ষ্টুডিও থেকে সরাসরি সম্প্রচারিত এই অনুষ্ঠান যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপের বিভিন্ন দেশ এবং বাংলাদেশসহ বিভিন্ন দেশে বসবাসকারী হাজার হাজার দর্শক উপভোগ করেন।

বিশেষ সম্মাননা স্মারক গ্রহণের পর হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, আমি একজন পেশাদার কূটনীতিক, মানুষের সেবা করা আমার দায়িত্ব যা আমি সব সময়ই আন্তরিকতার সাথে করার চেষ্টা করেছি। বিশেষ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও নির্দেশনায় ব্রিটিশ-বাংলাদেশিদের মর্যাদার সাথে সর্বোচ্চ সেবা প্রদান করার অঙ্গীকার নিয়ে দায়িত্ব পালন করছি।

বিশেষ সম্মাননা প্রদানের জন্য হাইকমিশনার চ্যানেল এস-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, চ্যানেল এস শুধু একটি টেলিভিশন নয়, এটি যুক্তরাজ্যে ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির একটি অন্যতম প্রধান প্লাটফর্ম। এই টিভি চ্যানেল প্রতিনিয়ত বাংলাদেশের ইতিহাস, ঐতিয্য, সংস্কৃতিসহ দেশ সম্পর্কে অনুষ্ঠান প্রচার করে বাংলাদেশের সাথে ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির বিশেষ করে নতুন প্রজন্মের ব্রিটিশ-বাংলাদেশিদের সেতুবন্ধন আরো সুদৃঢ় করছে। এজন্য আমি চ্যানেল-এসকে ধন্যবাদ জানাই এবং দর্শক-নন্দিত এই টিভি চ্যানেলের সার্বিক সাফল্য কামনা করি।

অনুষ্ঠানে আহমেদুস সামাদ চৌধুরী বলেন, সাইদা মুনা তাসনিম লন্ডন হাইকমিশনকে একটি কমিউনিটি-বান্ধব হাইকমিশনে পরিণত করেছেন। চ্যানেল এস-এর বিভিন্ন অনুষ্ঠানে তাঁর এই সাফল্য আমরা বিভিন্ন সময় তুলে ধরেছি। আশা করি, বর্তমান হাইকমিশনার পেশাদার সেবা প্রদানের ক্ষেত্রে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, ভবিষ্যতেও তার ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

মাহী ফেরদৌস জলিল বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে মর্যাদার সাথে প্রতিনিধিত্ব করে সাঈদা মুনা তাসনিম আমাদের কমিউনিটিকেও আলোকিত করেছেন। তিনি সবসময় কমিউনিটির সঙ্গে ছিলেন। নিজ নিজ অবস্থান থেকে কমিউনিটিকে কীভাবে চ্যাম্পিয়ন করা যায়, বর্তমান হাইকমিশনার আমাদের সামনে তার এক নজীর স্থাপন করেছেন।

চ্যানেল এস’র হেড অব প্রোগ্রামস ফারহান মাসুদ খান বলেন, চ্যানেল এস’-এর ১৯ বছরের ইতিহাসে এবং এই টিভি-র প্রতিষ্ঠা বার্ষিকীতে এবারই প্রথম কোন হাইকমিশনারকে সন্মানিত করা হল যা আমাদের জন্যও অনন্য বিষয়।

ফারহান মাসুদ খানের উপস্থাপনায় প্রচারিত অনুষ্ঠানে ষ্টুডিওতে ব্রিটিশ ও ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ কয়েক শ’ আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন