মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালি প্রবাসী নারীদের বিজয় ফুল উৎসব উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

একাত্তরের বীর সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ও মুক্তিযোদ্ধের চেতনা প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ইতালিতে বিজয় ফুল উৎসব উদযাপন করেছে প্রবাসী নারী আওয়ামী সমর্থক নেতৃবৃন্দরা। রাজধানীর রোমে রসই রেস্টুরেন্ট হলরুমে আয়োজিত এই বিজয় ফুল অনুষ্ঠানে নারীনেত্রী মেহেনাস তাব্বাসুম শেলির পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, বাংলাদেশ সমিতি ইতালি সভাপতি আফতাব বেপারী, বাংলাদেশ ক্রীড়া সংস্থা ইতালি সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, বিশিষ্ট ব্যবসায়ী ফজলুল হক ভুট্টো সহ ইতালি আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই একে অপরকে লাল সবুজের ব্যাচ পরিয়ে দেবার মধ্যদিয়ে উদ্বোধন করা হয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হওয়া বিজয় ফুল কর্মসূচির অনুষ্ঠান।

অনুষ্ঠানে নেতৃবৃন্দরা বলেন,বহির্বিশ্বে বসবাসরত বাংলাদেশিদের কাছে বিজয় ফুল হয়ে ওঠেছে মুক্তিযুদ্ধের প্রতীক। আর এই প্রতীক প্রবাসে বেড়ে ওঠা আগামী প্রজন্মের মধ্য ছড়িয়ে দিতে ও মুক্তিযুদ্ধের ইতিহাস বাংলাদেশের সাংস্কৃতিকে পরিচিত করিয়ে দিতে এ বিজয়ফুল কর্মসূচি ইতিবাচক ভূমিকা রাখবে।

মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন মুক্তিযোদ্ধের ইতিহাস তুলে ধরেন এবং বলেন, ‘মুক্তিযোদ্ধারা শুধু মাত্র একটি স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলো যেখানে এই বাঙালি জাতি মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে। তাই সকলের উচিত এই স্বপ্নকে বাস্তবায়ন করা।

মোঃ আলমগীর হোসেন বলেন, আমরা দেশে বা প্রবাসে যেখানেই থাকি না কেন, আমাদের মধ্যে দেশ প্রেম জাগ্রত করতে হবে। আমাদের অনেক ত্যাগের বিনিময়ে এই বিজয়ের ইতিহাস পরিপূর্ণ ও সঠিক ভাবে জানতে ও আগামী প্রজন্ম কে জানাতে হবে। আর তাই এই ধরনের কর্মসূচি ও আয়োজন গুলো আমাদের বেশি বেশি করে করতে হবে। তিনি আরও বলেন, ‘ডিসেম্বরের এই বিজয় আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছে আর এই স্বাধীনতা যার জন্য আমরা পেয়েছি তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এসময় প্রবাসী নারী আওয়ামী নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জোবাইদা গুলশান আরা সিমু, সুলতানা নিগার মিতা, শিল্পী চৌধুরী, মলিন তাহের, ছাবেকুন নাহার, রত্না, দিনা ইসলাম, নাসরিন আক্তার, জুহুরা আক্তার ঈশিতা, জাহান রুবি, দিনা ইসলাম, শিল্পী, তাসলিমা বেগম, রুমিতা ঘোষ, রীমা, সুমি, লিজা, ছাড়াও আরও অনেকে।

অনুষ্ঠানে সঞ্চারী সংগীতায়নের কর্ণধার সুস্মিতা সুলতানার তত্ত্বাবধায়নে শিশু কিশোরদের গান ও নৃত্য পরিবেশনের মাধ্যমে আনন্দে মাতিয়ে রাখে আমন্ত্রিত অতিথিদের।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন