রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের ত্রি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত  » «   যুক্তরাজ্যে বাংলাদেশের নারী শিক্ষার্থীদের ভিসা ও দক্ষতা বৃদ্ধিমূলক বৃত্তি বাড়ানোর আহ্বান  » «   আজিজুর রহমান চৌধুরি স্মারক সম্মাননায় ভূষিত বাংলাদেশের স্থপতি ও লেখক, নাট্যকার শাকুর মজিদ  » «   কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে কাতালোনীয়া যুবলীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কাতালোনীয়া শাখার উদ্যোগে ৫১তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা ও কর্মী সভা করেছে।
২৯শে মার্চ মঙ্গলবার রাত ১০টায় বার্সেলোনার স্থানীয় একটি রেস্টুরেন্টে কাতালোনীয়া আওয়ামীলীগ,যুবলীগ এবং এর  অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতে  আলোচনা ও কর্মী সভাটি অনুষ্ঠিত।

কাতালোনীয়া যুবলীগের সভাপতি মো.ছালাহ উদ্দিনের সভাপতিত্বে ও যুবলীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন কিশোর এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেনের মূলধারার রাজনৈতিক সংগঠন ই.আর.সি দলের নেতা ও জাতীয় সংসদ সদস্য মিঃ রবের্ত মাসিহ নাহার এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান বিজয়,সান্তাকোলমা আওয়ামীলীগ এর সভাপতি শফিক স্বপন,স্পেন আওয়ামীলীগ নেতা মুহিবুল হাসান খান কয়েস,মানবিক সংগঠন পাপেলেস পারা তোদোস এর বাংলাদেশি সমন্বয়ক মোহাম্মেদ কামরুল,সান্তাকোলমা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান নাসিম,কাতালোনীয়া যুবলীগের সাবেক সভাপতি কাজী আমির হোসেন আমু,স্পেনের মুলধারার রাজনৈতিক সংগঠন ই.আর.সি দলের বাংলাদেশী সমন্বয়ক ছালেহ আহমদ সোহাগ।

প্রধান অতিথি রবের্ত মাসিহ নাহার এমপি তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদেরকে শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যে যে যুদ্ধ সংগঠিত হয়েছিলো তখন আমরা সরাসরি দেখতে পারিনি। তবে আমরা জেনেছি এই যুদ্ধে অনেক মানুষ জীবন দিতে হয়েছিলো এই স্বাধীনতার জন্য।সে কারণে বাংলাদেশে এর জন্য এটি একটি গৌরবের দিন।তিনি আরও বলেন, স্পেনের সংসদে প্রবাসীদের বিভিন্ন সমস্যাগুলো তুলে ধরেন , বিশেষ করে বাংলাদেশিদের বিভিন্ন সমস্যাগুলো এখন থেকে গুরুত্বের সাথে তুলে ধরবেন।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সান্তাকোলমা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক মোস্তফা উদ্দিন,মোশাররফ হোসেন,ইউনাইটেড ইয়াং মুসলিম সংগঠনের সাধারণ সম্পাদক রবিউল হাসান,যুবলীগের সহ-সভাপতি আরিফ খান রুবেল,যুবলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান,যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ কিবরিয়া,লিমন আহমদ বিজয়,হাবিবুর রহমান প্রমুখ ।

এসময় আলোচনা ও কর্মীসভায় সকল কর্মী সদস্যদের দাবী অনুযায়ী সকলের মতামতের বৃত্তিতে যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদ থেকে পূর্ন দায়িত্ব দেওয়া হয় সভাপতি হিসেবে মো.ছালাহ উদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে মহিউদ্দিন কিশোরকে।

সমাপনি বক্তব্যে কাতালোনীয়া যুবলীগের সভাপতি মো.ছালাহ উদ্দিন মহান স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদ বীর মুক্তিযোদ্ধা ও দুই লাখ মা-বোনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি তা আমাদের জন্য অতি সম্মানের। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগ কাজ করে যাচ্ছে।প্রবাসে আমরা যারা রাজনীতি করি আমাদের লক্ষ থাকা উচিত বাংলাদেশের উন্নয়নগুলো প্রবাসীদের সামনে তুলাধরা এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন