শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সিলেট অঞ্চলে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে গোলাপগঞ্জে কৃষক সমাবেশ অনুষ্টিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

হঠাৎ বন্যা, পাহাড়ি ঢল, অতি বৃষ্টি ও সেচ সমস্যার কারনে কৃষিতে পিছিয়ে থাকা সিলেট অঞ্চলে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষে গোলাপগঞ্জে কৃষক সমাবেশ

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় গোলাপগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে কৃষক সমাবেশ অনুষ্টিত হয়।

এসময় গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মৌসুমী মান্নানের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা গৌতম দেবের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সিলেট অঞ্চলে প্রচুর জমি পতিত অবস্থায় রয়েছে। প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ১ ইঞ্চি জমিও খালি রাখা যাবেনা। সারা পৃথিবীতে খাদ্যের যে সংকটের সম্ভাবনা রয়েছে তা মোকাবেলায় আমাদের এখনই উৎপাদন বৃদ্ধি করতে হবে।

তিনি বলেন, সকল সংকট ও প্রতিবন্ধকতা মোকাবেলা করে সিলেট অঞ্চলে আমাদের কৃষি পন্য উৎপাদন বৃদ্ধি করতে হবে। সেচ সমস্যা নিরসনে সব ধরনের সহোযোগীতার আশ্বাস দেন তিনি। ধান ফসলের পাশাপাশি কৃষি পন্য ডাল জাতীয় ফসল উৎপাদনে কৃষকদের এগিয়ে আসার অনুরোধ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মন্জুর কাদির শাফি চৌধুরী এলিম, সিলেট জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক খয়ের উদ্দিন মোল্লা, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিছুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) সহকারী প্রৌকশলী হাবিবুর রহমান, উপ-সহকারী পরিচালক প্রতাপ রন্জন পাল, সহকারী পরিচালক আনোয়ারুল ইসলামসহ কৃষির সাথে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ দুইশতাধিক কৃষক অংশ নেন।

অনুষ্ঠানে ১০ জন কৃষকের মধ্যে ৫ কেজি মাসকালাইয়ের বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

এদিকে এরআগে মঙ্গলবার দুপুর ১১টায় উপজেলার ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিদর্শনকালে বিদ্যালয় মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও ইতিহাস বর্ণনা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। পরে উপজেলা সভাকক্ষে উপজেলার প্রশাসনে কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন