সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বর্ণাঢ্য আয়োজনে বিসিএর অভিষেক অনুষ্ঠিত
কারী শিল্পের সংকট সময়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে কারী শিল্পের প্রতিনিধিত্বশীল সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এর ২০২৩-২৫ নব-নির্বাচিত  কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

৬ ডিসেম্বর মঙ্গলবার লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত ৫শতাধিক অতিথিদের অংশগ্রহনে বর্ণাঢ্য অনুষ্ঠানে  কমিউনিটির বিভিন্ন পেশার বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

বিবিসি এশিয়া নেটওয়ার্কের জনপ্রিয় উপস্থাপক নাদিয়া আলীর  সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন  বিসিএর নব-নির্বাচিত সভাপতি ওলী খান এমবিই।

বক্তব্য রাখেন  সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী, চীফ ট্রেজারার টিপু রহমান ও বিদায়ী প্রেসিডেন্ট   এম এ মুনিম ওবিই, সাবেক প্রেসিডেন্ট  এম এম কামাল ইয়াকুব ও পাশা খন্দকার এমবিই।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন এনটিভি ইউরোপ এর  সিইও সাবরিনা হোসেইন,এটিএন বাংলা ইউরোপ এর সিইও হাফিজ আলম বকস, ইউকেবিসিসিআই এর চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই, বাংলাদেশ হাইকমিশন যুক্তরাজ্যের কমার্শিয়াল কাউন্সিলার তানভির আজিম, এশিয়ান কারী এওয়ার্ড এর ফাউন্ডার ইয়ায়ুর খান, আরর্থা এওয়ার্ড এর ফাউন্ডার এম এ মুয়িম সালিক ।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, ১৯৬০ সালে প্রতিষ্ঠিত বিসিএ বৃটেনের মূলধারায় বাংলাদেশী কারীর উজ্জ্বল দিকগুলো তুলে ধরে  বাংলাদেশী কারী ব্রান্ডি এ  ভূমিকা রাখছে। নানাবিদ সংকট থাকলেও বৃটেনের খাবার সংস্কৃতিতে  বাংলাদেশী ক্যাটারার্সদের  আরও বড় ভূমিকা রাখার  পাশাপাশি জাতীয় প্রবৃত্তিতে অনেক বেশী অবদার রাখার যথেষ্ট সুযোগ রয়েছে। বাস্তব ভিত্তিক  পরিকল্পনার মাধ্যমে আমাদের সম্ভাবনাগুলোকে কাজে লাগিয়ে  মূলধারায়  আমরা আরও উজ্জ্বল অবস্থানে জায়গা করে নেয়া সম্ভব।

বক্তারা কারী শিল্পে বিসিএর সাংগঠনিক অবদানের প্রশংসা করে বলেন, আমাদের প্রত্যাশা সাংগঠনিক  দক্ষতা ও অভিজ্ঞদের সমন্বিত উদ্যোগে বিসিএর নব-নির্বাচিত কমিটি   বিশেষ করে বাংলাদেশী কারী ইন্ড্রাস্ট্রির সমস্যা ও সম্ভাবনা গুলো  সরকারের উচ্চ পর্যায়ে পৌছে দেবার কাজটি আরও বেশী করে করবে।

বিসিএ প্রেসিডেন্ট ওলী খান বলেন, আমাদের কর্মদক্ষতা ও দীর্ঘদিনের সাংগঠনিক অভিজ্ঞতার সমন্বয়ে আমরা অনুকরণীয় কিছু করতে চাই।‘ঐক্যবদ্ধভাবে অনেক কিছু করা সম্ভব’-এই বিশ্বাসকে সামনে রেখে আমাদের  ক্রিয়েটিভ ও মেধাবি টিম বিসিএ’র  মেম্বার ও নেতৃবৃন্দের পরামর্শ নিয়ে বিসিএকে আরও শক্তিশালী করার প্রত্যয় রাখছি।

ওলি খান বলেন, বৈশ্বিক অর্থনৈতিক সংকটের এই সময়ে কারী শিল্পের সমস্যা দিন দিন বাড়ছে। আমাদের অন্যতম লক্ষ্য থাকবে, এথেকে উত্তোরণের বিভিন্ন দিকগুলো নিয়ে কাজ করা।

জেনারেল সেক্রেটারী মিঠু চৌধুরী বলেন,  অতীতের অভিজ্ঞতাগুলোকে সামনে রেখে কারী ইন্ড্রাস্ট্রির  এনার্জি ক্যাপ, ভিএটি রিডাকশন,বিজনেস রেইট ফ্রিজ সহ নানাবিদ সমস্যা সমাধানে আমরা সোচ্চার থাকবো।আমাদের মেধাবী ও উদ্যোমী বিসিএ মেম্বারদের নিয়ে নেটওয়ার্কিং ইভেন্টের মাধ্যমে বর্তমান চ্যালেঞ্জ মোকাবেলা করে সাফল্য অর্জনের উপায় বের করা সহ  সর্বাত্ন সহযোগিতা করতে দৃঢ় সংকল্পবদ্ধ।

চীফ ট্রেজারার টিপু রহমান বাংলাদেশী রেস্টুরেন্ট ও টেকওয়ের  ষ্টাফদের পেশাগত দক্ষতা লাভের জন্য – হেলথ এন্ড সেফটি,কুকিং, হেলথি ফুড, ভেগান ফুড, নিউ রেসিপিস ইত্যাদি  ট্রেনিং পরিচালনার প্রতি গুরুত্ব দিয়ে বলেন,আমাদের প্রয়োজন একটি  পেশাগত দক্ষ এবং সৃজনশীল ক্যাটারার্স টিম।যা বৃটেনের কারী ইন্ড্রাস্টিতে নিকট আগামীতে নেতৃত্ব দিবে।

অনুষ্ঠানে নির্বাচিত বিসিএ কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়। প্রেসিডেন্ট  ওলী খানকে ফুলেল শুভেচ্ছা জানান সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার এমবিই, এম এ মুনিম ওবিই ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ফাইজুল হক।

সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানান সাবেক প্রেসিডেন্ট এম এম কামাল ইয়াকুব, সিনিয়র লীডার এ এস এম বাবলা ও মুহিবুর রহমান।

চীফ ট্রেজারার টিপু রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান সিনিয়র লীডার এম ফজল উদ্দিন,মুজাহিদ আলী চৌধুরী ও কাউন্সিলার পারভেজ আহমেদ।

বিদায়ী প্রেসিডেন্ট এম এ মুনিম ওবিইকে সম্মাননা ক্রেস্ট  তুলে দেন বিসিএর সভাপতি ওলী খান এমবিই, সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী ও চীফ ট্রেজারার টিপু রহমান।

পরে নব-নির্বাচিত কমিটিকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে  বিসিএর স্পন্সরদের  এপ্রিসিয়েশন সার্টিফিকেট প্রদান করা হয়।  তারা হলেন কোবরা বিয়ার এর ট্রেড চ্যানেল  ডিরেক্টর  সামি এল হাকিম, কিংফিশার  বিয়ারের চীফ ওপারেটিং অফিসার  শ্যোন গুডি , সুপার পলো এর ম্যানেজিং  ডাইরেক্টর ( ইউরোপ ) ডেইব ফ্লিটউড, ওয়ার্ক পারমিট ক্লাউড এর ডাইরেক্টর লুতফুর রহমান, পে-টাপ এর ডাইরেক্টর  সাহেদ উদ্দিন, স্কয়ার মাইল ইন্স্যুরেন্স এর ডাইরেক্টর ডেভিড   র‌য়স্টন, উইডো একাউন্টস এর ম্যানেজার পল মার্স, ইউরো ফুডস এর ইকবাল হোসেন, এম আর প্রিন্টার এর ডাইরেক্টর ময়নুল রহমান, কোকাকোলার রিপ্রেজেন্টেটিভ মিস্টার ফারুক, অক্সওর  এনার্জি সলিউসন এর ডাইরেক্টর পারভেজ আহমেদ ও রাধুনীর ডাইরেক্টর বুলবুল ইসলাম, কারী ওয়ালার ডাইরেক্টর আকরাম হোসেন।

অনুষ্ঠানকে প্রাণবন্ত ও সফল করে তোলার জন্য অতিথিবৃন্দকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন বিসিএর  অর্গানাইজিং সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু।

অনুষ্ঠানের ফাকে ফাকে ছিল  মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট কণ্ঠ শিল্পী রওশন আরা মনি ও রানা খান। রাতের  প্রতিভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

ছবি: খালিদ হোসেন,৫২বাংলা


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন