মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনে বাংলাদেশি মালিকানাধীন সর্ববৃহৎ ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘ঢাকা ফ্রুতাস’ (Frutas)এর ১৬ বছর পূর্তি উপলক্ষে মিলন মেলা ও প্রীতিভোজের আয়োজন করা হয়েছে। শনিবার (১৮ জুন) মাদ্রিদে স্থানীয় একটি হলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ। অনুষ্ঠানে স্থানীয় বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ ও ‘ঢাকা ফ্রুতাস’ এর সকল কর্মকর্তা কর্মচারি উপস্থিত ছিলেন।

‘ঢাকা ফ্রুতাস’(Frutas) এর কর্ণধার আল আমিন মিয়ার সভাপতিত্বে এবং সাঈদ আনোয়ার ও তামিম ইকবালের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ বলেন, স্পেনে প্রবাসী বাংলাদেশিরা অর্থনৈতিক সাফল্যে কেবল নিজেরাই লাভবান হচ্ছেন না, পাশাপাশি দেশে নিজেদের পরিবার তথা বাংলাদেশের উন্নয়নেও ভূমিকা রাখছেন। তিনি প্রবাসী বাংলাদেশিদের রেমিটেন্স প্রবাহের উর্ধ্বগতি চলমান থাকায় বাংলাদেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ প্রায় ৪৫ বিলিয়ন মার্কিন ডলার উল্লেখ করে আরো বলেন, রাষ্ট্রীয়ভাবে নিজে বাংলাদেশের প্রতিনিধি হলেও সত্যিকার অর্থে প্রবাসীরাই বাংলাদেশের এক একজন প্রতিনিধি। তিনি বাংলাদেশিদের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণে প্রবাসীরাও গর্বিত অংশীদার উল্লেখ করেন। তিনি স্পেন প্রবাসীদের বৈধ উপায়ে রেমিটেন্স প্রেরণের অনুরোধ জানিয়ে বলেন, বাংলাদেশ সরকারও প্রবাসীদের বৈধ উপায়ে রেমিটেন্স প্রেরণে প্রণোদনা দিচ্ছে। আসন্ন অভিবাসী দিবসে স্পেন থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারীকে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হবে বলে তিনি ঘোষণা দেন।

সভাপতির বক্তব্যে ঢাকা ফ্রুতাস(Frutas) এর কর্ণধার আল আমিন মিয়া বলেন, সততা, নিষ্ঠা আর কর্মস্পৃহা নিয়ে এগিয়ে আসলে যেকোন ব্যবসায় সফল হওয়া যায়। তিনি তার ব্যবাসা প্রতিষ্ঠানকে কেবল আর্থিক উন্নয়নের মাঝেই সীমাবদ্ধ নয়- উল্লেখ করে বলেন, এ প্রতিষ্ঠান থেকে প্রবাসী বাংলাদেশিদের নানাভাবে সহযোগিতা করা হচ্ছে। তিনি তার ব্যবসায়ী সাফল্যে প্রতিষ্ঠানের সকল সদস্যের অবদানকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান আব্দুর রউফ মন্ডল, মাদ্রিদের বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোররশেদ আলম মজুমদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন, সাবেক সভাপতি জামাল উদ্দিন মনির, কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, স্পেন বি এন পির ভারপ্রাপ্ত সভাপতি নূর হোসেন পাটোয়ারী, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক মিল্টন ভূইয়া কচি, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমান, বৃহত্তর ফরিদপুর জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি হেমায়েত খান, কমিউনিটি নেতা এস এম আহমেদ মনির, সাইফুল মুন্সী ইকবাল, শাহ আলম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান প্রমূখ।

অনুষ্ঠানে ঢাকা ফ্রুতাস(Frutas) এর ১৬ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত র‌্যাফল ড্র এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ৫জন সদস্যকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ওমরাহ হজ্ব পালনের জন্য নির্বাচিত করা হয়। প্রতিবছরই ৫জন সদস্যকে প্রতিষ্ঠানের অর্থায়নে হজ্বে প্রেরণ করা হবে বলে ঢাকা ফ্রুতাস এর কর্ণধার আল আমিন মিয়া ঘোষণা দেন।

প্রসঙ্গত, স্পেনের মাদ্রিদে বাংলাদেশি মালিকানাধীন ফলমূলের প্রতিষ্ঠান ‘ঢাকা ফ্রতাস’ এর ৬০টি শাখা রয়েছে, যেখানে ২৭০ জন কর্মকর্তা কর্মচারি নিয়োজিত রয়েছেন। উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশিও এ প্রতিষ্ঠানে কাজ করছেন। ২০২১সালে স্থানীয় একটি জরিপে মাদ্রিদে ফলমূলের বৃহৎ প্রতিষ্ঠান হিসেবে ‘ঢাকা ফ্রুতাস’ তৃতীয় স্থান অর্জন করে, যা স্থানীয় সংবাদমাধ্যমে বহুল প্রচারিত হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন