মঙ্গলবার, ২১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

অমর একুশে বইমেলায় প্রবাসী লেখকদের সুহৃদ আড্ডা ও একাধিক গ্রন্থ প্রকাশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

অমর একুশে গ্রন্থমেলা আমাদের প্রাণের মেলা। বাংলাদেশে হাজারো মেলার মাঝে বইমেলার গুরুত্ব সবচেয়ে বেশি। দীর্ঘ সময় ধরে আমাদের সাহিত্য ও বুদ্ধিবৃত্তির বিকাশ ঘটছে মূলত এ মেলাকে কেন্দ্র করে। বাঙালির ভাষা, সংস্কৃতিবোধ ও ঐতিহ্য হলো অমর একুশে গ্রন্থমেলার ভিত্তি। লেখক, পাঠক ও প্রকাশকদের কাছে অমর একুশে গ্রন্থমেলা এক সেরা উৎসব। সবারই মিলনমেলা বাংলা একাডেমির বইমেলা। এ দেশের সব শ্রেণির পাঠক সারা বছর অপেক্ষা করে থাকে কখন বসবে অমর একুশে গ্রন্থমেলা, কবে বসবে বাঙালির মিলনমেলা। ভাষা আন্দোলন, বাংলা একাডেমি আর একুশের গ্রন্থমেলা একই সূত্রে গাথা। একুশের ভাষা আন্দোলনের অন্যতম প্রধান ফসল বাংলা একাডেমি। একুশে গ্রন্থমেলা বিকশিত হয়েছে বাংলা একাডেমিকে কেন্দ্র করে। নবগঠিত বাংলাদেশে সাংস্কৃতিক সাহিত্যিক জাগরণের প্রথম প্রকাশ অমর একুশে গ্রন্থমেলা।

সাহিত্যপ্রেমী ও বইপ্রেমীদের কাছে সবচেয়ে বড় আয়োজন হলো অমর একুশে বইমেলা। প্রতিবারের মতো এবারের বইমেলায়ও পাওয়া যাচ্ছে প্রবাসী লেখকদের একাধিক বই। বই মেলার বিভিন্ন স্টলে পাওয়া যাচ্ছে এসব বই।

যুক্তরাজ্য প্রবাসী মোঃ আব্দুল মুনিম জাহেদী (ক্যারল) বহুমাত্রিক প্রতিভার এক স্বপ্নবাজ ব্যক্তিত্ব। তিনি একাধারে কবি, সাংবাদিক, প্রাবন্ধিক, সংগঠক এবং সমাজসেবক। তবে সাংবাদিক হিসেবেই তাঁর সমধিক পরিচিতি। যুক্তরাজ্যের প্রবাসী কমিউনিটিতে তিনি একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। সম্প্রতি তাঁর রচিত ‘করোনার ভীতিকর দিনগুলো’ নামক একটি গ্রন্থ সিলেটের সৃজনশীল প্রকাশনা সংস্থা ‘পাণ্ডুলিপি প্রকাশন’ থেকে প্রকাশিত হয়েছে। আজ ১৫ ফেব্রুয়ারি বইমেলায় কয়েকজন প্রবাসী লেখক পাণ্ডুলিপি প্রকাশন এর স্টল ভিজিট করেন। তারা হলেন যুক্তরাজ্যের প্রবাসী বিশিষ্ট নাট্যকার ও কমিউনিটি ব্যক্তিত্ব একাউন্টেন্ট আবু তাহের, জনপ্রিয় সংগীত শিল্পী কাজী মুরশেদ রানা, সংগীত শিল্পী রিতা নারগিস, বিশিষ্ট ব্যবসায়ী শামিম রেজা, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব টুতুল, রিপা, রাতুল, তারিন, সারিতা, সারিন, রাফিন, মাহি, যুক্তরাজ্য প্রবাসী লেখক মোঃ আব্দুল মুনিম জাহেদী (ক্যারল) প্রমুখ।( বিজ্ঞপ্তি)


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন