বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

মার্কেট এলাকায় ১ ঘন্টা ও প্যারেন্ট জোনে সারাদিন ফ্রি পার্কিং সুবিধা প্রবর্তন
টাওয়ার হ্যামলেটসে নতুন পার্কিং উদ্যোগে উপকৃত হবেন বাসিন্দারা- মেয়র লুৎফুর রহমান 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

টাওয়ার হ্যামলেটসে বসবাসকারী পরিবারগুলো এবং বারার ১০টি মার্কেটের ট্রেডার অর্থাৎ ব্যবসায়ীদের সহযোগিতা করতে কাউন্সিল নতুন দু’টি পার্কিং উদ্যোগ গ্রহণ করেছে।

৩০ নভেম্বর অনুষ্ঠিত কাউন্সিলের পূর্ণাঙ্গ সভায় স্থানীয় ব্যবসায়ীদের সহায়তার প্যাকেজের অংশ হিসাবে বারার যেকোন মার্কেটে কেনাকাটা করতে আসা কাষ্টমারদের জন্য এক ঘন্টা বিনামূল্যে পার্কিং সুবিধা চালু করার একটি প্রস্তাব পাস করা হয়।
কাউন্সিল বর্তমান কঠিন আর্থিক পরিস্থিতিতে বারার বিভিন্ন এলাকায় অবস্থিত স্ট্রিট মার্কেট গুলো রক্ষা করতে চাইছে। এক ঘন্টা ফ্রি পার্কিং স্থানীয়ভাবে কেনাকাটা করতে আরও লোকজনকে প্রলুব্ধ করবে বলে আশা করা হচ্ছে।

একটি মার্কেট এলাকার আনুমানিক ১০০ মিটারের মধ্যে মোট ২৪৮টি বিদ্যমান পার্কিং বেগুলিকে ১ ঘন্টার জন্য ফ্রি পার্কিং এর উপযুক্ত হিসাবে চিহ্নিত করা হয়েছে৷
পূর্ণাঙ্গ কাউন্সিল মিটিংয়ে পাস হওয়া দ্বিতীয় প্রস্তাবটি ছিল বারায় চারটি প্যারেন্ট জোন পুনঃপ্রবর্তন করা। এর ফলে যাদের ‘এক জোন বারা পার্কিং পারমিট’ থাকবে তারা তাদের প্যারেন্ট জোনে সারা দিন ফ্রি পার্কিং সুবিধা ভোগ করতে পারবেন।
এই উদ্যোগটি মেয়র লুৎফুর রহমানের নির্বাচনী প্রচারের সময় দেয়া অঙ্গীকার গুলির মধ্যে একটি হিসাবে অন্তর্ভুক্ত ছিল।

এ প্রসঙ্গে নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন, “একে অপরকে সহযোগিতা করে যাওয়া এবং পরস্পরের সাথে সংযুক্ত থাকাটা এখন আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি যে এই নতুন পার্কিং উদ্যোগগুলো নিশ্চিত করবে যে আমরা এটি করতে পারি।”

তিনি বলেন, “প্যারেন্ট জোন ফিরিয়ে আনার ফলে রেসিডেন্ট পারমিট হোল্ডারদের উপর ইতিবাচক প্রভাব ফেলবে, এটি বিশেষ করে যারা পরিবার এবং কমিউনিটি সাপোর্ট নেটওয়ার্কের সাথে জড়িত তাদের জন্য ফ্ল্যাক্সিবিলিটি বা নমনীয়তা প্রদান করবে। বারার সর্বত্র নির্বিঘ্নে চলাফেরা করা আমাদের কমিউনিটি এবং ঐক্যের দৃঢ় অনুভূতি বজায় রাখার মূল চাবিকাঠি।”
মেয়র আরো বলেন, “আমাদের বাসিন্দাদের কথা শোনার এবং তাদের দৈনন্দিন জীবনকে আরও উন্নত করবে এমন বাস্তব পরিবর্তন করার জন্য আমাদের চলমান প্রতিশ্রুতিরই প্রতিফলন হচ্ছে গাড়ি পার্কিং সংক্রান্ত এই দুটি নতুন উদ্যোগ ঘোষণা।”

রেসিডেন্ট পারমিট হোল্ডাররা নতুন নিয়ম ও শর্তাবলী সম্বলিত একটি চিঠি পাবেন ।এই চিঠিটি পারমিট ধারকদের ন্যূনতম ২৮ দিনের নোটিশ দেবে, যে সকল পরিবর্তন করা হয়েছে, সেগুলো সম্পর্কে বিস্তারিত জানাবে, পরিবর্তনগুলি কার্যকর হবে এবং কার্যকরী হওয়ার তারিখ সম্পর্কে তাদের অবহিত করবে। শুধুমাত্র টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা, যাদের রয়েছে রেসিডেন্ট পারমিট, তারা এই সুবিধাটি ভোগ করার সুযোগ পাবেন।
টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের কেবিনেট মেম্বার ফর জব, স্কিল এন্ড গ্রোথ, কাউন্সিলর আবু চৌধুরী এ প্রসঙ্গে বলেন,“আমাদের মার্কেটের ব্যবসায়ীরা সাম্প্রতিক বছরগুলিতে ব্যতিক্রমীভাবে কঠোর পরিশ্রমী এবং অধিকতর প্রাণোচ্ছল হয়েছেন। আমরা তাদের স্টলগুলিকে আরো সমৃদ্ধ করতে এবং বাসিন্দাদের জন্য তারা যে অবিশ্বাস্য সব অফার দিচ্ছেন, বাসিন্দারা যাতে সহজেই তাতে অ্যাক্সেস করতে পারেন, সেজন্য সাহায্য করতে আমাদের পক্ষে যা করা সম্ভব, আমরা তা-ই করছি৷

তিনি বলেন,“আমি নিশ্চিত যে, বারার দশটি স্ট্রিট মার্কেটেই এক ঘন্টা ফ্রি পার্কিং সুবিধাকে আন্তরিকভাবে স্বাগত জানানো হবে, বিশেষ করে এমন সময়ে এই সুবিধা কার্যকর করা হচ্ছে যখন অনেকেই জীবনযাত্রার ব্যয়–সংকটের সাথে সংগ্রাম করছে৷ আমরা স্থানীয়ভাবে কেনাকাটা করার মাধ্যমে আমাদের অর্থনীতিকে সহযোগিতা করতে পারি এবং আমাদের হাইস্ট্রিট ও মার্কেটগুলোর ব্যবসা—বাণিজ্যের ভবিষ্যতে বিনিয়োগ করতে পারি। আমি আশা করি আমাদের অনেক বাসিন্দাকে আগামী সপ্তাহ গুলোতে, যখন তারা বছরের সবচেয়ে বড় উৎসবের জন্য প্রস্তুতি নিচ্ছেন, তখন আমাদের স্থানীয় মার্কেট ও ব্যবসা কেন্দ্রের অফারগুলি অন্বেষণ করতে দেখতে পাব।”

বর্তমান প্রস্তাবগুলি অনুযায়ি ক্রেতারা তাদের ফোন ব্যবহার করে একটি মার্কেটে গাড়ি পার্কিংয়ের জন্য বুকিং করতে পারেন, যেমন তারা এখন করে থাকেন, এবং বিনামূল্যে এক ঘন্টা পার্কিং সেশন পেতে পারেন৷
গাড়ি চালকরা প্রতিদিন শুধুমাত্র একটি বিনামূল্যের সেশন বুক করতে পারবেন এবং যদি তারা এক ঘণ্টার বেশি সময় থাকতে চান তাহলে তারা তাদের থাকার মেয়াদ বাড়ানোর জন্য অর্থ প্রদান করতে পারেন।
বারায় পার্কিং সম্পর্কে আরও তথ্য পেতে অনুগ্রহ করে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের (www.towerhamlets.gov.uk/lgnl/transport_and_streets/Parking/Parking.aspx)  ওয়েবসাইট ভিজিট করুন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন