বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সিলেটে কারী শিল্পবান্ধব ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠার  উদ্যোগ নিলে সর্বাত্নক সহযোগিতা করা হবে- মেয়র আরিফ
লন্ডনে মেয়র আরিফের সাথে বিসিএর মত বিনিময়



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে কারী শিল্পের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন( বিসিএ) এর উদ্যোগে যুক্তরাজ্যে সফররত সিলেট সিটি কর্পোরেশন   এর মেয়র আরিফুল হক চৌধুরীর  সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে।

বিসিএ’র প্রেসিডেন্ট এম এ মুনিম এর সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী বিসিএ’র  কারী শিল্পবান্ধব ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠার  উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন- ব্রিটেনে রেষ্টুরেন্ট সহ যে কোন খাতে সুনিদৃষ্ট কাজের দক্ষ স্টাফ তৈরীর জন্য যে সব কাজ করা দরকার  সে সব কাজে সর্বাত্নক সহযোগিতা করা হবে।

সিলেটে অপার বিনিয়োগ সম্ভানার কথার উল্লেখ করে সিলেট সিটি করপোরেশনের মেয়র বলেন, বিসিএ সহ যে কোন প্রবাসী সংগঠন বা ব্যক্তি পর্যায়ে ঝুকিমুক্ত বিনিয়োগ করার এখন বিশেষ সুযোগ রয়েছে। অচিরে অনেক সেবাখাতে ই-সার্ভিস চালু হচ্ছে। এবং ইতিমধ্যে অনেকগুলো প্রতিষ্ঠিত বিদেশী কোম্পানী বিভিন্নখাতে সিলেটে  বিনিয়োগ করেছে।

সিলেট-লন্ডন ঐতিহ্য ও সামাজিক  সম্পর্কের আলোকিত দিক নিয়ে আলোচনা করে মেয়র আরিফুল হক ব্রিটিশ-বাংলাদেশী তরুণ, নানা পেশায়  মেধাবী  ও ব্যবসায়ীদের  বিনিয়োগে তার সর্বাত্নক সহযোগিতার আশ্বাস দেন।

মেয়র আরিফুল হক বলেন, ঐক্য, সম্প্রীতি ও মানবিকতা চর্চায় দেশে ও প্রবাসে  সিলেটের  একটি গৌরবোজ্জ্বল  সুনাম  রয়েছে।  রাজনৈতিক মত পার্থক্য ভুলে সিলেটে বর্তমান সময়ের অভূতপূর্ব উন্নয়নের বাস্তব দৃশ্য আজ গোটা বাংলাদেশে অনুকরণীয় দৃষ্টান্ত।

তিনি সিলেটের সন্তান ও জাতীয় রাজনৈতিক নেতা মরহুম সামাদ আজাদ, এম সাইফুর রহমান, হুমায়নু রশীদ চৌধুরী,  সুরঞ্জিত সেন গুপ্ত,  আবুল মাল আব্দুল মুহিত এবং বর্তমান পররাষ্ট্র মন্ত্রী এম এ মোমেন এমপি ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপির সিলেটের সার্বিক উন্নয়নে আন্তরিক ও সমন্বিত সহযোগিতার কথা উল্লেখ করে বলেন- আলোকিত সমাজ বিনির্মাণে  এটি গোটা বাংলাদেশের জন্য  মডেল উদাহরণ  হয়ে থাকবে।

মেয়র আরিফুল হক চৌধুরী  করোনা পেনডামিক সময়ে বিসিএ’র সিলেট সিটি করপোরেশনকে নগদ ৫লক্ষ টাকা সহ বিসিএ’র সদস্যদের ব্যক্তিগতভাবেও সহযোগিতার কথা স্বরণ করে বিসিএ‘র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন- প্রবাসীদের সহযোগিতায় সিলেটে করোনা সময়ে মানবিক বিপর্যয় হয়নি।

১১ মে পূর্ব লন্ডনের অভিজাত মেনিস রেস্টুরেন্টে বিসিএর মতবিনিময় অনুষ্ঠানে মতামত ব্যক্ত করেন- লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও জেষ্ঠ্য সাংবাদিক নজরুল ইসলাম বাসন,  বিসিএর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জামাল উদ্দিন মকদ্দস, কামরুজ্জান জামান জুয়েল,  ফায়জুল হক ও নাজাম উদ্দিন নজরুল, জালালাবাদ এসোসিয়েশন ইউকের প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব, বিসিএ’র প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু ,কালচারাল সেক্রেটারী নাসির উদ্দিন,জয়েন্ট চিফ ট্রেজারার আবজাল হোসেন, বিসিএ’র এনইসি মেম্বার মাগদাদ খান, জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সাধারণ সম্পাদক অলি উদ্দিন শামীম।

মতবিনিময়ে বিসিএ এর পক্ষ থেকে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হকের কাছে- বিসিএ’র পরিকল্পনাধিন কারী শিল্পবান্ধব ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠায় মেয়রের সর্বাত্ন সহযোগিতার অনুরোধ করা হয়। এছাড়াও প্রবাসীদের বিনিয়োগে নানা জটিলতা নিরসনে দ্রুত ই-সার্ভিস চালু, প্রবাসীদের জমি-জমা ও ব্যবসায়ী প্রতিষ্ঠানের নানা বিরোধ, মামলা ও হয়রানী  নিরসনে অগ্রাধিকার ভিত্তিতে সহযোগিতার দাবী জানানো হয়।

মেয়র আরিফুল হক চৌধুরীর সম্মানে  বিসিএ দুপুরের খাবার আপ্যায়ন ও আনুষ্ঠানিকভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানটির সার্বিক সমন্বয়ে ছিলেন অফিস  ম্যানেজোর আলী বাবর চৌধুরী।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন