সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

একুশ আমার চেতনা- স্লোগানে অঙ্কুর প্রতিযোগিতা সম্পন্ন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ইতালি প্রবাসী শিশুদের বাংলার গৌরবোজ্জ্বল ইতিহাস তথা কৃষ্টি সংস্কৃতি জানাতে অঙ্কুর পরিবার দীর্ঘ ১৩ বছর ধরে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এবার তারই ধারাবাহিকতায় একুশ আমার চেতনা স্লোগানে অঙ্কুরের দশম প্রয়াস অঙ্কুর প্রতিযোগিতা ২০২৩ সম্পন্ন হয়েছে।

ইতালির রাজধানীর রোমে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রায় অর্ধশতাধিক প্রবাসী শিশুরা অংশগ্রহণ করে। বর্ণমালা, আবৃত্তি, চিত্রাংকন ও সংগীত প্রতিযোগিতায় প্রবাসী শিশুরা নিজেদের মতো করে ভাষা আন্দোলন এবং বাংলাদেশকে উপস্থাপন করে।

আয়োজনে প্রধান অতিথি ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এবং বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের প্রথম সচিব সাইফুল ইসলাম, সিসিএল’র চেয়ারম্যান ড: মুক্তার হোসেন সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এ সময় রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান আয়োজনের ভূয়সি প্রশংসা এবং সকল শিশুদের মাঝে বাংলা বই বিতরণ করেন। রাষ্ট্রদূত নিজেই প্রবাসী শিশুদের বর্ণমালা শেখান। পাশাপাশি বাংলা এবং বাংলাদেশের প্রতি শিশুদের আগ্রহী করে তুলতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

অঙ্কুর প্রধান ও সাংবাদিক মনিরুজ্জামান মনির বলেন, বাংলার সঠিক ইতিহাস জানানো আমাদের দায়িত্ব আর শিশুদের অধিকার। আর এই আয়োজন, প্রবাসী বেড়ে ওঠা প্রজন্মের মাঝে বাংলাদেশ নামের বীজ বপন করে দিচ্ছে।

শেষে বিজয়ী সহ সকল শিশুদের পুরস্কার প্রদান করেন রাষ্ট্রদূত এবং অন্যান্য অতিথিবৃন্দ। অঙ্কুর প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে এবং পুরস্কার পেয়ে শিশুরা অনেক খুশি। এদিকে প্রতিবছর শিশুদের নিয়ে সফল ও সার্থক অনুষ্ঠান উপহার দেয়ার জন্য অভিভাবকরাও আনন্দিত। তারা মনে করেন, অঙ্কুর শুধুমাত্র একটি প্রতিযোগিতাই নয়, প্রবাসী শিশু ও বাংলাদেশের মধ্যে একটি শক্ত বন্ধন তৈরি করে দিচ্ছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন