বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন
অবিলম্বে দোষী ব্যক্তিদের গ্রেফতার ও শাস্তি না হলে প্রবাস থেকে আন্দোলন গড়ে তুলা হবে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ঢাকায় প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তার করার প্রতিবাদ জানিয়ে যৌথ সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন বিসিএ ও ইউকে বিবিসিআই। সংবাদ সম্মেলন থেকে বলা হয় ব্রিটেন প্রবাসী ৭ ব্যবসায়ীকে সম্পূর্ণ উদ্দেশ্যমূলক গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে দোষী ব্যক্তিদের গ্রেফতার ও শাস্তি না হলে প্রবাস থেকে আন্দোলন গড়ে তুলা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ও বিভিন্ন প্রশ্নের জবাব দেন ইউকে-বিসিসিআই’র চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই, প্রেসিডেন্ট এমজি মৌলা মিয়া, ফাউন্ডার প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই, বিসিএ প্রেসিডেন্ট এম এ মুনিম। লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএ’র প্রেস এন্ড পাবলিকেশন্স সেক্রেটারি ফরহাদ হোসেন টিপু।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য তুলে ধরা হলো।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল সদস্যগণ, উপস্থিত সকল বাংলা মিডিয়ার সম্পাদক, বার্তা সম্পাদক এবং সংবাদ কর্মীগণ, আপনাদের সকলের প্রতি আমাদের উভয় সংগঠন থেকে ধন্যবাদ ও আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আজকের এই সংবাদ সম্মেলন শুরু করছি।

প্রিয় সাংবাদিক বন্ধুগণ,
আপনারা নিশ্চয় অবগত আছে, গত কিছুদিন আগে যুক্তরাজ্য প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। উক্ত ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানানোর জন্য আমরা উভয় সংগঠন আজকের এই সাংবাদিক সম্মেলন এর আহবান করেছি । আমাদের আহবানে আপনারা সাড়া দিয়ে এসেছেন। আমরা আপনাদের মাধ্যমে আমাদের কমিউনিটির সকলকে প্রকৃত ঘটনা জানাতে চাই। সাথে সাথে আমরা প্রবাসী বাংলাদেশীরা দেশে যে সকল হয়রানী হই এবং হচ্ছি, তা সম্মেলিত ভাবে বাংলাদেশ সরকারকে অবহিত করে হয়রানী বন্ধের উপায় চাই।

সাংবাদিক ভাই ও বোনেরা
গত ২১শে সেপ্টেম্বর ‘হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড’র বার্ষিক সাধারণ সভায় অংশ নিতে লন্ডন থেকে ঢাকায় গিয়েছিলেন কোম্পানিটির এই ৭ পরিচালক। কিন্তু কোম্পানিটির মতিঝিলের প্রধান কার্যালয় থেকে তাদের গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। কিন্তু রহস্যজনক কারণে একই মামলার আসামি হলেও গ্রেপ্তার করা হয়নি কোম্পানিটির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যবস্থাপকসহ অন্য কোনো পদস্থ কর্মকর্তাকে।

আমরা হলফ করে বলছি যে, যুক্তরাজ্য প্রবাসী এই ৭ ব্যবসায়ী দেশে ফেরায় ক্ষুব্ধ হয়ে গোপনে পুলিশকে খবর দিয়ে তাদের ধরিয়ে দেওয়া হয়েছে। গ্রেপ্তারকৃতরা সবাই যুক্তরাজ্যের নাগরিক ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

গ্রেপ্তারকৃত সাত ব্যবসায়ী হলেন- সিলেটের ওসমানীনগর উপজেলার বাসিন্দা জামাল মিয়া ও তার ভাই কামাল মিয়া, বিশ্বনাথের আবদুল আহাদ ও তার ভাই আবদুল হাই, ছাতকের জামাল উদ্দিন ও শাহজালাল উপশহরের আবদুর রাজ্জাক। তাদের মধ্যে জামাল মিয়া কোম্পানির ভাইস চেয়ারম্যান ও বাকি সবাই পরিচালক।
এখানে উল্লেখ্য গ্রেপ্তারকৃতদের মধ্যে জনাব জামাল উদ্দিন মকদ্দুস সাহেব আমাদের সংগঠনের সম্মানিত সিনিয়র সহ-সভাপতি। ভদ্র, অমায়িক এবং দেশ প্রেমি সমাজকর্মী জনাব জামাল উদ্দিন মকদ্দুস নিজ এলাকা ছাতক থানায় নিজ গ্রামে জামাল উদ্দিন উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন।

উপস্থিত প্রিয় সাংবাদিকবৃন্দ,
আজকের এই সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে আমরা আমাদের প্রাথমিক কিছু দাবীদাওয়া তুলে ধরছি।
আমাদের দাবী:
১) প্রবাসী ৭ ব্যবসায়ীর নি:শর্ত মুক্তি চাই, দিতে হবে।
২) রহস্যজনক এই গ্রেফতারের সুষ্ঠু তদন্ত চাই।
৩) আমরা প্রবাসী ব্যবসায়ী যারা বাংলাদেশে ইনভেস্টমেন্ট করাকে প্রমোট করে থাকি, তাদের নিরাপত্তা ও সামাজিক মর্যাদা দিতে হবে।
৪) অযথা মামলা ও হয়রানী করা থেকে বিরত থাকতে হবে।
৫) বাংলাদেশে আলাদা ভাবে প্রবাসীদের মামলাগুলো ত্বরিত বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনাল স্থাপন করতে হবে।

উপস্থিত প্রিয় সাংবাদিকবৃন্দ, আমরা আমাদের সংগঠন থেকে ইতোমধ্যে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন এবং বাংলাদেশস্থ ব্রিটিশ হাইকমিশনকে আমাদের প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের ব্যাপারে আমাদের উদ্বিগ্নের কথা জানিয়েছি।
প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের ফলে বাংলাদেশে ব্যবসার পরিবেশ আছে বলে যে সুনাম ছিলো, তা আজ অতিপয় দুষ্ট মানুষ এর জন্য নষ্ট হতে চলেছে। আমরা আশা করি উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত হবে। এবং আমরা প্রবাসী ব্যবসায়ীরা দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারবো।

লন্ডন বাংলা প্রেস ক্লাবকে আবারো ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা আশা করছি আপনারা আমাদের কথাগুলো আপনাদের মিডিয়ায় গুরুত্ব সহকারে প্রকাশ করবেন। ধন্যবাদ ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন