সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বাসিন্দাদের উষ্ণতা দিতে ওয়ার্ম হাব চালু করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত সপ্তাহ থেকেই ঠাণ্ডা আবহাওয়া কামড় বসাতে শুরু করেছে এবং আগামী দিনগুলোতেও তাপমাত্রা হ্রাস পাওয়ার পূর্বাভাষ দিয়েছে আবহাওয়া দফতর। এরই প্রেক্ষিতে, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল বাসিন্দাদের উষ্ণতা দিতে ওয়ার্ম হাব বা উষ্ণ–কেন্দ্রগুলির একটি সিরিজ স্থাপন করেছে। যারা বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে তাদের ঘর গরম করতে অক্ষম হচ্ছেন, তারা যাতে নিজেদের উষ্ণ রাখতে পারেন, সেজন্যই কাউন্সিলের বিশেষ এই উদ্যোগ।
মানুষজনকে উষ্ণ থাকার, সামাজিকতা এবং গরম পানীয় পান করার জন্য একটি নিরাপদ স্থান দিতে উষ্ণ হাবগুলির একটি নেটওয়ার্ক ৭ ডিসেম্বর থেকে তাদের দরজা খুলে দিয়েছে। এই শীতকালে প্রতিদিন বারার আইডিয়া স্টোর এবং লাইব্রেরিগুলো ওয়ার্ম হাব হিসেবে চালু থাকবে।

এসব ওয়ার্ম হাবে গরম পানীয়, স্কোয়াশ এবং বিস্কুট সহ রিফ্রেশমেন্ট সরবরাহ করা হবে। উষ্ণ কেন্দ্রগুলো বাসিন্দাদের বিনোদন দেওয়ার জন্য বোর্ড গেম সেশনেরও ব্যবস্থা থাকবে। প্রয়োজনীয় উপদেশ এবং সহায়তামূলক পরিষেবা পেতে লোকেদের সহায়তা করার জন্য কর্মীরাও থাকবেন।

টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান আইডিয়া স্টোর ক্রিসপ স্ট্রিটে ওয়ার্ম হাব স্থাপনে কর্মীদের সহায়তা করছিলেন। তিনি বলেন,“যেহেতু জীবনযাত্রার ব্যয় সংকট আরও বেশি লোককে ঘর গরম করা এবং খাওয়ার মধ্যে একটি বেছে নিতে বাধ্য করেছে। কাউন্সিল তার অসহায় বাসিন্দাদের সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। এই কারণেই আমরা আমাদের উষ্ণ কেন্দ্রগুলি চালু করেছি কারণ আমরা জানি এই শীত অনেকের জন্য কঠিন হবে।”

তিনি বলেন, “আমাদের আইডিয়া স্টোর ও লাইব্রেরিগুলিতে রয়েছে একটি কমিউনিটি অনুভূতি রয়েছে। আমরা লোকদেরকে এখানে আসার এবং এই স্থানের সর্বাধিক ব্যবহার করার জন্য আমন্ত্রণ জানাতে চাই। শুধুমাত্র উষ্ণ থাকার জন্যই নয়, এই হাবগুলি সামাজিক মেলামেশা করতে এবং তাদের প্রয়োজন অনুযায়ি সহযোগিতা লাভের সুযোগ দিতে দিবে।
বো, ক্রিসপ স্ট্রিট এবং হোয়াইটচ্যাপেল  আইডিয়া স্টোরে  স্থাপিত উষ্ণ কেন্দ্রগুলো (ওয়ার্ম হাব) সোমবার থেকে শুক্রবার সকাল ১১ টা থেকে ৫ টা পর্যন্ত, শনিবার সকাল ১১ টা থেকে ৪ টা পর্যন্ত এবং রবিবার দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত খোলা থাকে।

কিউবিট টাউন এবং বেথনাল গ্রিন লাইব্রেরির উষ্ণ কেন্দ্রগুলো সোমবার থেকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ৫টা এবং শনিবার সকাল ১১ টা থেকে ৪টা পর্যন্ত খোলা থাকে।
উষ্ণ থাকার জন্য সহায়তা সহ জীবন–যাপনের আরও খরচ সংক্রান্ত তথ্য এবং পরামর্শ কাউন্সিলের ডেডিকেটেড ওয়েবপেজে পাওয়া যায়: www.towerhamlets.gov.uk/costofliving

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন