সোমবার, ১৭ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্পেনে কাতালোনীয়া যুবলীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কাতালোনীয়া শাখার উদ্যোগে ৫১তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা ও কর্মী সভা করেছে।
২৯শে মার্চ মঙ্গলবার রাত ১০টায় বার্সেলোনার স্থানীয় একটি রেস্টুরেন্টে কাতালোনীয়া আওয়ামীলীগ,যুবলীগ এবং এর  অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতে  আলোচনা ও কর্মী সভাটি অনুষ্ঠিত।

কাতালোনীয়া যুবলীগের সভাপতি মো.ছালাহ উদ্দিনের সভাপতিত্বে ও যুবলীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন কিশোর এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেনের মূলধারার রাজনৈতিক সংগঠন ই.আর.সি দলের নেতা ও জাতীয় সংসদ সদস্য মিঃ রবের্ত মাসিহ নাহার এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান বিজয়,সান্তাকোলমা আওয়ামীলীগ এর সভাপতি শফিক স্বপন,স্পেন আওয়ামীলীগ নেতা মুহিবুল হাসান খান কয়েস,মানবিক সংগঠন পাপেলেস পারা তোদোস এর বাংলাদেশি সমন্বয়ক মোহাম্মেদ কামরুল,সান্তাকোলমা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান নাসিম,কাতালোনীয়া যুবলীগের সাবেক সভাপতি কাজী আমির হোসেন আমু,স্পেনের মুলধারার রাজনৈতিক সংগঠন ই.আর.সি দলের বাংলাদেশী সমন্বয়ক ছালেহ আহমদ সোহাগ।

প্রধান অতিথি রবের্ত মাসিহ নাহার এমপি তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদেরকে শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যে যে যুদ্ধ সংগঠিত হয়েছিলো তখন আমরা সরাসরি দেখতে পারিনি। তবে আমরা জেনেছি এই যুদ্ধে অনেক মানুষ জীবন দিতে হয়েছিলো এই স্বাধীনতার জন্য।সে কারণে বাংলাদেশে এর জন্য এটি একটি গৌরবের দিন।তিনি আরও বলেন, স্পেনের সংসদে প্রবাসীদের বিভিন্ন সমস্যাগুলো তুলে ধরেন , বিশেষ করে বাংলাদেশিদের বিভিন্ন সমস্যাগুলো এখন থেকে গুরুত্বের সাথে তুলে ধরবেন।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সান্তাকোলমা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক মোস্তফা উদ্দিন,মোশাররফ হোসেন,ইউনাইটেড ইয়াং মুসলিম সংগঠনের সাধারণ সম্পাদক রবিউল হাসান,যুবলীগের সহ-সভাপতি আরিফ খান রুবেল,যুবলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান,যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ কিবরিয়া,লিমন আহমদ বিজয়,হাবিবুর রহমান প্রমুখ ।

এসময় আলোচনা ও কর্মীসভায় সকল কর্মী সদস্যদের দাবী অনুযায়ী সকলের মতামতের বৃত্তিতে যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদ থেকে পূর্ন দায়িত্ব দেওয়া হয় সভাপতি হিসেবে মো.ছালাহ উদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে মহিউদ্দিন কিশোরকে।

সমাপনি বক্তব্যে কাতালোনীয়া যুবলীগের সভাপতি মো.ছালাহ উদ্দিন মহান স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদ বীর মুক্তিযোদ্ধা ও দুই লাখ মা-বোনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি তা আমাদের জন্য অতি সম্মানের। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগ কাজ করে যাচ্ছে।প্রবাসে আমরা যারা রাজনীতি করি আমাদের লক্ষ থাকা উচিত বাংলাদেশের উন্নয়নগুলো প্রবাসীদের সামনে তুলাধরা এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন