মঙ্গলবার, ২১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটেস এর কো অর্ডিনেটার আসলাম উদ্দিনের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামল্টস’র বো এলাকার ব্রিটিশ এস্টেইট মসজিদ কমিটির সাবেক সেক্রেটারি, কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটেস এর কো অর্ডিনেটার ও বিশিষ্ট কমিউনিটি এক্টিভিটিস মরহুম মোহাম্মদ আসলাম উদ্দিনের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন হয়েছে।

মঙ্গলবার (৩১অক্টোবর,) সন্ধ্যা ৭টায় মসজিদের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র মোঃ লুৎফুর রহমান।

ব্রিটিশ এস্টেইট মসজিদ কমিটির সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট মুরব্বি মোঃ ফারুক মিয়ার সভাপতিত্বে ও মসজিদ কমিটির চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটস এর চেয়ারম্যান ও ফোর্ড স্কয়ার মসজিদের ঈমাম হাফিজ মাওলানা শামছুল হক, দারুল হাফিজ লতিফিয়ার প্রতিষ্ঠাতা  প্রিন্সিপাল মুফতি ইলিয়াস হোসেন, কাউন্সিল অব মস্ক
টাওয়ার হ্যামলেটস এর সেক্রেটারী ও ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টার এর সেক্রেটারী হীরা ইসলাম, ইস্ট লন্ডন মসজিদের সাবেক ডায়রেক্টর দেলোয়ার হোসেন খান, কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটস এর ট্রেজারার সাংবাদিক মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, আব্দুল মহিত চৌধুরী, মরহুমের ছোট ভাই রানা হুসেইন, স্থানীয় কাউন্সিলর ব্যারিস্টার সাইফুদ্দিন খালেদ, কাউন্সিলর আব্দুল মান্নান, কাউন্সিলর বেলাল হোসেন, মোঃ দিলওয়ার হোসাইন, মরহুমের বড় ছেলে হাফিজ ডা. হানিফ হোসাইন।

মাওলানা আব্দুল মুহিতের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মসজিদ কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ হাসনু মিয়া সেলিম, নাশিদ পরিবেশন করেন আব্দুল মুমিন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের ও মসজিদ কমিটির সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন মোহাম্মদ আসলাম উদ্দিন সারাজীবন একজন দায়ী ইলাল্লাহর দায়িত্ব পালন করে গেছেন নিরলস ভাবে। বাংলাদেশী কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ মোহাম্মদ আসলাম উদ্দিন। লন্ডনে ইসলামের প্রচার—প্রসার এবং অমুসলিমদের কাছে ইসলামের মহান বানী পৌছে দিতে অসামান্য অবদান রেখে গেছেন।

তিনি টাওয়ার হেমলেটস কাউন্সিল এলাকায় ৫৯টি মসজিদ ও ইসলামিক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সংগঠন কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটেস এর একজন সক্রিয় কো অর্ডিনেটারের দায়িত্ব পালন করেন। তাহার দ্বারা অনেক মসজিদ মাদ্রাসার কমিটির সদস্য ও সাধারণ মানুষ উপকৃত হয়েছেন। তিনি মসজিদ কমিটির সদস্য ও ইমামদের নিয়ে বিবিন্ন প্রকার শিক্ষণীয় ট্রেনিং ও অন্যান্য কাজে এগিয়ে আসার জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। সমাজ সেবায়ও তার অসংখ্য ভূমিকা রয়েছে। দেশ বিদেশে তার অগণিত ভক্ত রয়েছে। তিনি ছিলেন একজন নিরহংকারী এবং অত্যন্ত বিনয়ী ও সাদাসিদে মানুষ। তার ইন্তিকালে জাতি একজন ইসলামী আন্দোলনের নিবেদিত প্রাণ, সমাজসেবক ও কুরআনের খাদেমকে হারিয়েছে । যা পূরণ হবার নয়। আল্লাহ তাআলা তার সকল কর্মের যথাযথ প্রতিদান দান করুন। নেতৃবৃন্দরা মরহুম আসলাম উদ্দিনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসমতপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মহান আল্লাহ পাক যেন তাহার সকল গুনাহখাতা মাফ করে তাকে জান্নাতুল ফেরদাউস দান করেন এবং পরিবার পরিজনদের ছবর করার তৌফিক দান করুন।

সভা শেষে মরহুম আসলাম উদ্দিনে মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা শামছুল হক। ( বিজ্ঞপ্তি)

 

আর কত প্রাণের বিনিময়ে প্রবাসীরা দেশে নিরাপত্তা পাবে?


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন