শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বাসিন্দাদের উষ্ণতা দিতে ওয়ার্ম হাব চালু করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত সপ্তাহ থেকেই ঠাণ্ডা আবহাওয়া কামড় বসাতে শুরু করেছে এবং আগামী দিনগুলোতেও তাপমাত্রা হ্রাস পাওয়ার পূর্বাভাষ দিয়েছে আবহাওয়া দফতর। এরই প্রেক্ষিতে, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল বাসিন্দাদের উষ্ণতা দিতে ওয়ার্ম হাব বা উষ্ণ–কেন্দ্রগুলির একটি সিরিজ স্থাপন করেছে। যারা বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে তাদের ঘর গরম করতে অক্ষম হচ্ছেন, তারা যাতে নিজেদের উষ্ণ রাখতে পারেন, সেজন্যই কাউন্সিলের বিশেষ এই উদ্যোগ।
মানুষজনকে উষ্ণ থাকার, সামাজিকতা এবং গরম পানীয় পান করার জন্য একটি নিরাপদ স্থান দিতে উষ্ণ হাবগুলির একটি নেটওয়ার্ক ৭ ডিসেম্বর থেকে তাদের দরজা খুলে দিয়েছে। এই শীতকালে প্রতিদিন বারার আইডিয়া স্টোর এবং লাইব্রেরিগুলো ওয়ার্ম হাব হিসেবে চালু থাকবে।

এসব ওয়ার্ম হাবে গরম পানীয়, স্কোয়াশ এবং বিস্কুট সহ রিফ্রেশমেন্ট সরবরাহ করা হবে। উষ্ণ কেন্দ্রগুলো বাসিন্দাদের বিনোদন দেওয়ার জন্য বোর্ড গেম সেশনেরও ব্যবস্থা থাকবে। প্রয়োজনীয় উপদেশ এবং সহায়তামূলক পরিষেবা পেতে লোকেদের সহায়তা করার জন্য কর্মীরাও থাকবেন।

টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান আইডিয়া স্টোর ক্রিসপ স্ট্রিটে ওয়ার্ম হাব স্থাপনে কর্মীদের সহায়তা করছিলেন। তিনি বলেন,“যেহেতু জীবনযাত্রার ব্যয় সংকট আরও বেশি লোককে ঘর গরম করা এবং খাওয়ার মধ্যে একটি বেছে নিতে বাধ্য করেছে। কাউন্সিল তার অসহায় বাসিন্দাদের সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। এই কারণেই আমরা আমাদের উষ্ণ কেন্দ্রগুলি চালু করেছি কারণ আমরা জানি এই শীত অনেকের জন্য কঠিন হবে।”

তিনি বলেন, “আমাদের আইডিয়া স্টোর ও লাইব্রেরিগুলিতে রয়েছে একটি কমিউনিটি অনুভূতি রয়েছে। আমরা লোকদেরকে এখানে আসার এবং এই স্থানের সর্বাধিক ব্যবহার করার জন্য আমন্ত্রণ জানাতে চাই। শুধুমাত্র উষ্ণ থাকার জন্যই নয়, এই হাবগুলি সামাজিক মেলামেশা করতে এবং তাদের প্রয়োজন অনুযায়ি সহযোগিতা লাভের সুযোগ দিতে দিবে।
বো, ক্রিসপ স্ট্রিট এবং হোয়াইটচ্যাপেল  আইডিয়া স্টোরে  স্থাপিত উষ্ণ কেন্দ্রগুলো (ওয়ার্ম হাব) সোমবার থেকে শুক্রবার সকাল ১১ টা থেকে ৫ টা পর্যন্ত, শনিবার সকাল ১১ টা থেকে ৪ টা পর্যন্ত এবং রবিবার দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত খোলা থাকে।

কিউবিট টাউন এবং বেথনাল গ্রিন লাইব্রেরির উষ্ণ কেন্দ্রগুলো সোমবার থেকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ৫টা এবং শনিবার সকাল ১১ টা থেকে ৪টা পর্যন্ত খোলা থাকে।
উষ্ণ থাকার জন্য সহায়তা সহ জীবন–যাপনের আরও খরচ সংক্রান্ত তথ্য এবং পরামর্শ কাউন্সিলের ডেডিকেটেড ওয়েবপেজে পাওয়া যায়: www.towerhamlets.gov.uk/costofliving

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন