শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বাসিন্দাদের উষ্ণতা দিতে ওয়ার্ম হাব চালু করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত সপ্তাহ থেকেই ঠাণ্ডা আবহাওয়া কামড় বসাতে শুরু করেছে এবং আগামী দিনগুলোতেও তাপমাত্রা হ্রাস পাওয়ার পূর্বাভাষ দিয়েছে আবহাওয়া দফতর। এরই প্রেক্ষিতে, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল বাসিন্দাদের উষ্ণতা দিতে ওয়ার্ম হাব বা উষ্ণ–কেন্দ্রগুলির একটি সিরিজ স্থাপন করেছে। যারা বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে তাদের ঘর গরম করতে অক্ষম হচ্ছেন, তারা যাতে নিজেদের উষ্ণ রাখতে পারেন, সেজন্যই কাউন্সিলের বিশেষ এই উদ্যোগ।
মানুষজনকে উষ্ণ থাকার, সামাজিকতা এবং গরম পানীয় পান করার জন্য একটি নিরাপদ স্থান দিতে উষ্ণ হাবগুলির একটি নেটওয়ার্ক ৭ ডিসেম্বর থেকে তাদের দরজা খুলে দিয়েছে। এই শীতকালে প্রতিদিন বারার আইডিয়া স্টোর এবং লাইব্রেরিগুলো ওয়ার্ম হাব হিসেবে চালু থাকবে।

এসব ওয়ার্ম হাবে গরম পানীয়, স্কোয়াশ এবং বিস্কুট সহ রিফ্রেশমেন্ট সরবরাহ করা হবে। উষ্ণ কেন্দ্রগুলো বাসিন্দাদের বিনোদন দেওয়ার জন্য বোর্ড গেম সেশনেরও ব্যবস্থা থাকবে। প্রয়োজনীয় উপদেশ এবং সহায়তামূলক পরিষেবা পেতে লোকেদের সহায়তা করার জন্য কর্মীরাও থাকবেন।

টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান আইডিয়া স্টোর ক্রিসপ স্ট্রিটে ওয়ার্ম হাব স্থাপনে কর্মীদের সহায়তা করছিলেন। তিনি বলেন,“যেহেতু জীবনযাত্রার ব্যয় সংকট আরও বেশি লোককে ঘর গরম করা এবং খাওয়ার মধ্যে একটি বেছে নিতে বাধ্য করেছে। কাউন্সিল তার অসহায় বাসিন্দাদের সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। এই কারণেই আমরা আমাদের উষ্ণ কেন্দ্রগুলি চালু করেছি কারণ আমরা জানি এই শীত অনেকের জন্য কঠিন হবে।”

তিনি বলেন, “আমাদের আইডিয়া স্টোর ও লাইব্রেরিগুলিতে রয়েছে একটি কমিউনিটি অনুভূতি রয়েছে। আমরা লোকদেরকে এখানে আসার এবং এই স্থানের সর্বাধিক ব্যবহার করার জন্য আমন্ত্রণ জানাতে চাই। শুধুমাত্র উষ্ণ থাকার জন্যই নয়, এই হাবগুলি সামাজিক মেলামেশা করতে এবং তাদের প্রয়োজন অনুযায়ি সহযোগিতা লাভের সুযোগ দিতে দিবে।
বো, ক্রিসপ স্ট্রিট এবং হোয়াইটচ্যাপেল  আইডিয়া স্টোরে  স্থাপিত উষ্ণ কেন্দ্রগুলো (ওয়ার্ম হাব) সোমবার থেকে শুক্রবার সকাল ১১ টা থেকে ৫ টা পর্যন্ত, শনিবার সকাল ১১ টা থেকে ৪ টা পর্যন্ত এবং রবিবার দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত খোলা থাকে।

কিউবিট টাউন এবং বেথনাল গ্রিন লাইব্রেরির উষ্ণ কেন্দ্রগুলো সোমবার থেকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ৫টা এবং শনিবার সকাল ১১ টা থেকে ৪টা পর্যন্ত খোলা থাকে।
উষ্ণ থাকার জন্য সহায়তা সহ জীবন–যাপনের আরও খরচ সংক্রান্ত তথ্য এবং পরামর্শ কাউন্সিলের ডেডিকেটেড ওয়েবপেজে পাওয়া যায়: www.towerhamlets.gov.uk/costofliving

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন