মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ট্রিস ফর সিটিস (Trees for Cities) ব্রিটেনে গত ৩০ বছর ধরে পরিবেশ দূষনের বিরুদ্ধে গাছ লাগিয়ে  পরিবেশ বান্ধব অনুকরণীয় কাজ করছে। আন্তর্জাতিক খ্যাতি পাওয়া সংগঠনটি এ পর্যন্ত ১.২ মিলিয়নের বেশী গাছ লাগিয়েছে।

কমিউনিটি বৃক্ষরোপণ শিরোনামে ১১ মার্চ রবিবার পূর্ব লন্ডনের  ওয়েভার্স ফিল্ডে ট্রিস ফর সিটিস   টাওয়ার হ্যামলেট কাউন্সিলের সহযোগিতায়  করা হয়।

বৃক্ষরোপণের অংশ  নেয়া স্বেচ্ছাসেবীরা জানিয়েছেন, মূলত মনের তাদিকে তারা এখানে এসেছেন। তারা বলেছেন, লন্ডনের যান্ত্রিক জীবনে সবুজ বৃক্ষ দিতে পারে সুস্থভাবে বেঁচে থাকার অনেক উপকরণ।

স্বেচ্ছাসেবকদের মধ্যে আছেন- শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, পরিবেশ ও প্রকৃতি নিয়ে কাজ করা সংগঠক ও কমিউনিটি কর্মীরা। সকলেই এই কমিউনিটি বৃক্ষ রোপনে সম্পৃক্ত হতে পেরে তাদের তৃপ্তি ও মুগ্ধতা প্রকাশ করেছেন।

টাওয়ার হ্যামলেটস বারায় ওয়েভার্স ফিল্ড -এ বাঙালির প্রাণের উৎসব  লন্ডন বৈশাখী মেলা সহ একাধিক সামাজিক ইভেন্ট অনুষ্ঠিত হয়। বিশাল এই পার্কে, Trees for Cities এর কর্মীদের তত্বাবধানে দিনব্যাপী ,নিদৃষ্ট স্থানে  গাছ রোপন এবং স্থায়িভাবে সংরক্ষিত রাখতে বেড়া সহ প্রয়োজনীয় সকল কাজটি করেন- সেচ্ছাসেবীরা ।

এছাড়াও  সামাজিকভাবে  অন্যান্যদের উদ্ধদ্ধ করতে সেচ্চাসেবকদের নিয়ে একটি মুক্ত সমাবেশ করা হয়। যেখানে গ্রীণ সিটি গড়তে কী করণীয় এবং কিভাবে প্রতিদিন নিজের অজান্তে আমরা সবুজের বিপক্ষে কাজ করছি সেসব নিয়ে আলোচনা করেন ট্রিস ফর সিটিস  এর সমন্ধয়করা।

দুপুরের খাবার সহ পুরো  ইভেন্টটি ছিল সবুজ পরিবেশ বান্ধব। যা সকলের মন কড়েছে বলে জানিয়েছেন অংশ গ্রহনকারী ও অন্যান্যরা।

‘Urban Trees for All, By All’ শ্লোগানে  ব্রিটেনের লোকাল কমিউনিটি,স্কুল এবং ব্যবসা প্রতিষ্ঠানের সমন্ধয়ে ট্রিস ফর সিটিস ব্রিটেন সহ বিশ্ব ব্যাপি অনুকরনয়ি কাজের মাধ্যমে প্রশংশিত হচ্ছে।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন