শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মাদ্রিদে ২৮ সেপ্টেম্বর থেকে চিকিৎসকদের ধর্মঘট



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের রাজধানী মাদ্রিদে ডাক্তারদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘এমাইট্স’ আগামী ২৮ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে।
ডাক্তার সঙ্কট, নিজেদের প্রয়োজনীয় ছুটি না পাওয়াসহ নানা অভিযোগ তুলে সেগুলোর সমাধান না হওয়া পর্যন্ত এই ধর্মঘট চলবে বলে সংগঠনটি জানিয়েছে। ১২ সেপ্টেম্বর ধর্মঘট প্রসঙ্গ নিয়ে মাদ্রিদের প্রাণকেন্দ্র ‘পোয়ের্তা দেল সোল’-এ সমাবেশও করেছেন সংগঠনের সদস্যরা। করোনার ‘দ্বিতীয় ধাপ’-এর আশঙ্কায় থাকা স্পেন সরকারও ডাক্তারদের ধর্মঘট নিয়ে উদ্বিগ্ন।

এল পাইস সূত্রমতে; ইতিমধ্যে মাদ্রিদ আঞ্চলিক সরকারের পক্ষ থেকে চিকিৎসকদের ধর্মঘট যাতে শুরু হতে না পারে, সেজন্য সমঝোতা প্রস্তাবসহ নানা কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

মাদ্রিদের চিকিৎসকদের সংগঠন ‘এমাইট্স’ একটি বিবৃতিতে জানিয়েছে যে করোনা পরিস্থিতিতে প্রতিদিন তাদেরকে শোচনীয় পরিস্থিতির মধ্য দিয়ে পার করতে হচ্ছে এবং এর প্রেক্ষিতে রোগীদের সর্বোচ্চ সেবা প্রদান ব্যাহত হচ্ছে। চিকিৎসক সঙ্কটের কারণে করোনাভাইরাস মোকাবেলায় একেকজনকে প্রতি শিফ্টে গড়ে ৮০ জনের ওপর রোগী দেখতে হচ্ছে। মাদ্রিদে অন্তত আরো সাড়ে ৭শ’ ডাক্তার নিয়োগের দাবি করেছে সংগঠনটি।

স্পেনে করোনা পরিস্থিতি যখন খুব খারাপ ছিল, তখন ডাক্তাররা ছুটিহীন কাজ করে গেছেন। কিন্তু পরিস্থিতি যখন স্বাভাবিক হতে শুরু করে, তখন কিছু সংখ্যক ডাক্তার ছুটি পেলেও অধিকাংশ ডাক্তাররা ছুটি নিতে পারেননি। মাদ্রিদের রামন ই কাখাল স্বাস্থ্যসেবা কেন্দ্রের ডাক্তার ‘এল পাইস’ পত্রিকাকে জানান, স্পেনে লকডাউন যখন তুলে নেয়া হয়, তখন আমরা ভেবেছিলাম সম্ভবত একটি বিরতি পেতে পারি। তবে এটি ঘটেনি। এমুহূর্তে কয়েকজন ছুটিতে থাকায় আমাদের কর্মীদের সংখ্যা হ্রাস পেয়েছে। এখন আবার করোনার প্রকোপ বাড়ায় একটানা কাজের চাপ বাড়তে শুরু করেছে।

মাদ্রিদ আঞ্চলিক সরকার প্রধান ইসাবেল দিয়াজ আইয়ুসো অবশ্য ডাক্তারদের সমস্যা সমাধানে তিন বছরের মধ্যে ৮০ মিলিয়ন ইউরো বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেছেন, এ পরিকল্পনা কাজের অবস্থার উন্নতি করবে এবং কাজের চাপ কমাতে ক্রমান্বয়ে স্টাফ বাড়ানো হবে।

তবে ডাক্তারদের সংগঠন ‘এমাইট্স’ ইসাবেলের ঘোষণায় শীতল প্রতিক্রিয়ায় জানিয়েছে- ইসাবেলের পরিকল্পনা বাস্তবায়নে অনেক দেরি হবে। পাশাপাশি কোভিড-১৯ এর দ্বিতীয় তরঙ্গ শুরু হওয়ার আশঙ্কাও জেগেছে। তখন রোগীর চাপ আরো বৃদ্ধি পাবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন