বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


লন্ডনে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন শুরু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

১৯২১ সালের ১ জুলাই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করা একদা প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি এবং জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী যৌথভাবে উদযাপনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউ কে আগামী তিন মাস ব্যাপি বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করেছে। তারই শুভ সুচনা ও উদ্বোধন করা হয় গত শুক্রবার (১ জুলাই)বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠার দিনে একটি বর্নাঢ্য রালী ও সমাবেশের মাধ্যমে।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযাদ্ধা দেওয়ান গৌস সুলতান এবং সাধারন সম্পাদক ইসমাইল হোসেনের নেতৃত্বে বর্নাঢ্য এ রালীটি বাদ্যযন্ত্র বাজিযে গান গেয়ে ব্রিকলেন ঘুরে আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। স্থানীয় জনগণ ও পথচারীরা বিভিন্ন ধ্বনি দিয়ে হাত নেডে র‍্যালীর প্রতি সমর্থন জানান।

র‍্যালীতে অংশগ্রহন করেন সর্ব জনাব এস বি ফারুক,আব্দুর রাকীব, মারুফ আহমেদ চৌধুরী, ছহুল আহমেদ, প্রশান্ত পুরাকায়স্ত বিইএম,কামরুল হাসান, আবুল কালাম,সৈয়দ মোস্তাফিজুর রহমান, আসহাব বেগ,সৈয়দ এনামুল ইসলাম, এ বাসিত চৌধুরী কামরান,মাহারুন মালা, মিজানুর রহমান, এমকে মিলন, সৈয়দ জাফর, রীপা রাকিব, ফখরুল ইসলাম মিসবাহ, কাজী কল্পনা, সৈয়দ ইকবাল, সামিনা দেওয়ান, বেলাল রশীদ, সুপ্রভা সিদ্দীকি, শাহ আকবার আলী, শাহরিয়ার হোসেন, নাজমুল হোসেন সহ বিপুল সংখ্যক ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীবৃন্দ।

আলতাব আলী পার্কের সমাবেশে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে শিক্ষার্থীরা গান-নাচ করেন। এতে শহীদ মিনার ও পার্কে আগত কিছু দর্শনার্থীদেরও যোগ দিয়ে উল্লাস করেন। এ অনুষ্ঠানে তিন মাস ব্যাপী কর্মসূচীর শুভ উদ্বোধন ঘোষনা করেন সংগঠনের সভাপতি দেওয়ান গৌস সুলতান।

প্রেস বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন