শুক্রবার, ২৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যারিস্টার আবুল কালাম চৌধুরীর মনোনয়ন নিশ্চিত করার দাবী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

প্রাক্তন ছাত্রনেতা বিশিষ্ট আইনজীবী ও সমাজসেবক ,যুক্তরাজ্য আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে  গোলাপগঞ্জ -বিয়ানীবাজার ( সিলেট ৬ ) সংসদীয় আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার আবুল কালাম চৌধুরীর সাথে যুক্তরাজ্যে বসবাসরত গোলাপগঞ্জ- বিয়ানীবাজারবাসীর এক মত বিনিময় সভা গত ২৫ সোমবার  সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় ।

লন্ডন আওয়ামীলীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আব্দুর রহিম শামীম ও সাংবাদিক আব্দুল কাদির চৌধুরী মুরাদের যৌথ সঞ্চালনায় লন্ডন এন্টারপ্রাইজ একাডেমি হলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি, মুক্তিযুদ্ধের সংগঠক  সুলতান মাহমুদ শরীফ । প্রধান বক্তা ছিলেন  যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ।

অনুষ্ঠানে যুক্তরাজ্যে সিলেট- ৬ আসনের যুক্তরাজ্যে বসবাসরত কমিউনিটির বিভিন্ন পেশার মানুষসহ যুক্তরাজ্যের কমিউনিটির বিশিষ্টজনরা  উপস্থিত ছিলেন।

জনাকীর্ণ মতবিনিময় সভায়  আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী   ‘কেন আমি জনপ্রতিনিধি হতে চাই‘ শিরোনামে সিলেট -৬ আসন নিয়ে তার ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরেন।

প্রায় ২০ মিনিটের বর্ণনায় মধ্যে আছে- কীভাবে সরকারের গৃহীত কর্মপরিকল্পনা ও প্রকল্পগুলোকে কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই অঞ্চলকে খুব সহজে উন্নয়নের সর্ব্বোচ্চ স্থানে নিয়ে যাওয়া সম্ভব। এছাড়াও তিনি শিক্ষা,শিল্প, কৃষি, মৎস্য, নদী ভাঙ্গন,সুতারকান্দি স্থল বন্দরের উন্নয়ন করে আন্তর্জাতিক বিনিয়োগ বান্ধব করে প্রবাসী বিনিয়োগের ক্ষেত্র তৈরী, তরুণ ও বেকারদের কর্মসংস্থানে বিশেষ উদ্যোগ এবং যোগাযোগ ব্যবস্থার  উন্নয়নে তার চিন্তা ও কর্ম পরিকল্পনার বিস্তারিত তুলে ধরেন।

সিলেট ৬ আসনের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী তার বক্তব্যে বলেন, আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করতে দরকার গ্লোবাল চিন্তা,ক্রিয়েটিভ আইডিয়া, কর্মপরিকল্পনা বাস্তবায়নে এনার্জেটিক জনবান্ধব পারসোনালিটি সর্বপরি  তৃণমূল মানুষের দাবী-দাওয়াকে মূল্যায়েনে নিয়ে কাজ করার মতো যোগ্যতা। বাংলাদেশ ছাত্রলীগ থেকে শুরু করে  আওয়ামীলীগের রাজনীতিতে একজন একনিষ্ট কর্মী হিসাবে  আমি বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে একজন এমপি হওয়ার যোগ্যতা রাখি।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে তার কর্ম  পরিকল্পনারগুলোর আলোকে দর্শকদের সামনে প্রশ্ন উত্তরে  তিনি বলেন- বাংলাদেশে এবং যুক্তরাজ্যে আমার কর্ম পরিধি সম্পর্কে আপনারা ওয়াকিবহাল আছেন। আমি সকল সময়  জনগণের ভাগ্য উন্নয়নের চিন্তা ও প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা বাস্তবায়নে কাজ করার প্রত্যয় করছি।

প্রাণজ অনুষ্ঠানে তার জীবন ও কর্ম এবং ‘কেন আমি জনপ্রতিনিধি হতে চাই‘ শিরোনামে  দুটি তথ্যচিত্র  প্রজেক্টারের মাধ্যমে তুলে ধরা হয়।

মৌলানা কামাল উদ্দীনের পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

বিশেষ অতিথি হিসাবে  বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খান , আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুক ইবনে আনিস ,  আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ভিপি খছরুজ্জামান খসরু , আওয়ামীলীগের মানবাধিকার বিষয়ক সম্পাদক সারব আলী।

আওয়ামীলীগের জনসংযোগ বিষয়ক সম্পাদক রবিন পাল ,  আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট এম এ করিম ,  আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তারিফ আহমদ , আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক সুজন মিয়া , আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক খছরুজ্জামান খসরু ,  স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সায়াদ আহমদ সাদ ।

বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল হোসেন ওয়াদুদ , বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি সরোয়ার আহমদ , সাবেক জিএস জেবুল ইসলাম , সাবেক এজিএস আমিনুল ইসলাম , ব্যারিস্টার এনাম আহমদ ,ব্যারিস্টার আবুল কালাম , ব্যারিস্টার তারেক আহমদ চৌধুরী, কাউন্সিলর কামরুল হাসান মুন্না ,সাংবাদিক আহাদ চৌধুরী বাবু , একাউন্টেন মুয়াজ্জেম হোসেন মজনু , যুক্তরাজ্য যুবলীগের সহ সভাপতি মাহবুব আহমদ ,যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক জামাল আহমদ খান ।

বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতির সভাপতি মুজাহিদুল ইসলাম , বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি আবুল কাশেম ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দেলু , বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির সভাপতি আনোয়ার আহমদ ও সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন , বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল হাসপাতালের সিইও সাহাব উদ্দীন , কমিউনিনিটি নেতা আফাজ উদ্দীন , আলা উদ্দীন ।

ময়নুল হক , সুহেল আহমদ চৌধুরী , আব্দুল কুদ্দুছ , ইউনাইটেড বিয়ানীবাজারের সাধারণ সম্পাদক খালেদ আহমদ জয় ,সাহাব উদ্দীন , খয়রুল আলম মজুমদার বকুল , মুস্তাফিজুর রহমান চৌধুরী রুহেল , দেলোয়ার আহমদ শাহান, সেতু আহমদ , আবেদুর রহমান শিমু ,জুবের আহমদ , সাংবাদিক ইমরান আহমদ , মিছবাহ রহমান , নাছির আহমদ , কবিরুল ইসলাম , আমিনুর রহমান রাজু , পারভেজ আহমদ , সৈয়দা মাসুদা খানম , ছাদিক আহমদ , যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি. সরোয়ার কবির ,চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অস্ট্রিয়া থেকে আগত দুলাল আহমদ চৌধুরী প্রমুখ ।

বক্তারা ব্যারিস্টার আবুল কালাম চৌধুরীর রাজনৈতিক এবং সামাজিক কাজের  উদাহরণ দিয়ে বলেন- সমাজ ও দেশের জন্য কাজ করতে প্রয়োজন ভালো চিন্তা ,কাজের প্রতি দরদ এবং কাজ সম্পাদন করার মতো যোগ্যতা। রাজনীতিবিদ ও সমাজসেবী হিসাবে ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী তার কাজের মাধ্যমে ইতিমধ্যে তা প্রতিষ্ঠিত করেছেন।

বক্তারা বলেন, তিনি দীর্ঘদিন থেকে প্রবাসীদের দাবী দাওয়া  সরকারের উচ্চ পর্যায়ে তুলে ধরছেন। প্রবাসীদের ন্যাশনাল আইডি, পাওয়ার অফ এর্টর্নী, এয়ারপোর্টে হয়রানী,  মিথ্যা মামলা ও হামলার শিকার প্রবাসীদের নিয়ে তিনি যুক্তরাজ্যে বাংলাভাষি গণমাধ্যমে সকল সময় উচ্চকণ্ঠ।

বক্তার বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে চলা ব্যারিস্টার আবুল কালাম চৌধুরীকে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানের একজন যোগ্য যোদ্ধা উল্লেখ করে বলেন,  গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের জনগণ তাকে স্মাট বাংলাদেশের এমপি হিসাবে দেখতে চায়।

রাতের প্রীতি ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন