সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ভাষা-শহীদ আবুল বরকত পুরস্কার পাবেন দুই বাংলার ২১জন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সাহসী সাংবাদিকতা ও গবেষণামূলক লেখালেখিতে অসামান্য অবদানের জন্য দুই বাংলার জনপ্রিয় সাংবাদিক ও উপন্যাসিক,বিশিষ্ট গবেষক মোহাম্মদ সাদউদ্দিনকে ভাষা-শহীদ আবুল বরকত স্মৃতি পুরস্কার তুলে দিচ্ছেন এবার বাংলার সমাজ উন্নয়নমূলক সংস্থা নাট্য সৃজন ও ডি নিউজ কলকাতা। গোটা অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক জয় বাংলা পত্রিকা ও জনপ্রিয় বাংলা নিউজ চ্যানেল “চ্যানেল টোয়েন্টি”।
সম্প্রতি এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন সংস্থার কর্ণধার তরুণ নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক দাউদ হোসেন।
২১শে ফেব্রুয়ারী মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ব্লকের সাহেবনগর হাইস্কুল ময়দানে এই পুরস্কার প্রদান অনুষ্ঠান আয়োজিত হবে বলে জানিয়েছেন সংস্থার কর্তা চলচ্চিত্র পরিচালক দাউদ হোসেন। দাউদ বলেন, ঐদিন ভাষা-শহীদ আবুল বরকত পুরস্কার দেওয়া হবে ২১জনকে।অন্যদিকে নুর মোহম্মদ পুরস্কার দেওয়া হবে ৫৩ জনকে। মোট ৮৪ জনকে এই পুরস্কার দেওয়া হবে এই ইভেন্টে।  ২১ শে ফেব্রুয়ারি  ভাষা আন্দোলন কেন্দ্রিক ও সমাজ সচেতনতামূলক নাটকও মঞ্চস্থ হবে বলে জানা গেছে।
ঐদিন সকালে ভাষা শহীদদের স্মরণে একুশের প্রভাতফেরী হবে ।গোটা সামশেরগঞ্জ  জুড়ে এই প্রভাত ফেরি হবে। বিকেল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভাষাদিবসের গুরুত্ব নিয়ে আলোচনা হবে। আলোচনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দুই বাংলার জনপ্রিয় সাংবাদিক, গবেষক, উপন্যাসিক মোহাম্মদ সাদউদ্দিন।
 জনাব সাদউদ্দিন ছাড়াও উক্ত অনুষ্ঠানে পুরুস্কৃত হবেন জঙ্গিপুরের সাংসদ শিল্পপতি খলিলুর রহমান, নূর গ্রুপের কর্তা শিল্পপতি জৈদুর রহমান, দৈনিক জয় বাংলা পত্রিকার সম্পাদক আলি আহসান বাপি, ফারাক্কার তরুণ বিধায়ক মনিরুল ইসলাম, ফারাক্কার প্রখ্যাত সমাজকর্মী মোশাররফ হোসেন, ডি ডি এইচ নার্সিংহোমের কর্তা খালিদুর রহমান, ধুলিয়ান হাসপাতালের বিএমওএইচ ডক্টর তারিফ হোসেন, ফারাক্কার এসডিপিও রাসপ্রীত সিং (আইপিএস ), বিজলী গ্রূপের কর্তা শিল্পপতি নূরে আলম, সাহিত্যিক সৈয়দ হুমায়ুন রানা,শিক্ষাব্রতী ও সমাজকর্মী কাউসার আলি, তরুণ চিকিৎসক ডা, নুরে আলম, বিশিষ্ট শিক্ষানুরাগী দীপক কুমার দাস  সহ বহু বিশিষ্টজন।
এই অনুষ্ঠানকে ঘিরে এলাকায় ইতিমধ্যে সাজসাজ রব দেখা দিয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন